ক্লাসের সময় শিক্ষার্থীদের ঘোরাফেরায় পুলিশের নিষেধাজ্ঞা - দৈনিকশিক্ষা

ক্লাসের সময় শিক্ষার্থীদের ঘোরাফেরায় পুলিশের নিষেধাজ্ঞা

দৈনিক শিক্ষাডটকম, বরিশাল |

দৈনিকশিক্ষাডটকম, বরিশাল : বরিশালে স্কুল-কলেজে ক্লাসের সময় শিক্ষার্থীদের বিভিন্ন বিনোদনকেন্দ্রে ঘোরাফেরায় নিরুৎসাহিত করতে মাঠে নেমেছে বরিশাল মেট্রোপলিটন পুলিশ। মঙ্গলবার দুপুরে এ সংক্রান্ত এক অনুরোধ পত্র গণমাধ্যমে পাঠায় বরিশাল মেট্রোপলিটন পুলিশের (বিএমপি) মিডিয়া সেল।

এতে বলা হয়, বরিশাল নগরের বঙ্গবন্ধু উদ্যান, ৩০ গোডাউন, মুক্তিযোদ্ধা পার্ক, প্লানেট পার্ক, নিসর্গ পার্ক, শাহানারা পার্ক, দুর্গাসাগর প্রভৃতি স্থানে যত্রতত্রভাবে বিভিন্ন স্কুল ও কলেজ পড়ুয়া কোমলমতি শিক্ষার্থীরা স্কুল চলার সময়ে ও স্কুলের পোশাক পরে ঘোরাঘুরি করে। এ বিষয়ে সচেতন হতে বরিশাল মেট্রোপলিটন পুলিশ দৃষ্টি আকর্ষণ করেছে। 

পুলিশ বলছে, চলাচল বন্ধের প্রাথমিক উদ্যোগ হিসেবে বরিশাল মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা শাখায় বিশেষ টিম গঠন করা হয়েছে। প্রাথমিকভাবে নগরীর বিভিন্ন বিনোদন কেন্দ্রে গিয়ে এ ধরনের শিক্ষার্থীদের সচেতন করা হয়েছে এবং পাশাপাশি স্কুলে সময়ে এভাবে ঘোরাফেরা করতে নিরুৎসাহিত করা হয়েছে। তবে শুধু আইনগতভাবে এ বিষয়টির সমাধান অনেকাংশই অসম্ভব। এক্ষেত্রে সংশ্লিষ্ট সবাইকে বিশেষ করে শিক্ষার্থীদের অভিভাবক ও সংশ্লিষ্ট স্কুলের শিক্ষকদের এ বিষয়ে আরো বেশি সচেতন ও দায়িত্বশীল হওয়ার অনুরোধ জানিয়েছে বিএমপি।

শিক্ষার্থীদের শিক্ষা প্রতিষ্ঠানে যাওয়া, শিক্ষা প্রতিষ্ঠান থেকে ফিরে আসা এবং মধ্যবর্তী সময়ে শিক্ষা প্রতিষ্ঠানে অবস্থানের বিষয়টি নিশ্চিত করার জন্য অভিভাবক ও শিক্ষকদের মধ্যে দায়িত্বশীল ও সচেতন হওয়ার আহ্বান জানিয়েছে পুলিশ।

স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের - dainik shiksha স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের ঢাকাসহ ১৩ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান কাল বন্ধ - dainik shiksha ঢাকাসহ ১৩ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান কাল বন্ধ প্রাথমিকের তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা শুরু ৯ মে - dainik shiksha প্রাথমিকের তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা শুরু ৯ মে বেসরকারি শিক্ষকদের বদলি নীতিমালা প্রণয়নের নির্দেশ হাইকোর্টের - dainik shiksha বেসরকারি শিক্ষকদের বদলি নীতিমালা প্রণয়নের নির্দেশ হাইকোর্টের প্রাথমিকের তৃতীয় ধাপে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের নতুন নির্দেশনা - dainik shiksha প্রাথমিকের তৃতীয় ধাপে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের নতুন নির্দেশনা টেম্পু চাপায় কলেজছাত্রী নিহত - dainik shiksha টেম্পু চাপায় কলেজছাত্রী নিহত কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0026979446411133