ট্রাক প্রতীকে নির্বাচনী প্রচারণা, শিক্ষককে শোকজ - দৈনিকশিক্ষা

ট্রাক প্রতীকে নির্বাচনী প্রচারণা, শিক্ষককে শোকজ

দৈনিকশিক্ষাডটকম, দিনাজপুর |

দৈনিকশিক্ষাডটকম, দিনাজপুর : আচরণ বিধিমালায় নির্বাচনী প্রচারণায় শিক্ষকদের অংশগ্রহণে বিধিনিষেধ থাকলেও তা মানছেন না অনেকেই। আচরণ বিধি অমান্য করে নির্বাচনী প্রচারণায় অংশ নেয়ায় জামিনুর রহমান নামের এক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এক সহকারী শিক্ষককে শোকজ করেছে দিনাজপুর জেলা প্রাথমিক শিক্ষা অফিসার।

মঙ্গলবার জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. নজরুল ইসলাম শোকজের বিষয়টি দৈনিক শিক্ষাডটকমকে নিশ্চিত করেছেন। আগামী বুধবারের মধ্যে অভিযুক্ত শিক্ষককে জবাব দাখিলের জন্য বলা হয়েছে। 

জানা গেছে, দিনাজপুর জেলার বীরগঞ্জ উপজেলার ব্রাহ্মণভিটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক জামিনুর রহমান আচরণ বিধি অমান্য করে ট্রাক প্রতীকের প্রার্থীর জন্য প্রচারণা চালাচ্ছিলেন। তিনি ট্রাক প্রতীকের প্রার্থীর জন্য প্রচারপত্র বিলি, পথসভা, উঠান বৈঠকসহ বিভিন্ন কর্মসূচিতে ভোটের প্রচারণা চালান। ওই শিক্ষকের এমন কর্মকাণ্ড সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। বিষয়টি জানতে পেরে তাকে শোকজ করেন জেলা প্রাথমিক শিক্ষা অফিসার।

জানতে চাইলে দিনাজপুর বীরগঞ্জ উপজেলা শিক্ষা অফিসার আবুল কালাম আজাদ দৈনিক শিক্ষাডটকমকে জানান, একজন শিক্ষক কোনো প্রার্থীর পক্ষে বা বিপক্ষে নয়, নির্বাচনের প্রচারণায় সে অংশই নিতে পারবেন না। অভিযুক্ত শিক্ষককে জেলা প্রাথমিক শিক্ষা অফিস থেকে শোকজ করা হয়েছে। এছাড়াও বিষয়টি নিয়ে তদন্ত করে ঘটনার সত্যতা পাওয়া গেলে তার বিরুদ্ধ ব্যবস্থা নেয়া হবে।

তবে সহকারী শিক্ষক জামিনুর রহমান দাবি করেছেন, তিনি স্থানীয় ষড়যন্ত্রের শিকার। যে ছবিগুলো প্রচার করা হচ্ছে তা সব এডিট করা বলেও দাবি এ শিক্ষকের।

শিক্ষাসহ সব খবর সবার আগে জানতে দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেলের সঙ্গেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

তাপপ্রবাহে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রাখার বিষয়ে নতুন নির্দেশনা - dainik shiksha তাপপ্রবাহে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রাখার বিষয়ে নতুন নির্দেশনা জাল সনদেই সরকারকে হাইকোর্ট, নয় শিক্ষক অবশেষে ধরা - dainik shiksha জাল সনদেই সরকারকে হাইকোর্ট, নয় শিক্ষক অবশেষে ধরা মা*রা গেছেন ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি - dainik shiksha মা*রা গেছেন ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি ইরানের প্রেসিডেন্টের দায়িত্ব নেবেন মোখবার - dainik shiksha ইরানের প্রেসিডেন্টের দায়িত্ব নেবেন মোখবার এমপিওভুক্ত হচ্ছেন ৩ হাজার শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছেন ৩ হাজার শিক্ষক কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে এসএসসির খাতা চ্যালেঞ্জের আবেদন যেভাবে - dainik shiksha এসএসসির খাতা চ্যালেঞ্জের আবেদন যেভাবে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0048260688781738