গুচ্ছ ভর্তি : সি ইউনিটে প্রথম নটর ডেমের রাজু - দৈনিকশিক্ষা

গুচ্ছ ভর্তি : সি ইউনিটে প্রথম নটর ডেমের রাজু

জবি প্রতিনিধি |

গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ের ২০২২-২০২৩ শিক্ষাবর্ষের সি ইউনিট (বাণিজ্য) ভর্তি পরীক্ষার ফল প্রকাশ হয়েছে। সি ইউনিটে সর্বোচ্চ নম্বর ৮৫ দশমিক ২৫ পেয়ে প্রথম স্থান অধিকার করেছে রায়হান খান রাজু। রায়হান খান রাজু নটর ডেম কলেজের শিক্ষার্থী ছিলেন। তার পরীক্ষার কেন্দ্র ছিলো জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে। 

সোমবার রাতে গুচ্ছ ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে এ ফল প্রকাশ করা হয়। গুচ্ছ ভর্তি কমিটির যুগ্ম-আহ্বায়ক ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড ইমদাদুল হক দৈনিক শিক্ষাডটকমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, গুচ্ছ ভর্তি পরীক্ষায় সি ইউনিটি উর্ত্তীণ হয়েছেন ২৪ হাজার ৩৩৭ জন পরীক্ষার্থী। এই ইউনিটে পাসের হার ৬৩ দশমিক ৪৬ শতাংশ।

উপাচার্য অধ্যাপক ড ইমদাদুল হক বলেন, এবার গুচ্ছ সি ইউনিট (ব্যবসায় শিক্ষা) মোট আবেদন করে ৩৯ হাজার ৮৬৪ জন শিক্ষার্থী। তার মধ্যে পরীক্ষায় অংশগ্রহণ করে ৩৮ হাজার ৩৫১ জন। এই ইউনিটে পাসের হার ৬৩ দশমিক ৪৬ শতাংশ। মোট ২৪ হাজার ৩৩৭ জন শিক্ষার্থী কৃতকার্য হয়েছে। ৩৬ দশমিক ৫৪ শতাংশ অর্থাৎ ১৪ হাজার ১৩ জন শিক্ষার্থী অকৃতকার্য হয়েছে। 

উপাচার্য বলেন, সি ইউনিটে সর্বোচ্চ নম্বর ৮৫ দশমিক ২৫ পেয়ে প্রথম স্থান অধিকার করেছে রায়হান খান রাজু। রায়হান খান রাজু নটর ডেম কলেজের শিক্ষার্থী ছিলেন। তার পরীক্ষার কেন্দ্র ছিলো জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে। গুচ্ছের ফল ওয়েবসাইটে (gstadmission.ac.bd) দেখা যাবে। 

তিনি বলেন, এ ফল নিয়ে যদি কেউ সন্তুষ্ট না থাকলে সে পুনঃনিরক্ষণ করার সুযোগ পাবে। তবে এখনো পুনঃনিরক্ষণের ফি নির্ধারণ করা হয়নি।

প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী - dainik shiksha প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের - dainik shiksha পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার - dainik shiksha ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় - dainik shiksha শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে please click here to view dainikshiksha website Execution time: 0.0044710636138916