ছাত্রীকে শ্লীলতাহানি: গ্রেফতার আওয়ামী লীগনেতার মুক্তির জন্য থানা ঘেরাও - দৈনিকশিক্ষা

ছাত্রীকে শ্লীলতাহানি: গ্রেফতার আওয়ামী লীগনেতার মুক্তির জন্য থানা ঘেরাও

দৈনিক শিক্ষাডটকম, সিরাজগঞ্জ |

দৈনিক শিক্ষাডটকম, সিরাজগঞ্জ : সিরাজগঞ্জের এনায়েতপুরে স্কুলছাত্রীকে শ্লীলতাহানির মামলায় গ্রেফতার স্থানীয় আওয়ামী লীগের এক নেতাসহ আসামিদের মুক্তির দাবিতে থানা ঘেরাও হয়েছে। আজ বুধবার সকালে ফটকের সামনে টায়ারে আগুন দিয়ে বিক্ষোভ করেন স্থানীয় খামারগ্রাম ডিগ্রি কলেজের ছাত্র-ছাত্রীরা।

গ্রেফতারকৃতদের মধ্যে গোপীনাথপুরের বাসিন্দা রাশেদ উদ্দিন ভুইয়া (৪২) এই কলেজের প্রভাষক। তিনি এনায়েতপুর থানা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক। অন্যরা হলেন- গোপীনাথপুরের নাজমুল হোসেন রোকন ভুইয়া (২৫), খোকশাবাড়ির আশরাফুল ইসলাম (২৭) ও এনায়েতপুরের ব্রাহ্মণগ্রাম এলাকার আজিজুল হক হৃদয় (২০)।

গ্রেফতার চারজনকে আজ দুপুরে আদালতে পাঠানো হয়েছে বলে জানান এনায়েতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাক জানান। তিনি বলেন, ‘নবম শ্রেণির এক স্কুলছাত্রীকে শ্লীলতাহানি করার অভিযোগ এনে সাতজনের নাম উল্লেখসহ মোট ১০-১৫ জনকে আসামিকে তার বাবা থানায় মামলা করেছেন। 

তিনি আরও বলেন, আসামিদের মধ্যে চারজনকে গ্রেফতার করা হয়। এদের মধ্যে প্রভাষক রাশেদ উদ্দিন ভূইয়া মামলার আরেক আসামি হৃদয়ের আত্মীয়।

মামলার এজাহার অনুযায়ী, বিদ্যালয়ে যাওয়া-আসার পথে নবম শ্রেণির ছাত্রীকে আজিজুল হক হৃদয় উত্ত্যক্ত করে আসছিলেন। ২৭ ফেব্রুয়ারি ওই স্কুলছাত্রী বাড়ি ফেরার সময় হৃদয় তাঁর হাত ও ওড়না ধরে টানাটানি করেন এবং শ্লীলতাহানি করে ঘটনাস্থলে আটকে রাখেন। খবর পেয়ে স্কুলছাত্রীর বাবা ঘটনাস্থলে গেলে আসামিরা তাঁর ওপর ক্ষিপ্ত হন। পরে লাঠিসোঁটা নিয়ে হামলা করে স্কুলছাত্রীকে টেনেহিঁচড়ে নিয়ে যাওয়ার চেষ্টা করেন।

এদিকে আজ সকালে প্রায় ঘণ্টাব্যাপী বিক্ষোভ করেন কলেজের শিক্ষার্থীরা। তাঁরা থানা ফটকের সামনে অবস্থান নিয়ে কলেজ প্রভাষকের মুক্তির দাবিতে স্লোগান দেন। তাঁরা থানার সামনের সড়কে টায়ারে আগুন জ্বালিয়ে সড়ক অবরোধ করে রাখেন। তাঁদের দাবি, প্রভাষক রাশেদ উদ্দিন ভূইয়াসহ অন্য আসামিরা নির্দোষ।

স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের - dainik shiksha স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের ঢাকাসহ ১৩ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান কাল বন্ধ - dainik shiksha ঢাকাসহ ১৩ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান কাল বন্ধ প্রাথমিকের তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা শুরু ৯ মে - dainik shiksha প্রাথমিকের তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা শুরু ৯ মে বেসরকারি শিক্ষকদের বদলি নীতিমালা প্রণয়নের নির্দেশ হাইকোর্টের - dainik shiksha বেসরকারি শিক্ষকদের বদলি নীতিমালা প্রণয়নের নির্দেশ হাইকোর্টের প্রাথমিকের তৃতীয় ধাপে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের নতুন নির্দেশনা - dainik shiksha প্রাথমিকের তৃতীয় ধাপে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের নতুন নির্দেশনা টেম্পু চাপায় কলেজছাত্রী নিহত - dainik shiksha টেম্পু চাপায় কলেজছাত্রী নিহত কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0055019855499268