ট্রেজারার পদে আমলা : নিয়োগ বাতিল চায় শিক্ষক ফেডারেশন - দৈনিকশিক্ষা

ট্রেজারার পদে আমলা : নিয়োগ বাতিল চায় শিক্ষক ফেডারেশন

ময়মনসিংহ প্রতিনিধি |

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে নন-একাডেমিক ব্যক্তিকে নিয়োগের প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ শিক্ষক সমিতি ফেডারেশন। গতকাল ফেডারেশনের পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বিশ্ববিদ্যালয়টির কোষাধ্যক্ষ পদে দেয়া প্রশাসন কর্মকর্তার নিয়োগ বাতিলের দাবি জানিয়েছে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের কেন্দ্রীয় এ সংগঠন।

ফেডারেশনের ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক ড. ফরিদা ইয়াসমীন বাপ্পী ও মহাসচিব অধ্যাপক ড. মো. নিজামুল হক ভূঁইয়া বিবৃতিতে স্বাক্ষর করেন। বিবৃতি তারা বলেন, বিশ্ববিদ্যালয়ের ধারণা, স্বায়ত্তশাসনের মর্মবাণী অনুযায়ী উচ্চশিক্ষা প্রতিষ্ঠানের সর্বোচ্চ পদগুলোতে শিক্ষকদের আসীন করাই প্রত্যাশিত ও স্বাভাবিক। কিন্তু বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে কোষাধ্যক্ষ পদে প্রশাসন ক্যাডারের পিআরএল ভোগরত একজন কর্মকর্তাকে নিয়োগ দেয়ায় আমরা বিস্মিত, মর্মাহত ও ক্ষুব্ধ।

এতে আরো বলা হয়, আমরা মনে করি অহেতুক বিতর্ক সৃষ্টি না করে বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ পদগুলোতে দেশের বিশিষ্ট শিক্ষাবিদদের মধ্য থেকে নিয়োগ দেয়া উচিত। তাই অবিলম্বে এ নিয়োগাদেশ বাতিলপূর্বক প্রত্যাহার করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে জোর দাবি জানাই।

জবি শিক্ষক সমিতির প্রতিবাদ

এ ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি (জবিশিস)। গতকাল শিক্ষক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক প্রতিবাদলিপির মাধ্যমে এ নিন্দা জানানো হয়।

হাইকোর্টের আদেশ পেলে আইনি লড়াইয়ে যাবে বুয়েট: উপ-উপাচার্য - dainik shiksha হাইকোর্টের আদেশ পেলে আইনি লড়াইয়ে যাবে বুয়েট: উপ-উপাচার্য প্রাথমিকে শিক্ষক নিয়োগ: তৃতীয় ধাপের ফল প্রকাশ হতে পারে আগামী সপ্তাহে - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগ: তৃতীয় ধাপের ফল প্রকাশ হতে পারে আগামী সপ্তাহে ভূমির জটিলতা সমাধানে ভূমিকা রাখবেন নবম শ্রেণির শিক্ষার্থীরা - dainik shiksha ভূমির জটিলতা সমাধানে ভূমিকা রাখবেন নবম শ্রেণির শিক্ষার্থীরা সর্বজনীন শিক্ষক বদলি চালু হোক - dainik shiksha সর্বজনীন শিক্ষক বদলি চালু হোক ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসির সমমান দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি - dainik shiksha ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসির সমমান দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি রায় জালিয়াতি করে পদোন্নতি: শিক্ষা কর্মকর্তা গ্রেফতার - dainik shiksha রায় জালিয়াতি করে পদোন্নতি: শিক্ষা কর্মকর্তা গ্রেফতার কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0037760734558105