চট্টগ্রাম বইমেলা : ১১ দিনে বিক্রি ৪০ হাজার বই - দৈনিকশিক্ষা

চট্টগ্রাম বইমেলা : ১১ দিনে বিক্রি ৪০ হাজার বই

চট্টগ্রাম প্রতিনিধি |

চট্টগ্রাম বইমেলায় গত দুই দিনে নেমেছে মানুষের ঢল। শুক্রবার মহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শনিবার ছুটির দিন হওয়ায় ছিল উপচেপড়া ভিড়। বাবা-মার হাত ধরে এসেছে অসংখ্য শিশু। গত ১১ দিনে বিক্রি হয়েছে প্রায় ৪০ হাজার বই। নগরের এম এ আজিজ স্টেডিয়ামের জিমনেশিয়াম চত্বরে অমর একুশে বইমেলা চলবে ২৯ ফেব্রুয়ারি পর্যন্ত।

বইমেলায় পাঠকদের ভিড় | ছবি : সংগৃহীত

বইমেলা উদযাপন পরিষদের যুগ্ম আহ্বায়ক ও চট্টগ্রাম সৃজনশীল প্রকাশক পরিষদের সভাপতি শাহ আলম নিপু বলেন, ‘শুক্রবার ও শনিবার মেলায় পাঠক-ক্রেতা সমাগম ছিল দেখার মতো। আমরা বেশ খুশি।’

এদিকে মেলায় গত ১১ দিনে প্রায় ৪০ হাজার বই বিক্রি হয়েছে বলে জানান চট্টগ্রাম শিক্ষক প্রশিক্ষণ কলেজের অধ্যাপক ও আপন আলোর প্রকাশক শামসুদ্দিন শিশির এবং আবির প্রকাশনীর মোহাম্মদ নুরুল আবসার। তাঁরা বলেন, মেলায় মোট বিক্রি হওয়া বইয়ের মধ্যে প্রায় ৬০ শতাংশ শিশু-কিশোর বই।

এদিকে অমর একুশে উপলক্ষে এবারও চট্টগ্রাম সিটি করপোরেশন বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদান রাখায় ‘মহান একুশে স্মারক সম্মাননা পদক ও সাহিত্য পুরস্কার’ দিয়েছে। পুরস্কারপ্রাপ্তরা হলেন ভাষা আন্দোলনে আবু তালেব চৌধুরী (মরণোত্তর), শিক্ষায় অধ্যক্ষ এ এফ এম মোজাফফর আহমদ (মরণোত্তর), চিকিৎসাসেবায় ডা. সৈয়দা নূরজাহান ভূঁইয়া (মরণোত্তর), স্বাধীনতা আন্দোলনে শহীদ হারুনুর রশীদ (মরণোত্তর), মুক্তিযুদ্ধে মোহাম্মদ হারিছ, সাংবাদিকতায় আখতার-উন-নবী (মরণোত্তর), সংগঠকে প্রকৌশলী মো. দেলোয়ার হোসেন ও বিএফইউজের সহসভাপতি সাংবাদিক রিয়াজ হায়দার চৌধুরী, ক্রীড়ায় সিরাজউদ্দিন মো. আলমগীর, সংগীতে ওস্তাদ স্বপন কুমার দাশ, কথাসাহিত্যে (অনুবাদ) ড. মাহমুদ উল আলম, প্রবন্ধ-গবেষণায় অধ্যাপক ড. মোহাম্মদ নুরুল আমিন, কবিতায় ওমর কায়সার ও শিশুসাহিত্যে আকতার হোসাইন এবং সমাজসেবায় সন্ধানী চট্টগ্রাম মেডিক্যাল কলেজ ইউনিট। মেলায় শুক্রবার বিকেলে প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন পদক ও পুরস্কার তুলে দেন।

জড়িত মনে হলে চেয়ারম্যানও গ্রেফতার: ডিবির হারুন - dainik shiksha জড়িত মনে হলে চেয়ারম্যানও গ্রেফতার: ডিবির হারুন পছন্দের স্কুলে বদলির জন্য ‘ভুয়া’ বিবাহবিচ্ছেদ - dainik shiksha পছন্দের স্কুলে বদলির জন্য ‘ভুয়া’ বিবাহবিচ্ছেদ হিট স্ট্রোকের ঝুঁকি কমাতে স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা - dainik shiksha হিট স্ট্রোকের ঝুঁকি কমাতে স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা সনদ বাণিজ্য : কারিগরি শিক্ষা বোর্ড চেয়ারম্যানের স্ত্রী কারাগারে - dainik shiksha সনদ বাণিজ্য : কারিগরি শিক্ষা বোর্ড চেয়ারম্যানের স্ত্রী কারাগারে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে উপবৃত্তির জন্য সব অ্যাকাউন্ট নগদে রূপান্তরের নির্দেশ - dainik shiksha উপবৃত্তির জন্য সব অ্যাকাউন্ট নগদে রূপান্তরের নির্দেশ সপ্তম শ্রেণিতে শরীফার গল্প থাকছে, বিতর্কের কিছু পায়নি বিশেষজ্ঞরা - dainik shiksha সপ্তম শ্রেণিতে শরীফার গল্প থাকছে, বিতর্কের কিছু পায়নি বিশেষজ্ঞরা জাতীয়করণ আন্দোলনের শিক্ষক নেতা শেখ কাওছার আলীর বরখাস্ত অনুমোদন - dainik shiksha জাতীয়করণ আন্দোলনের শিক্ষক নেতা শেখ কাওছার আলীর বরখাস্ত অনুমোদন ১৭তম ৩৫-প্লাস শিক্ষক নিবন্ধিতদের বিষয়ে চেম্বার আদালত যা করলো - dainik shiksha ১৭তম ৩৫-প্লাস শিক্ষক নিবন্ধিতদের বিষয়ে চেম্বার আদালত যা করলো দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে তিন স্তরে সনদ বিক্রি করতেন শামসুজ্জামান, দুদকের দুই কর্মকর্তার সম্পৃক্ততা - dainik shiksha তিন স্তরে সনদ বিক্রি করতেন শামসুজ্জামান, দুদকের দুই কর্মকর্তার সম্পৃক্ততা please click here to view dainikshiksha website Execution time: 0.0034360885620117