ছাত্রী ধর্ষণ মামলায় শিক্ষকের যাবজ্জীবন কারাদণ্ড - দৈনিকশিক্ষা

ছাত্রী ধর্ষণ মামলায় শিক্ষকের যাবজ্জীবন কারাদণ্ড

বরগুনা প্রতিনিধি |

বরগুনা সদর উপজেলায় অষ্টম শ্রেণির এক মাদরাসা ছাত্রীকে  ধর্ষণের মামলায় সাইফুল ইসলাম (৩০) নামে এক শিক্ষককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাকে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ডের আদেশ দেওয়া হয়।

মঙ্গলবার (৩০ নভেম্বর) দুপুরে বরগুনার নারী ও শিশু আদালতের বিচারক হাফিজুর রহমান এ রায় দেন।  

মামলা সূত্রে জানা যায়, ভুক্তভোগী মাদরাসা ছাত্রী বরগুনা সদরের কেওড়াবুনিয়া ইউনিয়নের একটি দাখিল মাদরাসায় অষ্টম শ্রেণিতে লেখাপড়া করত। ২০১৯ সালের জানুয়ারি মাসে ক্লাস চলাকালীন ওই ছাত্রীকে গাইড বই দেওয়ার কথা বলে মাদরাসার পেছনের একটি পরিত্যক্ত ঘরে ডেকে নেয় অভিযুক্ত শিক্ষক সাইফুল ইসলাম। এরপর সেখানে তাকে ধর্ষণ করে ফেলে রেখে পালিয়ে যায়। পরে সহপাঠি ও স্বজনরা এসে তাকে উদ্ধার বরগুনা সদর হাসপাতালে নিয়ে যায়। 

একই দিন ভুক্তভোগী মাদরাসা ছাত্রীর বাবা বাদী হয়ে বরগুনা থানায় এবং দুদিন পর বরগুনা নারী শিশু আদালতে সাইফুল ইসলাম, ইব্রাহীম খলিল ও রশিদা বেগমকে আসামি করে মামলা দায়ের করেন।

এরপর মঙ্গলবার অপরাধ প্রমাণিত হওয়ায় ১ নম্বর আসামি সাইফুল ইসলামকে যাবজ্জীবন কারাদণ্ড ও ২০ হাজার টাকা অর্থদণ্ড দেন আদালত।  

এছাড়া ঘটনার সঙ্গে সম্পৃক্ততা না পাওয়ায় অপর দুই আসামি খলিল ও রশিদা বেগকে খালাশ দেন আদালত।

আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট আবদুল্লাহ আল মামুন মোল্লা বলেন, আদালতের রায়ের প্রতি সম্মান জানিয়েই আমি আমার মক্কেলের সঙ্গে আলোচনা করে উচ্চ আদালতে আপিল করবো।

রাষ্ট্রপক্ষের কৌঁসুলি আসরাফুল আলম শিল্পী বলেন, শিক্ষকরা জাতির বিবেক। সেই শিক্ষকের কাছে যদি শিক্ষার্থীরা নিরাপদ না থাকে তাহলে কোথায় যাবেন। খুব স্বল্প সময়ের মধ্যে একটি আলোচিত মামলার রায় দিয়েছেন আদালত। আদালতের রায়ে আমরা সন্তুষ্ট। এই রায়টি ধর্ষণকারীদের জন্য একটি দৃষ্টান্ত হয়ে থাকবে।  

স্কুল-কলেজ খুলছে রোববার, ক্লাস চলবে শনিবারও - dainik shiksha স্কুল-কলেজ খুলছে রোববার, ক্লাস চলবে শনিবারও নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল - dainik shiksha ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি - dainik shiksha সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ - dainik shiksha বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি - dainik shiksha সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা - dainik shiksha ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস - dainik shiksha এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস please click here to view dainikshiksha website Execution time: 0.0062742233276367