জাজেস ফোরামের সভাপতি আশেকুর সাধারণ সম্পাদক নাজমুল - দৈনিকশিক্ষা

জাজেস ফোরামের সভাপতি আশেকুর সাধারণ সম্পাদক নাজমুল

নিজস্ব প্রতিবেদক |

বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিসের ১০ম বিজেএস জাজেস ফোরামের  নির্বাচন সম্পন্ন হয়েছে।

সভাপতি পদে সুপ্রীম কোর্টের আপীল বিভাগের রিসার্চ এন্ড রেফারেন্স অফিসার (সহকারী জজ) মুহাম্মদ আশেকুর রহমান এবং সাধারণ সম্পাদক পদে সুনামগঞ্জের সহকারী জজ মোহাম্মদ নাজমুল হোসাইন নির্বাচিত হয়েছেন।

রোববার (২২ ফেব্রুয়ারি)ফোরামের অস্থায়ী কার্যালয় বিচার প্রশাসন প্রশিক্ষণ ইন্সটিটিউটের সম্মেলন কক্ষে নির্বাচনের ভোট গণনা শেষে এ ফলাফল ঘোষণা করা হয়।

সহ-সভাপতি পদে আসাদ উদ্দিন মো. আসিফ (জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, রাঙামাটি) এবং জোহরা খাতুন (সহকারী জজ, যশোর), যুগ্ম সাধারণ সম্পাদক পদে মো. শরীফুল ইসলাম খান (সহকারী জজ, শেরপুর) এবং কাজী ফখরুল আবেদীন (জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, গাইবান্ধা), সাংগঠনিক সম্পাদক পদে মো. আশিকুর রহমান (জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, কিশোরগঞ্জ), কোষাধ্যক্ষ পদে আনোয়ারুল কবির (সহকারী জজ, সুনামগঞ্জ) এবং ক্রীড়া ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক পদে তন্ময় গাইন (জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, বাগেরহাট) নির্বাচিত হন।

 এ ছাড়া দপ্তর সম্পাদক পদে শোভন শাহরিয়ার (জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, কলাপাড়া, পটুয়াখালী), আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদে সুমাইয়া রিজভী মৌরি (সহকারী জজ, ভোলা), সাহিত্য ও প্রকাশনা সম্পাদক পদে মোছা. নাহিদ রহমান শরীফ ঊর্মি (সহকারী জজ, সিরাজগঞ্জ) এবং প্রচার ও তথ্যপ্রযুক্তি বিষয়ক সম্পাদক পদে হবিগঞ্জের সহকারী জজ স্মরণিকা পাল বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

এর আগে গত ৫ ফেব্রুুয়ারি সদস্যদের সর্বসম্মতিক্রমে ফোরামের গঠনতন্ত্র গৃহীত হওয়ার পর ১১ফেব্রুয়ারি ৫ সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশন তফসিল ঘোষণা করেন। প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন বাংলাদেশ সুপ্রীম কোর্টের আপীল বিভাগের রিসার্চ এন্ড রেফারেন্স অফিসার (সহকারী জজ) মো. আবদুল ওয়াহাব। 

মো. ইমরান মোল্লা (সহকারী জজ, বাগেরহাট), মাহবুবুর রহমান (সহকারী জজ, টাঙ্গাইল), মোসলেম উদ্দিন খান (সহকারী জজ,কুড়িগ্রাম) ও মোহাম্মদ শিহাব উদ্দিন (জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, নেত্রকোনা) কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন।
নির্বাচন কমিশনারদের কাছে সারাদেশের ৬৩টি জেলায় সদস্য একযোগে ভোট দিয়ে গোপন ব্যালট প্রেরণ করেন। ১৩টি বিভিন্ন পদে মোট ২২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন এবং সকল সদস্য তাঁদের ভোটাধিকার প্রয়োগ করেন। 

ভোট গণনা ও ফলাফল ঘোষণা অনুষ্ঠানে প্রধান পর্যবেক্ষক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস কমিশনের পরীক্ষা নিয়ন্ত্রক শরীফ এ এম রেজা জাকের এবং বিশেষ পর্যবেক্ষক হিসেবে বাংলাদেশ সুপ্রীম কোর্ট হাইকোর্ট বিভাগের সহকারী রেজিস্ট্রার জনাব মিটফুল ইসলাম উপস্থিত ছিলেন। এছাড়া, ঢাকা, নারায়ণগঞ্জ, মুন্সিগঞ্জ,শরীয়তপুর, চাঁদপুর, বরিশাল প্রভৃতি জেলা থেকে আগত বিচারকগণ পর্যবেক্ষক হিসেবে উপস্থিত ছিলেন।

নির্বাচিত নির্বাহী পরিষদ বিচারকগণের স্বার্থরক্ষাসহ বিচার বিভাগের উন্নয়ন সাধনের মাধ্যমে দ্রুত জনগণের ন্যায়বিচার নিশ্চিতকরণ, নিজেদের ঐক্য ও আন্তঃসম্পর্ক উন্নয়ন, বিনোদন, ক্রীড়া, সংস্কৃতি ও সমাজ সেবামূলক কার্যক্রম পরিচালনা করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

নতুন শিক্ষাক্রমের ৩১ পাঠ্যবইয়ে ১৪৭ ভুল - dainik shiksha নতুন শিক্ষাক্রমের ৩১ পাঠ্যবইয়ে ১৪৭ ভুল বজ্রপাতে মাদরাসার ২১ ছাত্র আহত, হাসপাতালে ১১ - dainik shiksha বজ্রপাতে মাদরাসার ২১ ছাত্র আহত, হাসপাতালে ১১ যতো লিখেছি, ছিঁড়েছি তার বেশি - dainik shiksha যতো লিখেছি, ছিঁড়েছি তার বেশি তত্ত্বাবধায়ককে বাধ্য করে ঢাবি শিক্ষকের পিএইচডি - dainik shiksha তত্ত্বাবধায়ককে বাধ্য করে ঢাবি শিক্ষকের পিএইচডি সব শিক্ষাপ্রতিষ্ঠানে দুই কবির জন্মবার্ষিকী পালনের নির্দেশ - dainik shiksha সব শিক্ষাপ্রতিষ্ঠানে দুই কবির জন্মবার্ষিকী পালনের নির্দেশ শিক্ষকদের চাকরির মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নেই - dainik shiksha শিক্ষকদের চাকরির মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নেই বিদ্যালয়ের ক্লাস থামিয়ে ভোট চাইলেন চেয়ারম্যান পদপ্রার্থী - dainik shiksha বিদ্যালয়ের ক্লাস থামিয়ে ভোট চাইলেন চেয়ারম্যান পদপ্রার্থী দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0037670135498047