জাবির ভর্তি পরীক্ষা পাঁচ ইউনিটে : উপাচার্য - দৈনিকশিক্ষা

জাবির ভর্তি পরীক্ষা পাঁচ ইউনিটে : উপাচার্য

জাবি প্রতিনিধি |

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২০২১-২০২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণিতে প্রথমবর্ষের ভর্তি পরীক্ষা ১০ ইউনিটের পরিবর্তে ৫ ইউনিটে গ্রহণ করা হবে বলে জানিয়েছেন নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. মো. নূরুল আলম। গতকাল বুধবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনে বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ কর্তৃক আয়োজিত নবনিযুক্ত উপাচার্যকে দেয়া সংবর্ধনা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য এ কথা বলেন।

উপাচার্য বলেন, ভর্তিচ্ছু শিক্ষার্থীদের দুর্ভোগ লাঘব করতে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ের সব বিভাগ ও অনুষদ এই সিদ্ধান্তে একমত হয়েছে। ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজিকে গাণিতিক ও পদার্থবিজ্ঞান অনুষদের সাথে যুক্ত করে ‘এ’ ইউনিট, সমাজবিজ্ঞান অনুষদ ও আইন অনুষদ কে নিয়ে ‘বি’, নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ, চারুকলা বিভাগ, বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইনস্টিটিউটসহ কলা ও মানবিক অনুষদভুক্ত বিভাগগুলো নিয়ে ‘সি’ ইউনিট, জীববিজ্ঞান অনুষদকে ‘ডি’ ইউনিট, বিজনেস স্টাডিজ অনুষদ ও ইনস্টিটিউট অব বিজনেস এডমিনেসট্রশন নিয়ে ‘ই’ ইউনিট করা হয়েছে। 

নতুন এ সিদ্ধান্তের ফলে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের আর্থিক সাশ্রয়ের পাশাপাশি সময় এবং ভোগান্তি কমে আসবে বলে আশা প্রকাশ করেন উপাচার্য।

তিনি বিশ্ববিদ্যলয়ের শিক্ষা, গবেষণা ও চলমান ভৌত অবকাঠামোগত উন্নয়ন কর্মকাণ্ডে শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারী এবং সংশ্লিষ্ট সবার সহযোগিতা কামনা করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক শেখ মো. মনজুরুল হক, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. রাশেদা আখতার। 

বঙ্গবন্ধু শিক্ষক পরিষদের সভাপতি অধ্যাপক ড. অজিত কুমার মজুমদারের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন শিক্ষক সমিতির সহ-সভাপতি অধ্যাপক ড. ইসমত আরা। অনুষ্ঠান পরিচালনা করেন বঙ্গবন্ধু শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. খালিদ কুদ্দুস।

দেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি - dainik shiksha দেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি আকাশে তিনটি ড্রোন ধ্বংস করেছে ইরান, ভিডিয়ো প্রকাশ - dainik shiksha আকাশে তিনটি ড্রোন ধ্বংস করেছে ইরান, ভিডিয়ো প্রকাশ অভিভাবকদের চাপে শিক্ষার্থীরা আত্মকেন্দ্রিক হয়ে উঠছেন - dainik shiksha অভিভাবকদের চাপে শিক্ষার্থীরা আত্মকেন্দ্রিক হয়ে উঠছেন আমি সরকার পরিচালনা করলে কৃষকদের ভর্তুকি দিবই: প্রধানমন্ত্রী - dainik shiksha আমি সরকার পরিচালনা করলে কৃষকদের ভর্তুকি দিবই: প্রধানমন্ত্রী বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে মামলা ১২ হাজারের বেশি - dainik shiksha বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে মামলা ১২ হাজারের বেশি শিক্ষকদের অবসর সুবিধা সহজে পেতে কমিটি গঠন হচ্ছে - dainik shiksha শিক্ষকদের অবসর সুবিধা সহজে পেতে কমিটি গঠন হচ্ছে শিক্ষকদের শূন্যপদ দ্রুত পূরণের সুপারিশ - dainik shiksha শিক্ষকদের শূন্যপদ দ্রুত পূরণের সুপারিশ ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালালো ইসরায়েল - dainik shiksha ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালালো ইসরায়েল কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0046958923339844