টাইমড আউটের শঙ্কায় প্যাড ছাড়াই ব্যাটিংয়ে নামলেন রউফ - দৈনিকশিক্ষা

টাইমড আউটের শঙ্কায় প্যাড ছাড়াই ব্যাটিংয়ে নামলেন রউফ

দৈনিকশিক্ষা ডেস্ক |

ভারত বিশ্বকাপের মঞ্চে ‘টাইমড আউটের’ বিষয়টি আলোচনায় এনেছিলেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। শ্রীলঙ্কান ব্যাটার অ্যাঞ্জেলো ম্যাথিউসকে ‘টাইমড আউট’ করে সাজঘরে ফেরান সাকিব। সেসময় আউটটি নিয়ে আলোচনা-সমালোচনা হলেও বিষয়টি নিয়ে ব্যাটাররাও এখন বেশ ভীত। সে ভীতি থেকেই এবার প্যাড ছাড়াই ব্যাট হাতে ক্রিজে এসেছেন পাকিস্তানি পেসার হারিস রউফ। 

বিগ ব্যাশে গতকাল শনিবার (২৩ ডিসেম্বর) আলবুরির লাভিংটন স্পোর্টস গ্রাউন্ডে সিডনি থান্ডারের মুখোমুখি হয়েছে মেলবোর্ন স্টার্স। ম্যাচে থান্ডারের কাছে পাঁচ উইকেটে হেরেছে স্টার্স। তবে ফল ছাপিয়ে আলোচনায় এসেছে রউফের তাড়াহুড়া করে ব্যাটিংয়ে নেমে পড়ার ঘটনা।

পাকিস্তানি পেসার হারিস রউফের দল মেলবোর্ন স্টার্সের সতীর্থরা ইনিংসের শেষ দিকে এসে এত দ্রুত আউট হয়েছেন যে পরবর্তী ব্যাটসম্যান হিসেবে নামার জন্য ন্যূনতম প্রস্তুত হওয়ার সময়টুকুও পাননি তিনি। টাইমড আউটের শঙ্কায় প্যাড ছাড়াই নেমে পড়তে বাধ্য হন রউফ।

ফক্স ক্রিকেটে ম্যাথু হ্যাডিন বলেছেন, ‘দেখুন, সে গ্লাভস, হেলমেট এবং প্যাড পরেনি। জীবনে কখনও এমন কিছু দেখিনি। হারিস রউফ আসলে সময় পাননি। যদি ওয়াইড হয় এবং এক রান নেয় তখন? তাকে তো তখন প্যাড ছাড়াই খেলতে হবে, আশা করি সে বক্সটা (অ্যাবডমিনাল গার্ড) পরেছে।’

হ্যারিস রউফকে কেবল নন-স্ট্রাইক প্রান্তে দাঁড়াতে হয়েছিল, কিন্তু তিনি যে ধরনের ঝুঁকি নিয়েছিলেন তা বেশ বিপজ্জনক হতে পারত। লিয়াম ডসনকে যদি শেষ বলে নো বল বা ওয়াইডে সিঙ্গেল নিতে হতো, তাহলে রউফকে প্যাড ছাড়াই ফাস্ট বোলার ড্যানিয়েল সামসের মুখোমুখি হতে হতো। তবে রউফের ভাগ্য ভালো, শেষ বলে ডসন বোল্ড হলে ১৭২ রানেই গুটিয়ে যায় স্টার্সদের ইনিংস। রউফ নন স্ট্রাইক প্রান্তে অপরাজিত ছিলেন।

এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ১২ মে - dainik shiksha এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ১২ মে খাড়িয়া ভাষা সংরক্ষণে উদ্যোগ গ্রহণের আহবান প্রধান বিচারপতির - dainik shiksha খাড়িয়া ভাষা সংরক্ষণে উদ্যোগ গ্রহণের আহবান প্রধান বিচারপতির উপবৃত্তির সব অ্যাকাউন্ট নগদ-এ রূপান্তরের সময় বৃদ্ধি - dainik shiksha উপবৃত্তির সব অ্যাকাউন্ট নগদ-এ রূপান্তরের সময় বৃদ্ধি শিক্ষক হতে চান না শিক্ষক দম্পতিদের কৃতী সন্তানরা - dainik shiksha শিক্ষক হতে চান না শিক্ষক দম্পতিদের কৃতী সন্তানরা কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0033209323883057