জাবিতে ছাত্রলীগের ৩ কর্মীসহ ৯ শিক্ষার্থী বহিষ্কার - দৈনিকশিক্ষা

জাবিতে ছাত্রলীগের ৩ কর্মীসহ ৯ শিক্ষার্থী বহিষ্কার

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক:  জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ভাবমূর্তি ক্ষুণ্ন, অসদাচরণ ও শৃঙ্খলা পরিপন্থি বিভিন্ন কাজে জড়িত থাকার অভিযোগে তিন ছাত্রলীগ কর্মীসহ নয় শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. নূরুল আলমের সভাপতিত্বে সোমবার অনুষ্ঠিত সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে বৃহস্পতিবার নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবু হাসান।

রসায়ন বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) পর্যায়ের চূড়ান্ত পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের দায়ে জাহিদ মোস্তফা নামে এক শিক্ষার্থীকে আজীবন বহিষ্কার করা হয়েছে। এ ঘটনায় জড়িত থাকায় শহিদুল ইসলাম নামের এক কর্মচারীকে বাধ্যতামূলক অবসর ও মোহাম্মদ আশ্রাফ আলী নামে এক কর্মচারীকে পদাবনতি ও আরেক কর্মচারীকে সতর্ক করা হয়েছে। এ ছাড়া ১৯ মার্চ রাতে বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দীন আহমদ হলে ৮০৮ নম্বর কক্ষের তালা ভেঙে কক্ষ দখল নেওয়ার চেষ্টা ও শিক্ষার্থী মারধরের অভিযোগে ইংরেজি বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী অনুরাগ দাসকে ১ বছর, নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের মোস্তাকিম রহমানকে ৬ মাস এবং ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজির ৪৯তম ব্যাচের আরমানুল আলমকে ৩ মাস বহিষ্কার করা হয়েছে। তারা সবাই বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সক্রিয় কর্মী।

২০ মার্চ বিকালে বিশ্ববিদ্যালয়ে ঘুরতে আসা বহিরাগত চার কিশোরকে আটকে রেখে ১০ হাজার টাকা ও ক্যামেরা ছিনতাইয়ের ঘটনায় ভূগোল ও পরিবেশ বিভাগের শিক্ষার্থী মেহেদী হাসান, পরিসংখ্যান ও উপাত্তবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ইমরান নাজিজ এবং এহসানুর রহমানকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। তারা সবাই বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। এ ঘটনায় অধিকতর তদন্তের জন্য আল-বেরুনী হলের প্রাধ্যক্ষ শিকদার মো. জুলকারনাইনকে প্রধান করে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ৯ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের ফজিলাতুন নেছা হলের একটি কক্ষে সিগারেট থেকে আগুন লাগার ঘটনা ঘটে। এ ঘটনায় ওই কক্ষে থাকা ছাত্রীকে এক বছরের জন্য বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার করা হয়েছে।

এছাড়াও বাস আটকে ছাত্রলীগের ‘চাঁদাবাজির ঘটনায়’ বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের সজীব মণ্ডল নামে এক শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের - dainik shiksha স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের ঢাকাসহ ১৩ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান কাল বন্ধ - dainik shiksha ঢাকাসহ ১৩ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান কাল বন্ধ প্রাথমিকের তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা শুরু ৯ মে - dainik shiksha প্রাথমিকের তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা শুরু ৯ মে বেসরকারি শিক্ষকদের বদলি নীতিমালা প্রণয়নের নির্দেশ হাইকোর্টের - dainik shiksha বেসরকারি শিক্ষকদের বদলি নীতিমালা প্রণয়নের নির্দেশ হাইকোর্টের প্রাথমিকের তৃতীয় ধাপে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের নতুন নির্দেশনা - dainik shiksha প্রাথমিকের তৃতীয় ধাপে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের নতুন নির্দেশনা টেম্পু চাপায় কলেজছাত্রী নিহত - dainik shiksha টেম্পু চাপায় কলেজছাত্রী নিহত কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.014851093292236