চলচ্চিত্র পুরস্কার অনুষ্ঠানে আমন্ত্রণ পাননি ববিতা - দৈনিকশিক্ষা

চলচ্চিত্র পুরস্কার অনুষ্ঠানে আমন্ত্রণ পাননি ববিতা

নিজস্ব প্রতিবেদক |

বাংলাদেশ চলচ্চিত্র ইন্ডাষ্ট্রির জন্য সবচেয়ে বড় ও মর্যাদার আসর জাতীয় চলচ্চিত্র পুরস্কার। চলচ্চিত্র শিল্পীদের রাষ্ট্রীয় এ স্মীকৃতির এ আসরটি প্রায় প্রতি বছরই জমকালো আয়োজনের মাধ্যমে অনুষ্ঠিত হয়ে থাকে। যে আসরে প্রধানমন্ত্রীর হাত থেকে পদক গ্রহণ করে শিল্পীরা হন ধন্য। কাজের স্মীকৃতি নিয়ে নতুন উদ্যমে কাজে ফিরেন। চলচ্চিত্রে অসামান্য অবদানের জন্য এ আসরে চলচ্চিত্রের দুই মহারথীকে জানানো হয় আজীবন সম্মাননা। গেলোবারের আয়োজনে নায়ক ফারুক ও ববিতাকে জানানো হয় এ সম্মাননা।

২০১৯ সালের পুরস্কারের আসারে আজীবন সম্মাননা জানানো হলো যৌথভাবে অভিনেতা সোহেল রানা ও সুচন্দাকে। রোববার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত হলো জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৯ এর পদক বিতরণ অনুষ্ঠান। এ আয়োজনে সোহেল রানা স্বশরীরে হাজির হয়ে সম্মাননা পদক গ্রহণ করলেও হাজির হাতে পারেননি জহির রায়হানের সহধর্মিনী অভিনেত্রী সুচন্দা। তবে তার পক্ষে সম্মাননা গ্রহণ করেন মেয়ে। কিন্তু সুচন্দা হাজির হতে না পালেও ছেলে ও মেয়েকে দিয়ে তার অনূভূতির কথা লিখে পাঠিয়েছিলেন। যা পড়তে বলেছিলেন ছেলেকে। কিন্তু সেটা পড়া হয়নি এ আসরে। তাই সূচন্দা কেনো এলেন না সেটা জানতে পারলেন না প্রধানমন্ত্রী। 

অন্যদিকে সিনেমার বড় এ আয়োজনে ঢাকাই ছবির কিংবদন্তি অভিনেত্রী ববিতাকে কোন আমন্ত্রণই জানানো হয়নি। আমন্ত্রণ তো দূরের কথা কেউ তাকে একবার ফোন করেও বলেননি বলে জানান ববিতা। অথচ ২০১৮ সালে এমন আসরেই প্রধানমন্ত্রীর হাত থেকে আজীবন সম্মাননা পুরস্কার নিয়েছেন ববিতা। এবার তাকে জানানোরই প্রযোজন বোধ করেননি।

 

রোববার (১৭ জানুয়ারি) এক আলাপে ববিতা বলেন, বিষয়টা আমার বিষয়টা মোটেও ভালো লাগেনি। কারণ গত সপ্তাহের তার বাইপাস হয়েছে। উনি পদক গ্রহণ অনুষ্ঠানে উপস্থিতি থাকতে পারবেন না বলেই তার কিছু অনুভূতির কথা লিখে পাঠিয়ে ছিলেন। যেটা জহির রায়হানের ছেলে অপু রায়হান পড়ে শোনাবে। কিন্তু সেটা পড়ে শোনানো হয়নি। বিষয়টি ভালো লাগেনি। সবচেয়ে বড় কথা হচ্ছে সুচন্দা কেনো এলো না এটা প্রধানমন্ত্রী জানতেও পারলেন না।  সবচেয়ে দুঃখজনক কথা হচ্ছে গতবার তো আমিও আজীবন সম্মাননা পেয়েছি। অথচ এবার আমাকে বলারও প্রয়োজনবোধ করেননি তারা। 

রোববার পূর্বঘোষিত ২৬টি ক্যাটাগরিতে বিজয়ীদের হাতে জাতীয় চলচ্চিত্র পুরস্কারের পদক তুলে দেবেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। প্রতিবারের মতো এবারও দুই পর্বে অনুষ্ঠিত হবে এই আয়োজন। প্রথম পর্বে বিজয়ীদের হাতে পদক তুলে দেওয়া হয়। দ্বিতীয় পর্বে ছিলো সাংস্কৃতিক আয়োজন।

২০১৯ সালের সেরা ছবি হিসেবে যুগ্মভাবে নির্বাচিত হয়েছে তৌকীর আহমেদের 'ফাগুন হাওয়ায়' ও তানিম রহমান অংশুর 'ন ডরাই'। এবারের আসরে সর্বোচ্চ আটটি বিভাগে পুরস্কার পেয়েছে মাসুদ পথিকের 'মায়া দ্য লস্ট মাদার'। ছয়টি বিভাগে পুরস্কার পায় 'ন ডরাই'। তিনটি করে পুরস্কার পায় ইমপ্রেস টেলিফিল্মের 'ফাগুন হাওয়ায়' ও দেশ বাংলা মাল্টিমিডিয়ার 'মনের মতো মানুষ পাইলাম না'। 'ন ডরাই' ছবির জন্য সেরা পরিচালক হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান তানিম রহমান অংশু। এবারের আসরে সেরা অভিনেতা তারিক আনাম খান [আবার বসন্ত]। সেরা অভিনেত্রী সুনেরা বিনতে কামাল [ন ডরাই], সেরা পার্শ্ব- অভিনেতা ফজলুর রহমান বাবু [ফাগুন হাওয়ায়], সেরা পার্শ্ব- অভিনেত্রী নারগিস আখতার হাসুনেয়ারা [মায়া দ্য লস্ট মাদার] ও সেরা খল অভিনেতা জাহিদ হাসান [সাপলুডু]। এর আগে ২০১৭ সালে একই বিভাগে 'হালদা' ছবির জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতেছেন এই অভিনেতা।

শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0064620971679688