কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সব বিল পরিশোধ করা যাবে ‘নগদ’-এ - দৈনিকশিক্ষা

কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সব বিল পরিশোধ করা যাবে ‘নগদ’-এ

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সেবা নেয়া রোগীদের চিকিৎসা সংক্রান্ত সব ধরনের বিল এখন থেকে ডাক বিভাগের মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস নগদ-এর মাধ্যমে পরিশোধ করা যাবে।

গতকাল বৃহস্পতিবার জেনারেল হাসপাতালের প্রশাসনিক ভবনে হাসপাতালটির সঙ্গে মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস নগদ এবং বাংলাদেশ ডাক বিভাগের মধ্যে ত্রিপক্ষীয় চুক্তি স্বাক্ষরিত হয়েছে। চুক্তিতে নগদ-এর পক্ষে স্বাক্ষর করেন নগদ-এর নির্বাহী পরিচালক মো. সাফায়েত আলম ও কুর্মিটোলা জেনারেল হাসপাতাল-এর পক্ষে স্বাক্ষর করেন হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. ফজলুল কবির। 

এ ছাড়া চুক্তিস্বাক্ষর অনুষ্ঠানে নগদ-এর পক্ষে উপস্থিত ছিলেন নগদ-এর কি-স্টেকহোল্ডার রিলেশনের জেনারেল ম্যানেজার মোহাম্মদ মনিরুল ইসলাম, কি-স্টেকহোল্ডার রিলেশন ম্যানেজার নাকিব চৌধুরী এবং কুর্মিটোলা জেনারেল হাসপাতালের পক্ষে উপস্থিত ছিলেন হাসপাতালটির উপপরিচালক ড. এ কে এম মোস্তাফিজুর রহমান ও সহকারী পরিচালক লে. কর্নেল শেখ সাব্বির আহমেদ।

নগদ-এর সঙ্গে কুর্মিটোলা জেনারেল হাসপাতালের এই চুক্তির ফলে এখন থেকে হাসপাতালে চিকিৎসা সেবা নিতে আসা রোগীদের সব ধরনের বিল পরিশোধ করা যাবে বাংলাদেশ ডাক বিভাগের সেবা নগদ-এর মাধ্যমে। ক্যাশ কাউন্টারে দীর্ঘ লাইনে না দাড়িয়ে বিল পরিশোধ করা যাবে মুহূর্তেই। পাশাপাশি হাসপাতালে কর্মরত চুক্তিভিত্তিক চতুর্থ শ্রেণির কর্মচারীদের বেতন-ভাতা প্রদান থেকে শুরু করে তাদের দৈনন্দিন আর্থিক লেনদেনও হবে নগদ-এর মাধ্যমে।

চুক্তির বিষয়ে নগদ-এর নির্বাহী পরিচালক মো. সাফায়েত আলম বলেন, নগদ সব সময় কাজ করে মানুষের জীবনযাত্রা সহজ করার জন্য। তারই অংশ হিসেবে কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সঙ্গে নগদ-এর এ চুক্তি। এই চুক্তির ফলে এখন দ্রুততম সময়ে বিল পরিশোধ করা যাবে নগদ-এর মাধ্যমে। ফলে ক্যাশ কাউন্টারে দীর্ঘ লাইনের চাপ কমে আসবে এবং হাসপাতালের সেবার মান বাড়বে।
   
কুর্মিটোলা জেনারেল হাসপাতালের বিল পরিশোধের পাশাপাশি বর্তমানে নগদ-এর মাধ্যমে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালসহ দেশের আরও বেশকিছু নামকরা হাসপাতালের বিল পরিশোধ করা যাচ্ছে। এ ছাড়া খুব সহজেই বিদ্যুৎ, গ্যাস, পানি, টেলিফোনসহ বিভিন্ন ধরনের সেবার ফি পরিশোধ করা যায় নগদ-এ। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের বেতন, ইন্স্যুরেন্সের প্রিমিয়াম, ঋণের কিস্তি এবং ক্রেডিট কার্ডের বিলসহ আরও নানা ধরনের বিল পরিশোধ সেবা চালু রয়েছে ডাক বিভাগের এমএফএস প্রতিষ্ঠান নগদ-এ।

দেড় মাস পর ক্লাসে ফিরছেন বুয়েট শিক্ষার্থীরা, স্থগিত পরীক্ষার তারিখ ঘোষণা - dainik shiksha দেড় মাস পর ক্লাসে ফিরছেন বুয়েট শিক্ষার্থীরা, স্থগিত পরীক্ষার তারিখ ঘোষণা অষ্টম শ্রেণি পর্যন্ত স্কুলের সংখ্যা বাড়াতে চায় সরকার - dainik shiksha অষ্টম শ্রেণি পর্যন্ত স্কুলের সংখ্যা বাড়াতে চায় সরকার চাকরির বয়স নিয়ে শিক্ষামন্ত্রীর চিঠির পর সমাবেশের ডাক দিলো ৩৫ প্রত্যাশীরা - dainik shiksha চাকরির বয়স নিয়ে শিক্ষামন্ত্রীর চিঠির পর সমাবেশের ডাক দিলো ৩৫ প্রত্যাশীরা স্কুলে গ্রীষ্মের ছুটি কি এপ্রিলে এগিয়ে আনা দরকার? - dainik shiksha স্কুলে গ্রীষ্মের ছুটি কি এপ্রিলে এগিয়ে আনা দরকার? কলেজের শিক্ষকদের ডিজিটাল বদলির আবেদন শুরু রোববার - dainik shiksha কলেজের শিক্ষকদের ডিজিটাল বদলির আবেদন শুরু রোববার বুটেক্সের প্রথম সমাবর্তন ৭ সেপ্টেম্বর - dainik shiksha বুটেক্সের প্রথম সমাবর্তন ৭ সেপ্টেম্বর শুক্রবার স্কুল খোলার সিদ্ধান্ত হয়নি: শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha শুক্রবার স্কুল খোলার সিদ্ধান্ত হয়নি: শিক্ষা মন্ত্রণালয় দুর্যোগে শিক্ষাপ্রতিষ্ঠান ছুটিতে বিশেষ কমিটি গঠনে নীতিমালা হবে: শিক্ষামন্ত্রী - dainik shiksha দুর্যোগে শিক্ষাপ্রতিষ্ঠান ছুটিতে বিশেষ কমিটি গঠনে নীতিমালা হবে: শিক্ষামন্ত্রী দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0039448738098145