জামিয়া ইসলামিয়া জহিরুদ্দিন আহমাদ মাদরাসায় হাফেজ ছাত্রদের পাগড়ি বিতরণ - দৈনিকশিক্ষা

জামিয়া ইসলামিয়া জহিরুদ্দিন আহমাদ মাদরাসায় হাফেজ ছাত্রদের পাগড়ি বিতরণ

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

রাজধানীর মানিকনগরের জামিয়া ইসলামিয়া জহিরুদ্দিন আহমাদ মাদরাসা ও এতিমখানার ১২০ জন হাফেজ ছাত্রে মাঝে পাগড়ি বিতরণ করা হয়েছে। গতকাল বুধবার মানিকনগরের ওয়াসারোডস্থ মাদরাসায় ১০ম বার্ষিক ইসলাহী মাহফিলে হাফেজ ছাত্রদের পগড়ি বিতরণ করা হয়। 

মাদরাসার মুহতামিম হাফেজ মাওলানা মুফতি জুবায়ের আহমাদ জানান, এ বছর যাদেরকে পাগড়ি দেয়া হলো তাদের মধ্যে হিফজুল কোরআন সম্পন্ন করেছেন ৮৫ জন আর মাওলানা সম্পন্ন করেছেন ৩৫ জন।

কোরআনে হাফেজদের পাগড়ি দেয়ার আগে আম বয়ানে ইসলামের নানান মাসআলা মাসায়েল নিয়ে আলোচনা করেন ফরিদাবাদ মাদরাসার মুহতামিম শাইখুল হাদিস আল্লামা আব্দুল কুদ্দুস, আল হাইআতুল উলইয়া লিল জামিয়াল কওমিয়া বাংলাদেশের কো-চেয়ারম্যান আলহাজ মাওলানা সাজিদুর রহমান। এছাড়াও দেশ বরেণ্য বিশিষ্ঠ আলেমরা নসিয়ত প্রদান করে বক্তব্য দেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মাওলানা মুহাম্মাদ আব্দুল গণী। অনুষ্ঠানটি পারচালনা করেন জামিয়া ইসলামিয়া জহিরুদ্দিন আহমাদ মাদরাসার মুহতামিম শাইখুল হাদিস হাফেজ মাওলানা মুফতি জুবায়ের আহমাদ। অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন মাদরাসার শিক্ষক মুফতি আরাফাত সাহেব, মুফতি জুবায়ের ও হাফেজ মাওলানা মো. মোফাজ্জল হোসেন।

২০২২ খ্রিষ্টাব্দে এ মাদরাসা থেকে ৮৫ জন হাফেজে কোরআন ১৮ জন মাওলানাকে পাগড়ি দেয়া হয়েছিলো।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0035748481750488