জাতীয় স্কুল ক্রিকেটে চ্যাম্পিয়নদের ফুল-মিষ্টিমুখ করিয়ে বরণ - দৈনিকশিক্ষা

জাতীয় স্কুল ক্রিকেটে চ্যাম্পিয়নদের ফুল-মিষ্টিমুখ করিয়ে বরণ

দিনাজপুর প্রতিনিধি |

একে একে বাস থেকে নেমে আসে খুদে ক্রিকেটাররা। গায়ে সাদা ও সবুজ রঙের জার্সি। সবার মুখ হাসিমাখা। হাত তুলে কেউ দেখাচ্ছে বিজয় চিহ্ন, কেউবা উচ্ছ্বসিত হয়ে করছে হইহুল্লোড়। ফুলের মালা গলায় পরিয়ে ও মিষ্টিমুখ করিয়ে শিরোপাজয়ী ক্রিকেটারদের বরণ করে নেন শিক্ষক ও অভিভাবকেরা। আজ বুধবার সকাল সোয়া ১০টায় দিনাজপুর শহরের কালীতলা এলাকায় প্রেসক্লাবের মাঠে একাডেমি স্কুলের শিরোপা জয়ের নায়কদের এভাবেই বরণ করা হয়। 

প্রাইম ব্যাংক ইয়াং টাইগারস অনূর্ধ্ব-১৬ জাতীয় স্কুল ক্রিকেট প্রতিযোগিতায় প্রথমবারের মতো দিনাজপুরের কোনো স্কুল শিরোপা জিতেছে। খুদে ক্রিকেটাররা এর আগে গতকাল রাত ১১টায় ঢাকা থেকে হানিফ পরিবহনের একটি বাসে দিনাজপুরের দিকে রওনা হয়। কথা ছিল সকাল আটটার মধ্যে দিনাজপুরে পৌঁছানোর কথা। বৃষ্টিস্নাত রাস্তায় গাড়ির ধীরগতির কারণে সকাল সোয়া ১০টায় প্রেসক্লাবের মাঠে এসে পৌঁছায় তারা।

এ সময় সেখানে উপস্থিত ছিলেন দিনাজপুর একাডেমি স্কুলের সভাপতি চিত্ত ঘোষ, প্রধান শিক্ষক লক্ষ্মী কান্ত রায়, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক গোলাম নবী দুলাল, সাংবাদিক আনিস হোসেনসহ শিক্ষক ও অভিভাবকেরা। গাড়ি থেকে নামার পর ক্রিকেটার ছেলে ফাহিম হোসেনকে জড়িয়ে ধরেন মা ফিরোজা বেগম। ছেলের সফলতায় মায়ের চোখে আনন্দের অশ্রু। ফিরোজা বলেন, ‘ভোরে ঘুম ভাঙছে। ছেলের জন্য অপেক্ষা করতেছি। ওর চাচিও বারবার খোঁজ নিচ্ছে। ফোন করতেছে। অনেক ভালো লাগতেছে।’ স্কুলশিক্ষক বাবার দুই সন্তানের মধ্যে ফাহিম বড়।

সেখানে এক প্রতিক্রিয়ায় দলটির অধিনায়ক মারুফ হোসেন বলে, ‘শিরোপাটি আমাদের জন্য মাইলফলক হিসেবে কাজ করবে। ক্রিকেটের প্রতি আমাদের উৎসাহ ও উদ্দীপনা বাড়িয়ে দিয়েছে। দলের সবার সম্মিলিত প্রচেষ্টায় আমরা জয় পেয়েছি। সবাই আমাদের সাপোর্ট করেছেন। ভীষণ ভালো লাগার দিন আজ।’

বিদ্যালয়ের প্রধান শিক্ষক লক্ষ্মী কান্ত রায় বলেন, ছেলেদের এমন সফলতা একজন শিক্ষকের জন্য এটা অনেক বড় প্রাপ্তির। বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সঙ্গে আলাপ করে শিগগির তাদের জন্য বিশেষ পুরস্কারের ব্যবস্থা করা হবে।

গত সোমবার ঢাকার ফতুল্লা স্টেডিয়ামে প্রাইম ব্যাংক ইয়াং টাইগারস অনূর্ধ্ব-১৬ জাতীয় স্কুল ক্রিকেট প্রতিযোগিতার ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। এতে চাঁদপুর গণি আদর্শ উচ্চবিদ্যালয়কে তিন উইকেটে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে দিনাজপুর একাডেমি স্কুল। চার উইকেট নিয়ে ও ১১ রান করে ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হয়েছে একাডেমি স্কুল দলের আইনুল ইসলাম।

স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের - dainik shiksha স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের ঢাকাসহ ১৩ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান কাল বন্ধ - dainik shiksha ঢাকাসহ ১৩ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান কাল বন্ধ প্রাথমিকের তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা শুরু ৯ মে - dainik shiksha প্রাথমিকের তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা শুরু ৯ মে বেসরকারি শিক্ষকদের বদলি নীতিমালা প্রণয়নের নির্দেশ হাইকোর্টের - dainik shiksha বেসরকারি শিক্ষকদের বদলি নীতিমালা প্রণয়নের নির্দেশ হাইকোর্টের প্রাথমিকের তৃতীয় ধাপে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের নতুন নির্দেশনা - dainik shiksha প্রাথমিকের তৃতীয় ধাপে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের নতুন নির্দেশনা টেম্পু চাপায় কলেজছাত্রী নিহত - dainik shiksha টেম্পু চাপায় কলেজছাত্রী নিহত কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0033140182495117