ট্রেড ইন্সট্রাক্টর পদে সুপারিশপ্রাপ্তদের পুলিশ ভেরিফিকেশন ফরম পূরণের নির্দেশ - দৈনিকশিক্ষা

ট্রেড ইন্সট্রাক্টর পদে সুপারিশপ্রাপ্তদের পুলিশ ভেরিফিকেশন ফরম পূরণের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক |

বিভিন্ন সাধারণ ধারার স্কুল ও মাদরাসায় ট্রেড ইন্সট্রাক্টর পদে সুপারিশপ্রাপ্ত ৪৭১ প্রার্থীকে পুলিশ ভেরিফিকেশন ফরম পূরণের নির্দেশ দিয়েছে এনটিআরসিএ। আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে এসব প্রার্থীদের ফরম পূরণ করে ডাকযোগে এনটিআরসিএতে পাঠাতে হবে।

গতকাল বৃহস্পতিবার রাতে এ নির্দেশনা দিয়ে বিশেষ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে এনটিআরসিএ।

এতে বলা হয়েছে, সেসিপের আওতাভুক্ত বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের ট্রেড ইনস্ট্রাক্টর পদে প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থীদের  পুলিশ ভেরিফিকেশনের জন্য প্রত্যেক প্রার্থীর সুরক্ষা ও সেবা বিভাগ কর্তৃক নির্ধারিত পুলিশ প্রত্যয়ন ফরম (ভি-রোল) ফরম পূরণ করা প্রয়োজন। এনটিআরসিএর ওয়েবসাইটে (www.ntrca.gov.bd) পুলিশ-সিকিউরিটি ভেরিফিকেশন বক্স থেকে ভি-রোল ফরম ডাউনলোড করে ফরমের পাঁচ কপি স্বহস্তে যথাযথভাবে পূরণ করে খামের উপর বড় অক্ষরে প্রার্থীর নিজ জেলার নাম, সেসিপ নিয়োগ, নিবন্ধন পরীক্ষার ব্যাচ এবং রোল নম্বর উল্লেখ করে ডাকযোগে এনটিআরসিএ কার্যালয়ে আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে প্রেরণের জন্য অনুরোধ করা হলো।

এর আগে গতকাল সন্ধ্যায় ৪৭১ টি এমপিওভুক্ত ট্রেড ইন্সট্রাক্টর পদের প্রার্থীদের নিয়োগ সুপারিশ করা হয়েছে। ৬৮৮টি পদে নিয়োগে গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হলেও ১৯১ পদে প্রার্থী না পাওয়ায় নিয়োগ সুপারিশ করা হয়নি।

পরে শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের দৈনিক শিক্ষাডটকমকে বলেন, ৪৬৮টি প্রতিষ্ঠানের মধ্যে ১৬টি প্রতিষ্ঠানের ২৬টি পদ বাদ দেওয়ার জন্য সেসিপের অনুরোধের প্রেক্ষিতে ৪৫২টি প্রতিষ্ঠানের ৬৬২টি পদের আবেদন বিবেচনা করা হয়। মোট আবেদন পাওয়া যায় ১৫ হাজার ১৯৮টি। ১০টি ট্রেডের মধ্যে প্লাম্বিং নামের ১টি ট্রেডে কোনো আবেদন পাওয়া যায় নি। মোট ৬৬২টি পদের মধ্যে ৩৭১টি প্রতিষ্ঠানের ৪৭১টি পদে ১জন করে প্রার্থীকে টেলিটকের স্বয়ংক্রিয় সফটওয়্যার পদ্ধতিতে প্রাথমিকভাবে নির্বাচন করা হয়েছে। ১৯১টি পদে প্রার্থী পাওয়া যায়নি। নির্বাচিত প্রার্থী ও প্রতিষ্ঠান প্রধানকে এসএমএস প্রেরণ করা হয়েছে। পুলিশ ভেরিফিকেশনের পর নিয়োগ সুপারিশ করা হবে। 

গত ৮ আগস্ট থেকে ৩১ আগস্ট পর্যন্ত এসব পদে আবেদন গ্রহণ করা হয়। স্কুল পর্যায়-২ এ নিবন্ধিত প্রার্থীদের নিয়োগ সুপারিশ পেতে আবেদনের সুযোগ পন। সেসিপের চাহিদার ভিত্তিতে এসব এমপিও পদে নিয়োগে এ বিশেষ গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছিল বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

এর আগে সেসিপের চাহিদা অনুসারে ১ হাজার ২৮০ ট্রেড ইন্সট্রাক্টর নিয়োগের প্রক্রিয়া চালানো হলেও প্রার্থী না থাকায় সবগুলো পদে নিয়োগ সুপারিশ করতে পারেনি এনটিআরসিএ। এগুলোর মধ্যে খালি থাকা ৬৮৮টি পদে নিয়োগ সুপারিশ করতে ফের গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখন দৈনিকশিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল  SUBSCRIBE  করতে ক্লিক করুন।

হাইকোর্টের আদেশ পেলে আইনি লড়াইয়ে যাবে বুয়েট: উপ-উপাচার্য - dainik shiksha হাইকোর্টের আদেশ পেলে আইনি লড়াইয়ে যাবে বুয়েট: উপ-উপাচার্য প্রাথমিকে শিক্ষক নিয়োগ: তৃতীয় ধাপের ফল প্রকাশ হতে পারে আগামী সপ্তাহে - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগ: তৃতীয় ধাপের ফল প্রকাশ হতে পারে আগামী সপ্তাহে ভূমির জটিলতা সমাধানে ভূমিকা রাখবেন নবম শ্রেণির শিক্ষার্থীরা - dainik shiksha ভূমির জটিলতা সমাধানে ভূমিকা রাখবেন নবম শ্রেণির শিক্ষার্থীরা সর্বজনীন শিক্ষক বদলি চালু হোক - dainik shiksha সর্বজনীন শিক্ষক বদলি চালু হোক ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসির সমমান দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি - dainik shiksha ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসির সমমান দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি রায় জালিয়াতি করে পদোন্নতি: শিক্ষা কর্মকর্তা গ্রেফতার - dainik shiksha রায় জালিয়াতি করে পদোন্নতি: শিক্ষা কর্মকর্তা গ্রেফতার কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0060970783233643