খাবার নিয়ে বস্তিবাসীর পাশে সুইচ ফাউন্ডেশন - দৈনিকশিক্ষা

খাবার নিয়ে বস্তিবাসীর পাশে সুইচ ফাউন্ডেশন

নিজস্ব প্রতিবেদক |

দেশে ছড়িয়ে পড়ছে করো না ভাইরাসের। ভাইরাস সংক্রমণ ঠেকাতে সব সরকারি অফিস স্কুল কলেজ বন্ধ ঘোষণা করা হয়েছে। জনজীবন হয়ে পড়েছে স্থবির। এই অবস্থায় সবচেয়ে বেশি ভুক্তভোগী নিম্নআয়ের দিনমজুর ও বস্তিবাসীরা। এই অবস্থায় রাজধানীর বস্তিবাসীদের পাশে দাঁড়িয়েছে সেচ্ছাসেবী সংগঠন সুইচ বাংলাদেশ ফাউন্ডেশন। দুই দফায় ৬০০ পরিবারকে নিত্য দৈনন্দিন খাবার, ফেসমাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার পৌঁছে দিয়েছে সংগঠনটি।

সোমবার (৩০ মার্চ) মিরপুরের গাবতলী বাসস্ট্যান্ড থেকে বছিলা তিন রাস্তার মোড় পর্যন্ত বস্তি এবং ঢাকা উদ্যান ও বেড়িবাঁধ এলাকার বস্তিতে বসবাসরত ৪০০ পরিবারকে সংগঠনের পক্ষ থেকে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

স্বেচ্ছাসেবকরা দৈনিক শিক্ষাডটকমকে জানান, প্রথম পর্যায় ২০০ সুবিধাবঞ্চিত পরিবারের কাছে খাবার ও ব্যবহার সামগ্রী পৌছিয়ে দিয়েছি। সোমবার (৩১ মার্চ) ৪০০ পরিবারের মধ্যে ২ টন চাল, ৮০০ কেজি আলু, ৪০০ কেজি ডাল, ৪০০ কেজি লবন, ২০০ লিটার তেল, ৪০০ সাবান, হ্যান্ড সেনিটাইজার, মাস্ক বিতরণ করা হয়েছে। এসব সামগ্রী বিতরণে রোটারি ক্লাব অব শাহবাগ এবং অনন্য স্বেচ্ছাসেবীরা সহযোগিতা করেছেন।

এছাড়া সুইচ ফাউন্ডেশন পরিচালিত স্কুল সুইচ বিদ্যানিকেতন ও সুইচ তাহমিনা বানু বিদ্যা নিকেতনের সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের বাসায় বাসায় প্রায় ৭ দিনের খাদ্য সামগ্রী, সাবান ও প্রয়োজনীয়  অন্যান্য সামগ্রী সংগঠনটি পক্ষ থেকে পৌঁছে দেয়া হচ্ছে। প্রথম দিনে ৪০ জন এবং দ্বিতীয় দিনে ৫০ জনসহ মোট ৯০ জন শিক্ষার্থীর বাসায় এসব সামগ্রী বিতরণ করা হয়েছে।

স্বেচ্ছাসেবীরা দৈনিক শিক্ষাডটকমকে জানান, সুইচ বাংলাদেশ ফাউন্ডেশন  পরিচালিত স্কুলের ছাত্র-ছাত্রীরা সবাই সুবিধা বঞ্চিত। কারো বাবা নেই, কারো মা নেই কারো বাবা মা দুজনের একজনও নেই। করোনা ভাইরাস প্রতিরোধে সারাদেশের সব কার্যক্রম যখন কার্যত বন্ধ। সবাইকে যখন বাসায় থাকতে বলা হচ্ছে, তখন সুবিধাবঞ্চিত শিক্ষার্থীরাও যাতে বাসায় থাকে তা নিশ্চিত করতেই এ উদ্যোগ। তাছাড়া তাদেরকে সচেতন করতে কাউন্সিলিং করছি।

মাধবীলতা নয়, স্কুলের নাম কচুগাড়ি পুনর্বহালের দাবি - dainik shiksha মাধবীলতা নয়, স্কুলের নাম কচুগাড়ি পুনর্বহালের দাবি খুদে শিক্ষার্থীর হাতে অস্ত্র কেনো! - dainik shiksha খুদে শিক্ষার্থীর হাতে অস্ত্র কেনো! এইচএসসির ফরম পূরণ শুরু আজ - dainik shiksha এইচএসসির ফরম পূরণ শুরু আজ মেডিক্যাল ভর্তি পরীক্ষা হতে পারে জানুয়ারিতে - dainik shiksha মেডিক্যাল ভর্তি পরীক্ষা হতে পারে জানুয়ারিতে মুজিবনগর দিবসে সব স্কুল-কলেজে আলোচনা - dainik shiksha মুজিবনগর দিবসে সব স্কুল-কলেজে আলোচনা মেয়াদোত্তীর্ণ শিক্ষক নিবন্ধন সনদের ফটোকপি পোড়ানো কেমন প্রতিবাদ! - dainik shiksha মেয়াদোত্তীর্ণ শিক্ষক নিবন্ধন সনদের ফটোকপি পোড়ানো কেমন প্রতিবাদ! কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0035231113433838