চাকরি রাজস্বকরণের দাবিতে বিষ হাতে মানববন্ধন - দৈনিকশিক্ষা

চাকরি রাজস্বকরণের দাবিতে বিষ হাতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক |

চাকরি রাজস্বকরণের দাবিতে ২৭ দিন ধরে মানববন্ধন, অনশন ও অবস্থান কর্মসূচি চালিয়ে যাচ্ছেন মৎস্য অধিদপ্তরের 'ইউনিয়ন পর্যায়ে মৎস্য চাষ প্রযুক্তি সেবা সম্প্রসারণ (২য় পর্যায়)' প্রকল্পের ৫১২ কর্মচারী। মঙ্গলবার তারা হাতে বিষ নিয়ে আন্দোলন করেছেন। আন্দোলনকারীরা বলছেন, 'দাবি না মানলে সবাই বিষ খাব। ৩০ জুন যেন আমরা চাকরি না হারাই, সে বিষয়ে দ্রুত পদক্ষেপ নিন।'

মৎস্য অধিদপ্তরের ইউনিয়ন প্রকল্পের কর্মচারী কল্যাণ পরিষদের সাংগঠনিক সম্পাদক সিরাজুস সালেকিন বলেন, সাত বছর চাকরি করার পরও আমাদের রাজস্বকরণ হয়নি। ৫১২ জন কর্মচারী আইসিটি ও সম্প্রসারণ কাজে খুবই দক্ষ।

তিনি বলেন, আমাদের অধিদপ্তরের সাবেক ২ মহাপরিচালক কাজী শামস আফরোজ ও রাশেদুল হক চৌধুরী রাজস্বকরণের জন্য প্রস্তাব করেছিলেন। কিন্তু কোনো মন্ত্রণালয় ব্যবস্থা নেয়নি। পরিকল্পনামন্ত্রী, ৭০ জন সংসদ সদস্য আমাদের জন্য ডিও লেটার দিয়েছেন। জেলা, উপজেলা মৎস্য অফিসাররা প্রস্তাব করছেন, কিন্তু অধিদপ্তর ব্যবস্থা নিচ্ছে না।

কর্মসূচিতে অংশগ্রহণকারীরা বলেন, আর মাত্র ১২ দিন পর আমাদের চাকরি শেষ হয়ে যাবে। আমরা কোথায় যাব? দীর্ঘদিন ধরে দেশের মৎস্যসম্পদ রক্ষা ও উন্নয়নে কাজ করেছি। কিন্তু আমাদের পরিশ্রমকে কেউ মূল্যায়ন করেনি। আমাদের নিয়ে কেউ চিন্তাও করছে না। আমরা অতিদ্রুত সমস্যার সমাধান চাই।

 

এ সময় বক্তব্য রাখেন পরিষদের সভাপতি সাইদুর রহমান, সাধারণ সম্পাদক জসীম উদদীন, যুগ্ম সাধারণ সম্পাদক রকিবুজ্জামান, কোষাধ্যক্ষ সুমন হোসেন। এছাড়াও আছেন সহকারী কোষাধ্যক্ষ মন্টু বৈদ্য, সদস্য ও খুলনা বিভাগীয় প্রতিনিধি শামীম রেজা, ময়মনসিংহ বিভাগীয় প্রতিনিধি মিজানুর রহমান ও রংপুর বিভাগীয় প্রতিনিধি সুমন সরকার।

ফল জালিয়াতি: পদে রেখেই সচিবের বিরুদ্ধে তদন্ত - dainik shiksha ফল জালিয়াতি: পদে রেখেই সচিবের বিরুদ্ধে তদন্ত শিক্ষক-কর্মচারী বদলি নীতিমালার কর্মশালা কাল - dainik shiksha শিক্ষক-কর্মচারী বদলি নীতিমালার কর্মশালা কাল দুবাইয়ে বন্যায় শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা - dainik shiksha দুবাইয়ে বন্যায় শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসির সমমান দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি - dainik shiksha ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসির সমমান দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি ৯৬ হাজার ৭৩৬ শিক্ষক নিয়োগ, আবেদন করবেন যেভাবে - dainik shiksha ৯৬ হাজার ৭৩৬ শিক্ষক নিয়োগ, আবেদন করবেন যেভাবে ফিলিস্তিনকে সমর্থনের ‘অভিযোগে’ সেরা ছাত্রীর বক্তৃতা বাতিল - dainik shiksha ফিলিস্তিনকে সমর্থনের ‘অভিযোগে’ সেরা ছাত্রীর বক্তৃতা বাতিল মেডিক্যাল ভর্তি পরীক্ষা হতে পারে জানুয়ারিতে - dainik shiksha মেডিক্যাল ভর্তি পরীক্ষা হতে পারে জানুয়ারিতে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0033750534057617