কোন উপাচার্য কোথায় ঈদ করবেন - দৈনিকশিক্ষা

কোন উপাচার্য কোথায় ঈদ করবেন

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক: ৩০ রোজা পূর্ণ করে আগামীকাল বৃহস্পতিবার সারা দেশে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হবে। এবারের ঈদ বেশিরভাগ বিশ্ববিদ্যালয় উপাচার্য উদযাপন করবেন ক্যাম্পাসেই। এক নজরে দেখে নিন কোন উপাচার্য কোথায় ঈদ উদযাপন করবেন। 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল রাজধানীয় ঢাকা পবিত্র ঈদুল ফিতর উদযাপন করবেন। তিনি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে পবিত্র ঈদুল ফিতরের নামাজ আদায় করবেন।

ঢাবি উপাচার্য বলেন, পবিত্র ঈদুল ফিতর ধনী-গরিব, ধর্ম-বর্ণ নির্বিশেষে সব শ্রেণি-পেশার মানুষের জীবনে সৌহার্দ, সহমর্মিতা, সহনশীলতা ও ভ্রাতৃত্বের বার্তা নিয়ে আসে। ঈদুল ফিতর সবার মাঝে আত্মশুদ্ধি, উদারতা, নৈতিকতা ও মানবিক মূল্যবোধ জাগ্রত করে। সব ভেদাভেদ ভুলে এই দিনে সবাই সাম্য, মৈত্রী ও সম্প্রীতির বন্ধনে মিলিত হয়। 

সম্প্রতি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ১৯তম উপাচার্য হিসেবে দায়িত্ব পেয়েছেন বিশ্ববিদ্যালয়টির ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক ড. মো. আবু তাহের। তিনিও এবারের ঈদ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে উদযাপন করবেন। তিনি কেন্দ্রীয় জামে মসজিদে ঈদুুল ফিতরের নামাজ আদায় করবেন।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক নূরুল আলমও ক্যাম্পাসে ঈদ উদযাপন করবেন। তিনি বলেন, জাহাঙ্গীরনগর আবাসিক বিশ্ববিদ্যালয় হওয়ায় শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীদের একটি বড় অংশ ক্যাম্পাসেই ইদ উদযাপন করবেন। তাই আমিও সকলের সাথে এখানেই ইদের আনন্দে শরীক হবো। তবে ঈদের দিন বিকেলে আমার পরিবারের সঙ্গে এই আনন্দ ভাগাভাগি করতে গ্রামের বাড়িতেও যাবো।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার রাজশাহীতেই ঈদ উদযাপন করবেন। তিনি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে ঈদুল ফিতরের নামাজ আদায় করবেন।

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) উপাচার্য অধ্যাপক ড. এমদাদুল হক চৌধুরী এবারের ঈদুল ফিতরের নামাজ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আদায় করবেন। তিনি বলেন, উপাচার্য হিসেবে এটাই প্রথম ক্যাম্পাসে আমার ঈদের নামাজ আদায় করা হবে। এবারের ঈদ উদযাপন অন্যবারের চেয়ে ভিন্ন হবে। এই ঈদে উপাচার্য হিসেবে সবার সাথে দেখা হবে, ভিন্ন একটি প্রেক্ষিতে।
ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজির (আইইউটি) উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল ইসলাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ঈদ উদযাপন করবেন।

ইসলামী বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম ঈদুল ফিতরে শারীরিক অসুস্থতার কারণে ক্যাম্পাসে থাকবেন বলে জানিয়েছেন। তিনি এবারের ঈদ ঢাকায় উদযাপন করবেন।

স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের - dainik shiksha স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের ঢাকাসহ ১৩ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান কাল বন্ধ - dainik shiksha ঢাকাসহ ১৩ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান কাল বন্ধ প্রাথমিকের তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা শুরু ৯ মে - dainik shiksha প্রাথমিকের তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা শুরু ৯ মে বেসরকারি শিক্ষকদের বদলি নীতিমালা প্রণয়নের নির্দেশ হাইকোর্টের - dainik shiksha বেসরকারি শিক্ষকদের বদলি নীতিমালা প্রণয়নের নির্দেশ হাইকোর্টের প্রাথমিকের তৃতীয় ধাপে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের নতুন নির্দেশনা - dainik shiksha প্রাথমিকের তৃতীয় ধাপে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের নতুন নির্দেশনা টেম্পু চাপায় কলেজছাত্রী নিহত - dainik shiksha টেম্পু চাপায় কলেজছাত্রী নিহত কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.002608060836792