ছাত্রলীগের কমিটিতে ছাত্রদল নেতা! - দৈনিকশিক্ষা

ছাত্রলীগের কমিটিতে ছাত্রদল নেতা!

ফরিদপুর প্রতিনিধি |

আলফাডাঙ্গা ও বোয়ালমারীর পর এবার ফরিদপুরের মধুখালী উপজেলা ছাত্রলীগের কমিটি গঠন নিয়ে অনিয়মের অভিযোগ উঠেছে। এ উপজেলার রায়পুর ইউনিয়ন ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক মো. নাজমুল হোসেনকে উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

গত ১২ জুন ফরিদপুর জেলা ছাত্রলীগের সভাপতি তামজিদুল রশিদ চৌধুরী রিয়ান ও ফাহিম আহমেদ স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে মধুখালী উপজেলা ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়। এতে উপজেলা ছাত্রলীগের সভাপতি হিসেবে রবিন মোল্যা ও ইনজামামুল আলম অনিককে সাধারণ সম্পাদক করে আংশিক কমিটি ঘোষণা করা হয়। ওই কমিটিতে নাজমুল হোসেনকে যুগ্ম সাধারণ সম্পাদক করা হয়। নাজমুল রায়পুর ইউনিয়নের জগন্নাথদি গ্রামের মাসুদুর রহমানের ছেলে এবং সরকারি আইনউদ্দিন কলেজের এইচএসসি দ্বিতীয় বর্ষের ছাত্র।

তবে নবনির্বাচিত সভাপতি রবিন মোল্যা বলেন, 'নাজমুল দীর্ঘদিন ধরে ছাত্রলীগের রাজনীতি করে আসছে। সেই হিসেবেই পদ পেয়েছে। সে ছাত্রদল করত বিষয়টি আমাদের অনেকেই জানিয়েছে, তবে খোঁজ নিয়ে এর সত্যতা পাইনি।'

উপজেলা ছাত্রদলের আহ্বায়ক ওমর ফারুক বলেন, তিন মাস আগে উপজেলা ছাত্রদলের আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। এর আগের সব কমিটি বাতিল হয়ে গেছে। তবে ২০১৮ সালের উপজেলার রায়পুর ইউনিয়ন ছাত্রদলের কমিটিতে নাজমুল হোসেন যুগ্ম আহ্বায়ক ছিল বলে শুনেছি।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল হক বকু বলেন, নাজমুল দীর্ঘদিন ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত। ছাত্রলীগের মিছিল মিটিংয়ে তাকে দেখেছি। 

এ বিষয়ে জেলা ছাত্রলীগের সভাপতি তামজিদুল রশিদ চৌধুরী রিয়ান বলেন, স্থানীয় রায়পুর ইউনিয়ন আওয়ামী লীগের নেতাদের সঙ্গে কথা বলেই নাজমুল হোসেনকে ছাত্রলীগের পদ দেওয়া হয়েছে। তবে সে ছাত্রদল করত এমন অভিযোগের সত্যতা পেলে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে।

রায়পুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুর সাত্তার শেখ বলেন, নাজমুলের বাড়ি ইউনিয়নের ২নং ওয়ার্ডে। ২নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের প্রত্যয়নপত্র পেয়েই তাকে ছাত্রলীগের পদ দিতে সুপারিশ করেছি আমি।

আরও পড়ুন : দৈনিক শিক্ষাডটকম পরিবারের প্রিন্ট পত্রিকা ‘দৈনিক আমাদের বার্তা’

এ বিষয়ে নাজমুল বলেন, আমি কখনও ছাত্রদলের রাজনীতি করিনি। আমার পরিবার দীর্ঘদিন ধরে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত। পারিবারিক কারণেই ছোটবেলা থেকেই আমি ছাত্রলীগের রাজনীতি করে আসছি। তিনি আরও বলেন, এলাকার একটি মহল তার বিরুদ্ধে এ ধরনের অপপ্রচার চালাচ্ছে।

দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব ও ফেসবুক পেইজটি ফলো করুন

সম্প্রতি আলফাডাঙ্গায় ছাত্রদল নেতা রায়হান রনির ছাত্রলীগে পদ পাওয়া নিয়ে তুমুল আলোচনা হয়। এর মধ্যে গত ১৯ জুন তাকে ছাত্রলীগ থেকে অব্যাহতি দেওয়া হয়। আর ছাত্রদল তাকে বহিস্কার করে।

ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে মাকে ভরণপোষণ না দেয়ায় শিক্ষক গ্রেফতার - dainik shiksha মাকে ভরণপোষণ না দেয়ায় শিক্ষক গ্রেফতার ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.013749122619629