জাতীয়করণ নিয়ে আবাসিক ওয়ার্কশপে যোগ দেবেন যেসব শিক্ষক - দৈনিকশিক্ষা

জাতীয়করণ নিয়ে আবাসিক ওয়ার্কশপে যোগ দেবেন যেসব শিক্ষক

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

মাধ্যমিক শিক্ষা জাতীয়করণে ‘যৌক্তিকতা’ খতিয়ে দেখতে ও ‘অভিন্ন সুপারিশমালা প্রণয়নে’ একটি আবাসিক কর্মশালার আয়োজন করেছে শিক্ষা প্রশাসন। গাজীপুরের রাজেন্দ্রপুরের ব্র্যাক সিডিএমের কনফারেন্স রুমে বৃহস্পতিবার ও শুক্রবার এ ওয়ার্কশপ অনুষ্ঠিত হবে। এ ওয়ার্কশপে অংশ নিতে শিক্ষক সংগঠনগুলো নেতাদের বুধবার আনুষ্ঠানিকভাবে আমন্ত্রণ জানিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদ। অধিদপ্তর সূত্র দৈনিক শিক্ষাডটকমকে বিষয়টি নিশ্চিত করেছে। এ কর্মশালায় অংশ নেয়ার প্রস্তুতি নিচ্ছেন কয়েকটি শিক্ষক সংগঠনের নেতারা।

জানা গেছে, মহাপরিচালক প্রতিটি শিক্ষক সংগঠনের দু’জন করে দায়িত্বশীলকে ওই কর্মশালায় অংশ নেয়ার আহ্বান জানিয়েছেন। তিনি এ কর্মশালাকে সফল করতে সবার সহযোগিতা চেয়েছেন। 

এদিকে বাংলাদেশ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান প্রধান পরিষদের সাধারণ সম্পাদক মজিবুর রহমান বাবুল এক ফেসবুক পোস্টে জানিয়েছেন, পরিষদের সভাপতি ও সাধারণ সম্পাদক এ কর্মসূচিতে অংশ নেবেন। 

এদিকে এ ওয়ার্কশপকে প্রত্যাখ্যান করেছেন আন্দোলনরত শিক্ষক নেতারা। তারা এতে ষড়যন্ত্র দেখছেন। রাতে দৈনিক আমাদের বার্তাকে বিটিএর সাধারণ সম্পাদক অধ্যক্ষ শেখ কাওছার আহমেদ বলেন, আমরা এ ওয়ার্কশপে যাবো না। আমাদের শিক্ষকরা রাজপথে থাকবেন আর আমরা ওয়ার্কশপে যাবো তা হবে না। আমদের রাজপথের আন্দোলনের বিষয়ে কোনো সমাধান আসলে আমরা ওয়ার্কশপে যাবো। 

তিনি বলেন, জাতীয়করণের দাবিতে  কমিটির করার ঘোষণা শুধু বিটিএর আন্দোলনের ফসল। তবে কমিটি গঠনের কথা বলে. তা না করে ওয়ার্কশপ করা মন্ত্রণালয়ের কোনো কৌশল। কোনো কমিটি হয়েছে কি-না সে বিষয়টিও আমাদের জানা নেই। রাজপথে দাবি আদায়ে আন্দোলনের সমাধান আসলে আমরা এ ধরণের কর্মশালা নিয়ে চিন্তা করবো।

স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের - dainik shiksha স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের ঢাকাসহ ১৩ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান কাল বন্ধ - dainik shiksha ঢাকাসহ ১৩ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান কাল বন্ধ প্রাথমিকের তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা শুরু ৯ মে - dainik shiksha প্রাথমিকের তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা শুরু ৯ মে বেসরকারি শিক্ষকদের বদলি নীতিমালা প্রণয়নের নির্দেশ হাইকোর্টের - dainik shiksha বেসরকারি শিক্ষকদের বদলি নীতিমালা প্রণয়নের নির্দেশ হাইকোর্টের প্রাথমিকের তৃতীয় ধাপে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের নতুন নির্দেশনা - dainik shiksha প্রাথমিকের তৃতীয় ধাপে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের নতুন নির্দেশনা টেম্পু চাপায় কলেজছাত্রী নিহত - dainik shiksha টেম্পু চাপায় কলেজছাত্রী নিহত কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0094358921051025