চবিতে ভর্তি পরীক্ষার আবেদন পড়েছে প্রায় ২ লাখ - দৈনিকশিক্ষা

চবিতে ভর্তি পরীক্ষার আবেদন পড়েছে প্রায় ২ লাখ

চবি প্রতিনিধি |

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার অনলাইনে আবেদন প্রক্রিয়া শেষ হয়েছে শুক্রবার (৭ মে) দিবাগত রাতে। এতে চারটি ইউনিট ও দুইটি উপ-ইউনিটে সর্বমোট আবেদন করেছেন এক লাখ ৯৫ হাজার ৭৯২ জন।

 

আরও পড়ুন : দৈনিক শিক্ষাডটকম পরিবারের প্রিন্ট পত্রিকা ‘দৈনিক আমাদের বার্তা’

তবে চূড়ান্তভাবে আবেদনকারীর সংখ্যা জানা যাবে আগামী ১১ মে রাত ১১টা ৫৯ মিনিটে টাকা জমা দেয়ার সময় শেষ হলে। জানা যায়, প্রতিবছরই আবেদন করেও টাকা পরিশোধ না করায় বাদ পড়েন কিছু শিক্ষার্থী।

ইউনিট অনুযায়ী আবেদনের সংখ্যা :

এ ইউনিটে ৭০ হাজার ২০৭টি, বি ইউনিটে ৪৫ হাজার ৭৯২টি, সি ইউনিটে ১৪ হাজার ২৭১টি ও ডি ইউনিটের আবেদন পড়েছে ৫৭ হাজার ৮৯টি।

এছাড়া বি ১ উপ-ইউনিটে তিন হাজার ৪১৫টি ও ডি ১ উপ-ইউনিটে পাঁচ হাজার ১৮টি আবেদন জমা পড়েছে।

আসন সংখ্যা :

দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব ও ফেসবুক পেইজটি ফলো করুন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ৪৮টি বিভাগ ও ছয়টি ইনস্টিটিউটে চার হাজার ৯২৬টি আসন রয়েছে। এর মধ্যে এ ইউনিটে আসন রয়েছে এক হাজার ২১২টি, বি ইউনিটে এক হাজার ২২১টি, সি ইউনিটে ৪৪১টি ও ডি ইউনিটে এক হাজার ১৫৭টি।

উপ ইউনিটের মধ্যে বি ১ ইউনিটে ১২৫টি ও ডি ১ ইউনিটে ৩০টি আসন রয়েছে।

ভর্তি পরীক্ষার সময়সূচি :

২২ ও ২৩ জুন বি ইউনিট, ২৪ ও ২৫ জুন ডি ইউনিট, ২৮ ও ২৯ জুন এ ইউনিট ও ৩০ জুন সি ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এছাড়া ১ জুলাই উপ-ইউনিট বি ১ ও ডি ১ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0057621002197266