জবি ভর্তির মেধাতালিকা প্রকাশ মঙ্গলবার - দৈনিকশিক্ষা

জবি ভর্তির মেধাতালিকা প্রকাশ মঙ্গলবার

জবি প্রতিনিধি |

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি-ইচ্ছুক আবেদনকারী সব বিভাগের শিক্ষার্থীর মেধাতালিকা আগামী মঙ্গলবার প্রকাশ করা হবে। পরদিন বুধবার নির্ধারিত আসনে ভর্তির জন্য মনোনীত শিক্ষার্থীদের তালিকা (প্রথম মেধাতালিকা) প্রকাশ করা হবে। এরপর ২০ ডিসেম্বর দ্বিতীয় ও ২৯ ডিসেম্বর তৃতীয় মেধাতালিকা প্রকাশিত হবে।

আজ রোববার বিশ্ববিদ্যালয়ের অফিশিয়াল ওয়েবসাইটে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ভর্তির জন্য মনোনীত শিক্ষার্থীকে নির্দিষ্ট সময়সূচি অনুসারে ভর্তির জন্য নির্ধারিত ফি মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে জমা দিতে হবে। এ ছাড়া সনদপত্র, কাগজপত্র ও ছবি ভর্তির জন্য মনোনয়নপ্রাপ্ত বিভাগে জমা দিতে হবে। অটো মাইগ্রেশন বন্ধ করতে চাইলে সংশ্লিষ্ট ডিন অফিসে আবেদন করতে হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রথম মেধাতালিকায় মনোনীত শিক্ষার্থীদের ১৪ ডিসেম্বর পর্যন্ত ভর্তি ফি অনলাইনে জমা দিতে হবে, ১৫ ডিসেম্বরের মধ্যে মনোনীত বিভাগে প্রাপ্ত সনদ ও কাগজপত্র জমা দিতে হবে এবং ১৭ ডিসেম্বরের মধ্যে অটো মাইগ্রেশন বন্ধ করতে চাইলে সংশ্লিষ্ট ডিন অফিসে আবেদন করতে হবে।

গুচ্ছভুক্ত ২০টি সাধারণ, বিজ্ঞান ও প্রযুক্তি পাবলিক বিশ্ববিদ্যালয়ের সমন্বিত ভর্তি পরীক্ষায় অংশ নিয়ে এবং ২০১৭ বা ২০১৮ সালে এসএসসি বা সমমান এবং ২০২০ সালে এইচএসসি বা সমমান পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা ভর্তির আবেদন করার সুযোগ পেয়েছেন।

এ বছর বিশ্ববিদ্যালয়টিতে মোট ২ হাজার ৭৬৫ শিক্ষার্থী ভর্তি হওয়ার সুযোগ পাবেন। বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান এবং লাইফ অ্যান্ড আর্থ সায়েন্স অনুষদভুক্ত বিজ্ঞান বিভাগের ‘এ’ ইউনিটের ১৩টি বিভাগে মোট ৮২৫ জন; কলা, সামাজিক বিজ্ঞান, আইন, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট এবং ইনস্টিটিউট অব মডার্ন ল্যাঙ্গুয়েজেসভুক্ত মানবিক বিভাগের ‘বি’ ইউনিটে ২ ইনস্টিটিউট ও ১৫ বিভাগে মোট ১ হাজার ২৭০ জন; বিজনেস স্টাডিজ অনুষদের ৪ বিভাগে মোট ৫২০ জন এবং বিশেষায়িত ৪ বিভাগে ১৫০ জন শিক্ষার্থী ভর্তি করানো হবে।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0035209655761719