জাল সনদে ১০ বছর এমপিওভোগের অভিযোগ অধ্যক্ষের বিরুদ্ধে - দৈনিকশিক্ষা

জাল সনদে ১০ বছর এমপিওভোগের অভিযোগ অধ্যক্ষের বিরুদ্ধে

নিজস্ব প্রতিবেদক |

জাল শিক্ষক নিবন্ধন সনদ ব্যবহার করে দীর্ঘ ১০ বছর ধরে এমপিওভোগ করার অভিযোগ উঠেছে রাজশাহীর মোহনপুর উপজেলার কেশরহাট টেকনিক্যাল অ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট ইন্সটিটিউটের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. আশরাফ আলীর বিরুদ্ধে। অভিযোগ, একটি জাল সনদ ব্যবহার করে প্রতিষ্ঠানটিতে নিয়োগ পেয়ে ২০১০ খ্রিষ্টাব্দ থেকে অবৈধভাবে এমপিওভোগ করছেন তিনি। অভিযোগটি আমলে নিয়ে তার সনদটি যাচাই করতে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের অফিসে পাঠিয়েছে কারিগরি শিক্ষা অধিদপ্তর। অধিদপ্তর সূত্র দৈনিক শিক্ষাডটকমকে এসব তথ্য নিশ্চিত করেছে।

সূত্র দৈনিক শিক্ষাডটকমকে জানায়, রাজশাহীর মোহনপুর উপজেলার কেশরহাট টেকনিক্যাল অ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট ইন্সটিটিউটের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. আশরাফ আলীর বিরুদ্ধে জাল শিক্ষক নিবন্ধন সনদ জাল বলে অভিযোগ উঠেছে। তিনি দাবি করেছেন তার শিক্ষক নিবন্ধন সনদটি ২০০৮ খ্রিষ্টাব্দে অর্জিত। যা নিয়ে তিনি পোল্ট্রি রিয়ারিং অ্যান্ড ফার্মিং বিষয়ের ট্রেড ইন্সট্রাক্টর পদে যোগদান করেছিলেন। বর্তমানে প্রতিষ্ঠানটির ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে কর্মরত আছেন। অভিযোগ আছে তিনি জালিয়াতি করে ২০১০ খ্রিষ্টাব্দ থেকে এমপিওভোগ করছেন। তিনি যে সনদটি ব্যবহার করে এমপিওভোগ করছেন তার রোল নম্বর ১৪১১০০০৬। 

সূত্র আরও জানায়, বিষয়টি লিখিতভাবে এনটিআরসিএ জানিয়ে তার সনদটি যাচাই করে প্রতিবেদন পাঠাতে বলা হয়েছে। গত ২৮ অক্টোবর সনদ যাচাই প্রতিবেদন চেয়ে চিঠি এনটিআরসিএতে পাঠানো হয়েছে। 

এদিকে দৈনিক শিক্ষডটকমের অনুসন্ধানে নিবন্ধিত প্রার্থীদের জাতীয় মেধাতালিকায় মো. আশরাফ আলীর শিক্ষক নিবন্ধন সনদটির অস্তিত্ব পাওয়া যায়নি। তার সনদের রোল নম্বর ১৪১১০০০৬ দিয়ে পোল্ট্রি রিয়ারিং অ্যান্ড ফার্মিং বিষয়ের ট্রেড ইন্সট্রাক্টর পদের জন্য নিবন্ধিতদের তালিকায় অনুসন্ধান করা হলে সনদটি পাওয়া যায়নি। 

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল SUBSCRIBE  করতে ক্লিক করুন।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0035400390625