ছাত্রীকে শ্লীলতাহানির জেরে সংঘর্ষ : সেই প্রধান শিক্ষকসহ ১১ জন কারাগারে - দৈনিকশিক্ষা

ছাত্রীকে শ্লীলতাহানির জেরে সংঘর্ষ : সেই প্রধান শিক্ষকসহ ১১ জন কারাগারে

কুমিল্লা প্রতিনিধি |

কুমিল্লার দেবিদ্বার উপজেলার মাশিকাড়া উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মোকতল হোসেনের হাতে এক ছাত্রী শ্লীলতাহানির শিকার হওয়ার অভিযোগের জেরে শিক্ষার্থী, পুলিশ ও  স্থানীয়দের সংঘর্ষের ঘটনায় ৩০ জন আহত হয়েছেন। আহতদের সাতজন গুলিবিদ্ধ হয়েছেন। গত বুধবার রাতভর এ ঘটনার পর গতকাল বৃহস্পতিবার দুপুরে দেবিদ্বার থানায় পৃথক দুটি মামলায় অন্তত ২ শতাধিক ব্যক্তিকে আসামি করা হয়েছে। পুলিশ ওই স্কুলের প্রধান শিক্ষক মো. মোকতল হোসেনসহ ১১ জনকে গ্রেফতার করে বৃহস্পতিবার বিকেলে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। এ ঘটনায় গতকাল বৃহস্পতিবার দিনভর এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছিল। 

মামলার বিবরণ ও স্থানীয় সূত্রে জানা গেছে, গত বুধবার জেলার দেবিদ্বার উপজেলার মাশিকাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক তার অফিস কক্ষে দশম শ্রেণির এক ছাত্রীকে ডেকে নিয়ে তার শ্লীলতাহানির চেষ্টা করেন।

এ ঘটনার পর ছাত্রীর সহপাঠীরাসহ তাকে নিয়ে বাড়ি গিয়ে তার বাবার কাছে ঘটনার বর্ণনা দেয়। এদিকে ঘটনাটি এলাকায় জানাজানির পর বিদ্যালয়ের শিক্ষার্থী ও বিপুল সংখ্যক এলাকাবাসী বিকেলের দিকে ওই স্কুলের প্রধান শিক্ষকের কার্যালয় ঘেরাও করে তাকে অবরুদ্ধ করে রাখেন। পরে তাকে প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ করে ছাত্র, অভিভাবক ও এলাকাবাসী। 

খবর পেয়ে প্রধান শিক্ষককে অবরুদ্ধ অবস্থা থেকে উদ্ধারে পুলিশ ঘটনাস্থলে আসলে বিক্ষুব্দ শিক্ষার্থী, স্থানীয় লোকজন ও পুলিশের মধ্যে ত্রিমুখী সংঘর্ষ শুরু হয়। গভীর রাত পর্যন্ত ধাওয়া-পালটা ধাওয়া, অগ্নিসংযোগ, ভাঙচুর, ককটেল বিস্ফোরণ, গুলি ও পুলিশের অস্ত্র খোয়া যাওয়ার ঘটনা ঘটে।

দেবিদ্বার থানার ওসি কমল কৃষ্ণ ধর জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ অন্তত ৩০০ রাউন্ড শর্টগানের গুলি ছুঁড়ে। এ সময় পুলিশের অন্তত ৫ জন সদস্য আহত হয়েছেন। গুরুতর আহত কনস্টেবল জহির ও সারোয়ারকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে এ ঘটনায় ওই ছাত্রীর বাবা বাদী হয়ে প্রধান শিক্ষককে আসামি করে দেবিদ্বার থানায় একটি মামলা করেছেন। অপর দিকে থানার এস আই মুকতার হোসেন মানিক বাদী হয়ে এজাহার নামীয় ১০ জন ও অজ্ঞাতনামা আরও ২০০ জনের বিরুদ্ধে মামলা করেছেন। 

তিনি আরো জানান, খোয়া যাওয়া অস্ত্রটি বৃহস্পতিবার সকালে উদ্ধার হয়েছে। গ্রেফতার প্রধান শিক্ষকসহ ১১ জনকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রাখা হয়েছে।

শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0054800510406494