চট্টগ্রামের রানীরহাটে ইসলামী ব্যাংকের শাখা উদ্বোধন - দৈনিকশিক্ষা

চট্টগ্রামের রানীরহাটে ইসলামী ব্যাংকের শাখা উদ্বোধন

চট্টগ্রাম প্রতিনিধি |

চট্টগ্রামের রানীরহাটে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের ৩৮৪তম শাখা উদ্বোধন করা হয়েছে। রোববার (১৯ ডিসেম্বর) ব্যাংকের এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান প্রফেসর ড. মো. সেলিম উদ্দিন প্রধান অতিথি হিসেবে এ শাখা উদ্বোধন করেন।

ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর ও সিইও মুহাম্মদ মুনিরুল মওলার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর জে কিউ এম হাবিবুল্লাহ, ব্যাংকের সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মুহাম্মদ শাব্বির, এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মো. মিজানুর রহমান ভুইঁয়া ও মিফতাহ উদ্দীন। স্বাগত বক্তব্য দেন ব্যাংকের চট্টগ্রাম নর্থ জোনপ্রধান মো. নাইয়ার আজম।  

গ্রাহক শুভানুধ্যায়ীদের পক্ষ থেকে বক্তব্য দেন ইসলামপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সিরাজ উদ্দীন চৌধুরী, রাজানগর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান কে কে এম রফিক বিন চৌধুরী, চিকিৎসক ডা. অলক চন্দ্র দাশ, রাজানগর ইউনিয়ন পরিষদ সদস্য দিলুয়ারা বেগম, রানীরহাট বাজার কমিটির সেক্রেটারি মো. সেকান্দার হোসাইন চৌধুরী ও অধ্যক্ষ নজরুল ইসলাম। 

অনুষ্ঠানে ধন্যবাদ জ্ঞাপন করেন রানীরহাট শাখাপ্রধান মো. আবুল কালাম। ব্যাংকের চট্টগ্রাম সাউথ জোনপ্রধান মো. ইয়াকুব আলী, নির্বাহী-কর্মকর্তা, গ্রাহক, শুভানুধ্যায়ী এবং গণ্যমান্য ব্যক্তিরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

প্রফেসর ড. মো. সেলিম উদ্দিন প্রধান অতিথির ভাষণে বলেন, ১৯৭৪ খ্রিষ্টাব্দে দ্বিতীয় ওআইসি সম্মেলনে বাংলাদেশের প্রধানমন্ত্রী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যোগ দেন। সেখানে সিদ্ধান্ত হয় মুসলিম দেশসমূহের আন্তর্জাতিক ব্যাংক প্রতিষ্ঠার। ওআইসি দেশসমূহের অর্থমন্ত্রীদের সম্মেলনে বঙ্গবন্ধুর সরকারের অর্থমন্ত্রী তাজউদ্দীন আহমদ আইডিবি সনদ স্বাক্ষর করেন। এরই ধারাবাহিকতায় সরকারি-বেসরকারি নানা চেষ্টা ও কেন্দ্রীয় ব্যাংকের বলিষ্ঠ ভূমিকায় ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড ১৯৮৩ খ্রিষ্টাব্দের ৩০ মার্চ যাত্রা শুরু করে। বর্তমানে ইসলামী ব্যাংক দেশের সর্ববৃহৎ ও শক্তিশালী ব্যাংক। ১ কোটি ৬০ লাখ গ্রাহকের এই ব্যাংককে সাধারণ মানুষ নিজেদের আস্থার ঠিকানা মনে করে। এই ব্যাংক জনগণের আস্থা ও বিশ্বাসের প্রতীক। 

সভাপতির বক্তব্যে মুহাম্মদ মুনিরুল মওলা বলেন, ইসলামী ব্যাংক ২০২০-২১ কর বছরে ব্যাংকিং খাতে শীর্ষ করদাতা হিসেবে পুরস্কৃত হয়েছে এবং বাংলাদেশ ব্যাংক কতৃর্ক সাসটেইনেবিলিটি র‌্যাংকিংয়ে টেকসই ব্যাংকের স্বীকৃতি পেয়েছে। তিনি বলেন, ইসলামী ব্যাংক ৩৮৪টি শাখা, ২০৮টি উপশাখা, ২ হাজার ৭০০টি এজেন্ট আউটলেট এবং ২০০০ এর অধিক এটিএম ও সিআরএম মেশিনের মাধ্যমে গ্রাহকদের আধুনিক প্রযুক্তিসমৃদ্ধ সেবা প্রদান করছে। দেশের ১১ শতাধিক গার্মেন্ট শিল্প, এক হাজার টেক্সটাইল শিল্প, ২৫ শতাধিক কৃষিশিল্প কারখানাসহ ইসলামী ব্যাংকের বিনিয়োগে পরিচালিত হচ্ছে দেশের সবচেয়ে বড় ডেনিম ইন্ডাস্টি ও সুগার রিফাইনারি কারখানা।

হাইকোর্টের আদেশ পেলে আইনি লড়াইয়ে যাবে বুয়েট: উপ-উপাচার্য - dainik shiksha হাইকোর্টের আদেশ পেলে আইনি লড়াইয়ে যাবে বুয়েট: উপ-উপাচার্য প্রাথমিকে শিক্ষক নিয়োগ: তৃতীয় ধাপের ফল প্রকাশ হতে পারে আগামী সপ্তাহে - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগ: তৃতীয় ধাপের ফল প্রকাশ হতে পারে আগামী সপ্তাহে ভূমির জটিলতা সমাধানে ভূমিকা রাখবেন নবম শ্রেণির শিক্ষার্থীরা - dainik shiksha ভূমির জটিলতা সমাধানে ভূমিকা রাখবেন নবম শ্রেণির শিক্ষার্থীরা সর্বজনীন শিক্ষক বদলি চালু হোক - dainik shiksha সর্বজনীন শিক্ষক বদলি চালু হোক ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসির সমমান দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি - dainik shiksha ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসির সমমান দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি রায় জালিয়াতি করে পদোন্নতি: শিক্ষা কর্মকর্তা গ্রেফতার - dainik shiksha রায় জালিয়াতি করে পদোন্নতি: শিক্ষা কর্মকর্তা গ্রেফতার কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0067389011383057