ক্যান্টনমেন্ট শিক্ষা প্রতিষ্ঠানের ফি বিকাশ করা যাচ্ছে কোনো চার্জ ছাড়াই - দৈনিকশিক্ষা

ক্যান্টনমেন্ট শিক্ষা প্রতিষ্ঠানের ফি বিকাশ করা যাচ্ছে কোনো চার্জ ছাড়াই

নিজস্ব প্রতিবেদক |

করোনাকালে ঘরে বসেই ক্যান্টনমেন্টের আওতাধীন শিক্ষা প্রতিষ্ঠানসহ নির্দিষ্ট কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের ফি বিকাশ করা যাচ্ছে কোনো চার্জ ছাড়াই। পাশাপাশি ফি বিকাশ করে গ্রাহক প্রতিমাসে পেতে পারেন সর্বোচ্চ ৬০ টাকা করে তিন মাসে মোট ১৮০ টাকা ইনস্ট্যান্ট ক্যাশব্যাক। নিরাপদে দেশের যেকোনো প্রান্ত থেকে বিকাশে ফি পরিশোধের এই সুবিধা শিক্ষার্থী ও অভিভাবকদের বাড়তি স্বস্তি এনে দিয়েছে। আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত  এই অফারটি চলবে। 

বিকাশ অ্যাপ, পেমেন্ট গেটওয়ে কিংবা ইউএসএসডি কোড *২৪৭# ডায়াল করে অফারটি গ্রহণ করতে পারেন শিক্ষার্থীরা। একজন গ্রাহক মাসে দুইবার অফারটি নিতে পারবেন। অফারের বিস্তারিত জানতে ভিজিট করতে হবে  https://www.bkash.com/cantonment-tuition-fee ওয়েবসাইটে।

এই ক্যাম্পেইনের আওতায় রাজউক উত্তরা মডেল কলেজ, আদমজী ক্যান্টনমেন্ট কলেজ, ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজ, বিএন কলেজ, বিএএফ শাহীন কলেজ, বগুড়া ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ, ইস্পাহানী পাবলিক স্কুল ও কলেজ, রাজারবাগ পুলিশ লাইন্‌স স্কুল এন্ড কলেজ, শহীদ বীর উত্তম লে. আনোয়ার গার্লস কলেজ, গাজীপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজসহ ৩৭টি শিক্ষাপ্রতিষ্ঠানে ফি পরিশোধ করে ক্যাশব্যাক পেতে পারেন শিক্ষার্থীরা।

বিকাশ অ্যাপ দিয়ে ফি প্রদান করতে হোমপেজের ‘পে বিল’ আইকনে ট্যাপ করে ‘এডুকেশন’ অপশন থেকে সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচন করতে হবে। এরপর সংশ্লিষ্ট তথ্য, যেমন বিল পিরিয়ড ও শিক্ষার্থীর আইডি টাইপ করে সবশেষে বিকাশ পিন দিয়ে পেমেন্ট সম্পন্ন করতে হবে।
পেমেন্ট সফল হলে সাথে সাথেই কনফার্মেশন এসএমএস পাবেন শিক্ষার্থীরা। তারা চাইলে পরিবেশবান্ধব ডিজিটাল রিসিপ্ট অর্থাৎ টাকা জমাদানের রশিদ ডাউনলোড করতে পারেন যা ভবিষ্যৎ প্রমাণের জন্য সহজেই সংরক্ষণ করতে পারবেন।

স্বাস্থ্যসুরক্ষা ও সামাজিক দূরত্ব বজায় রাখার এই সময়ে সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানে গিয়ে অথবা ব্যাংকে গিয়ে লাইনে দাঁড়িয়ে ফি পরিশোধের পদ্ধতিকে সহজ করেছে বিকাশ। কেবল ভর্তির আবেদন ফি-ই নয়, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের বেতন থেকে শুরু করে অন্যান্য ফিও বিকাশের মাধ্যমে পরিশোধ করা ক্রমশ জনপ্রিয় হয়ে উঠছে। বিকাশে বর্তমানে ৬০০টির বেশি সরকারি-বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের অ্যাডমিশন ফি ও অ্যাকাডেমিক ফি সহ সব ধরনের ফি পরিশোধের সুবিধা চালু রয়েছে।

হাইকোর্টের আদেশ পেলে আইনি লড়াইয়ে যাবে বুয়েট: উপ-উপাচার্য - dainik shiksha হাইকোর্টের আদেশ পেলে আইনি লড়াইয়ে যাবে বুয়েট: উপ-উপাচার্য প্রাথমিকে শিক্ষক নিয়োগ: তৃতীয় ধাপের ফল প্রকাশ হতে পারে আগামী সপ্তাহে - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগ: তৃতীয় ধাপের ফল প্রকাশ হতে পারে আগামী সপ্তাহে ভূমির জটিলতা সমাধানে ভূমিকা রাখবেন নবম শ্রেণির শিক্ষার্থীরা - dainik shiksha ভূমির জটিলতা সমাধানে ভূমিকা রাখবেন নবম শ্রেণির শিক্ষার্থীরা সর্বজনীন শিক্ষক বদলি চালু হোক - dainik shiksha সর্বজনীন শিক্ষক বদলি চালু হোক ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসির সমমান দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি - dainik shiksha ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসির সমমান দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি রায় জালিয়াতি করে পদোন্নতি: শিক্ষা কর্মকর্তা গ্রেফতার - dainik shiksha রায় জালিয়াতি করে পদোন্নতি: শিক্ষা কর্মকর্তা গ্রেফতার কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0083298683166504