জবিতে জলাভূমি পরিবর্তন ও ব্যবস্থাপনার ওপর সেমিনার - দৈনিকশিক্ষা

জবিতে জলাভূমি পরিবর্তন ও ব্যবস্থাপনার ওপর সেমিনার

দৈনিক শিক্ষাডটকম, জবি |

দৈনিক শিক্ষাডটকম, জবি ঢাকা শহরের জলাভূমি পরিবর্তন এবং ব্যবস্থাপনা বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবিতে) সেমিনার অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার ‘অ্যা কেইস অব ঢাকা সিটি’ শিরোনামে এ সেমিনারের আয়োজন করে বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিভাগ। সেমিনারে ঢাকা শহরের জলাভূমি পরিবর্তন এবং ব্যবস্থাপনা সম্পর্কিত গবেষণা পরিকল্পনার ওপর আলোকপাত করেন পিএইচডি গবেষক মো. আশরাফ উদ্দীন। 

এ সময় পিএইচডি তত্ত্বাবধায়ক ভূগোল ও পরিবেশ বিভাগের সহযোগী অধ্যাপক ড. নিগার সুলতানা বলেন, এই গবেষণার মাধ্যমে জলাভূমি পরিবর্তনের হার, ঝুঁকিপূর্ণ জলাভূমি অঞ্চল চিহ্নিতকরণ, জলাভূমি ব্যবস্থাপনার প্রতিবন্ধকতা এবং সমাধানের পথ সম্পর্কে নীতিনির্ধারকরা নির্দেশনা পাবেন।

সেমিনারে ভূগোল ও পরিবেশ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মোহাম্মদ আবদুল কাদেরের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন লাইফ এন্ড আর্থ সায়েন্স অনুষদের ডিন অধ্যাপক ড. মল্লিক আকরাম হোসেন, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক এবং ফিনান্স বিভাগের সহযোগী অধ্যাপক ড. মাশরিক হাসান, লাইফ এন্ড আর্থ সায়েন্স অনুষদের সাবেক ডিন এবং অনুজীব বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. জাকারিয়া মিয়াসহ বিভিন্ন বিভাগের শিক্ষকেরা।

স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের - dainik shiksha স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের ঢাকাসহ ১৩ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান কাল বন্ধ - dainik shiksha ঢাকাসহ ১৩ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান কাল বন্ধ প্রাথমিকের তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা শুরু ৯ মে - dainik shiksha প্রাথমিকের তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা শুরু ৯ মে বেসরকারি শিক্ষকদের বদলি নীতিমালা প্রণয়নের নির্দেশ হাইকোর্টের - dainik shiksha বেসরকারি শিক্ষকদের বদলি নীতিমালা প্রণয়নের নির্দেশ হাইকোর্টের প্রাথমিকের তৃতীয় ধাপে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের নতুন নির্দেশনা - dainik shiksha প্রাথমিকের তৃতীয় ধাপে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের নতুন নির্দেশনা টেম্পু চাপায় কলেজছাত্রী নিহত - dainik shiksha টেম্পু চাপায় কলেজছাত্রী নিহত কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0030808448791504