চিকিৎসা নিয়ে বিএনপির অতি রাজনীতির শিকার খালেদা জিয়া : ওবায়দুল কাদের - দৈনিকশিক্ষা

চিকিৎসা নিয়ে বিএনপির অতি রাজনীতির শিকার খালেদা জিয়া : ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক |

খালেদা জিয়ার চিকিৎসা  বিএনপির অতি রাজনীতির শিকার এমন মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।  এরজন্য একদিন দলের ভেতরে জবাবদিহি করতে হবে নেতাদের এও  মন্তব্য করেন তিনি। 

সোমবার (৬ ডিসেম্বর) ওবায়দুল কাদের আওয়ামী লীগের ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র, এবং দলীয় কাউন্সিলরদের সঙ্গে মতবিনিময় সভায় এ কথা বলেন।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আওয়ামী লীগ আয়োজিত কর্মসূচির প্রস্তুতির অংশ হিসেবে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এ মতবিনিময় সভার আয়োজন করা হয়। এতে ওবায়দুল কাদের সভাপতিত্ব করেন।

তিনি বলেন, খালেদা জিয়ার চিকিৎসা বিএনপির অতি রাজনীতির শিকার বলে দেশের জনগণ মনে করে। তাদের এত বাঘা বাঘা আইনজীবী তার মামলা নিয়ে দীর্ঘ কালক্ষেপণ করা, তাদের অতি রাজনীতির এই ফল। মির্জা ফখরুল বলেছেন খালেদা জিয়াকে স্লো পয়জনিং করা হয়েছে। বিএনপির লোকজন, তার গৃহপরিচালকরা, তাদের চিকিৎসকরা তার আশ-পাশে থাকে। আওয়ামী লীগের লোকজন কিভাবে স্লো পয়জনিংয়ে করবে? এটা হাস্যকর ব্যাপার। খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে অতি রাজনীতির জন্য একদিন বিএনপির নেতাদেরকে তাদের দলের ভেতরে জবাবদিহি করতে হবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে বিএনপি নামক দলটি রাজনৈতিক অঙ্গনে উত্তপ্ত ছড়াতে বিভিন্ন অপকৌশলের আশ্রয় নিয়ে আওয়ামী লীগের বিরুদ্ধে অপপ্রচার, বিষদগার করছে। মির্জা ফখরুল আবোল-তাবোল বলা শুরু করেছে। খালেদা জিয়া না থাকলে আওয়ামী লীগ নাকি থাকবে না। আসলে তিনি হয় তো বলতে চেয়েছিলেন খালেদা জিয়া না থাকলে বিএনপি থাকবে না। হয়তো খেউ হারিয়ে ফেলেছেন তিন। খালেদা জিয়া না থাকলে আওয়ামী লীগ কেন থাকবে না। খালেদা জিয়া না থাকলে বিএনপি না থাকার প্রশ্ন থাকতে পারে। আওয়ামী লীগ জনগণের মাঝ থেকে বেড়ে উঠা দল। যত দিন বাংলার ভুখণ্ড থাকবে, লাল সবুজের পতাকা থাকবে ততদিন আওয়ামী লীগ এই বাংলার মাটিতে থাকবে।

ওবায়দুল কাদের  স্বৈরাচার পতন দিবসের কথা উল্লেখ করে বলেন, এই দিন এরশাদের নেতৃত্বাধীন স্বৈরশাসনের পতন ঘটে। স্বৈরাচারের পতন হলেও এখনও দেশে গণতন্ত্রের শত্রুরা, স্বাধীনতার শত্রুরা তৎপর। দেশের উন্নয়ন, স্থিতিশীলতার বিরুদ্ধে এরা তৎপরতা অব্যাহত রয়েছে। তারা দেশের স্থিতিশীলতা নষ্ট করতে চায়, সাম্প্রদায়িকতা সৃষ্টি করে ঘোলা পানিতে মাছ শিকার করতে চায়। দেশে-বিদেশে ষড়যন্ত্র অব্যাহত রেখেছে। এদের বিরুদ্ধে রুখে দাঁড়িয়ে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে। আরও সুসংগঠিত থাকতে হবে।

আওয়ামী লীগের এ সিনিয়রনেতা আরও বলেন,  তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসান ভার্চুয়াল আলোচনায় নারী বিদ্বেষমূলক যে বক্তব্য দিয়েছে তা তাঁর ব্যক্তিগত মত। দলের বক্তব্য না।

এ মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পদাক মাহবুবউল আলম হানিফ, ডা. দীপু মনি, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াসহ অনেকে।

প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী - dainik shiksha প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের - dainik shiksha পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার - dainik shiksha ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় - dainik shiksha শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে please click here to view dainikshiksha website Execution time: 0.0071771144866943