জাবিতে চার দফা দাবিতে কর্মকর্তাদের কর্মবিরতি - দৈনিকশিক্ষা

জাবিতে চার দফা দাবিতে কর্মকর্তাদের কর্মবিরতি

জাবি প্রতিনিধি |

পুরাতন পদোন্নতি নীতিমালা বহালসহ চার দফা দাবিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) নতুন প্রশাসনিক ভবন অবরোধ করে কর্মবিরতি ও অবস্থান ধর্মঘট পালন করছেন বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তারা।

রোববার (২ এপ্রিল) সকাল পৌনে ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের নতুন প্রশাসনিক ভবনের সমনে এ কর্মসূচি শুরু করেন তারা।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত কর্মসূচি চলমান আছে।

কর্মকর্তাদের দাবিগুলো হচ্ছে- গত ৯ মার্চ অনুষ্ঠিত সিন্ডিকেট সভায় অনুমোদিত অফিসার নিয়োগ ও পদোন্নতি নীতিমালা বাতিল ও পুরাতন নীতিমালা বহাল, অফিসার নিয়োগ ও পদোন্নতির বর্তমান রিভিউ কমিটি পুনর্গঠন করা, ডেপুটি রেজিস্ট্রার (প্রশাসন-২) এ বি এম কামরুজ্জামানকে রেজিস্ট্রার অফিস থেকে অন্যত্র বদলি করা, সব অফিসে ভারপ্রাপ্ত অফিস প্রধানদের স্থায়ী করতে হবে ও সকল অফিসে ‘অফিস প্রধান’ হিসেবে অফিসারদের পদায়ন করতে হবে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.  নুরুল আলম বলেন, ‘তারা আমাকে একটি চিঠি দিয়েছিলো। আমি তাদের দাবিগুলো সম্পর্কে অবগত আছি। দাবিগুলো বাস্তবায়নে আমি তাদের কাছে সময় চেয়েছি। ’

এর আগে গত মঙ্গলবার (২৮ মার্চ) বিশ্ববিদ্যালয়ের অফিসার সমিতির সভাপতি মোহাম্মদ আজীম উদ্দিন ও সাধারণ সম্পাদক মো. রবিউল্লাহ্ সাক্ষরিত বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কাছে পাঠানো এক চিঠিতে চার দফা দাবি জানানো হয়। চিঠিতে ৩০ মার্চের মধ্যে দাবি আদায় না হলে ২ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের নতুন প্রশাসনিক ভবন ঘেরাও করার হুঁশিয়ারি দেন তারা।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0035429000854492