চবির প্রশ্নপত্রে বানান ভুল, ফেসবুকে ক্ষোভ শিক্ষকের - দৈনিকশিক্ষা

চবির প্রশ্নপত্রে বানান ভুল, ফেসবুকে ক্ষোভ শিক্ষকের

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০২৩-২৪ শিক্ষাবর্ষের ব্যবসায় প্রশাসন অনুষদের ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষার প্রশ্নপত্রে একাধিক ভুলে রয়েছে। এ বিষয়টি নজরে আসে বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক গোলাম হোসেন হাবীবের। তিনি শনিবার (৯ মার্চ) ভুলের বিষয়টি নিয়ে তার ফেসবুক অ্যাকাউন্টে ক্ষোভ প্রকাশ করে একটি পোস্ট লিখেছেন। 

ওই পোস্টে তিনি লেখেন, ‘আপনারা আমাকে বোঝান কেন এদেশের একটি পাবলিক বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় আমি এরকম দৃশ্য দেখবো, কেনো খামগুলোর ওপরে কেবল ইংরেজিতে লেখা থাকবে? এবং ভর্তি পরীক্ষার প্রশ্নপত্রের বাংলা অংশে কেনো এতো ভুল থাকবে?

সহকারী অধ্যাপক গোলাম হোসেন হাবীব পরীক্ষা পরিদর্শকের দায়িত্বও পালন করছিলেন।

এদিকে আজ বেলা ১১টা থেকে ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে দেখা যায়, দুই নম্বর সেটের সমস্যা সমাধান অংশের ৫১ থেকে ৬৫ পর্যন্ত প্রশ্নের মধ্যে মোট বানান ভুলের সংখ্যা ১২টি। বেশির ভাগই ভুলই ‘ণ’–এর ব্যবহারে। প্রশ্নে ঘণ্টার বদলে ‘ঘন্টা’, ভ্রমণের বদলে ‘ভ্রমন’ ও পরিমাণের বদলে ‘পরিমান’ লেখা হয়েছে।

জানতে চাইলে ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা পরিচালনা কমিটির সমন্বয়ক অধ্যাপক হেলাল উদ্দিন নিজামী বলেন, প্রশ্নপত্র যথার্থ হয়েছে। এ ক্ষেত্রে সাধারণ ভুল (টিপিক্যাল মিসটেক) হতেই পারে। এটা গুরুতর কোনো বিষয় না।

স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের - dainik shiksha স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের ঢাকাসহ ১৩ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান কাল বন্ধ - dainik shiksha ঢাকাসহ ১৩ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান কাল বন্ধ প্রাথমিকের তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা শুরু ৯ মে - dainik shiksha প্রাথমিকের তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা শুরু ৯ মে বেসরকারি শিক্ষকদের বদলি নীতিমালা প্রণয়নের নির্দেশ হাইকোর্টের - dainik shiksha বেসরকারি শিক্ষকদের বদলি নীতিমালা প্রণয়নের নির্দেশ হাইকোর্টের প্রাথমিকের তৃতীয় ধাপে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের নতুন নির্দেশনা - dainik shiksha প্রাথমিকের তৃতীয় ধাপে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের নতুন নির্দেশনা টেম্পু চাপায় কলেজছাত্রী নিহত - dainik shiksha টেম্পু চাপায় কলেজছাত্রী নিহত কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0033421516418457