ডিআরইউর সভাপতি নোমানী সাধারণ সম্পাদক মসিউর - দৈনিকশিক্ষা

ডিআরইউর সভাপতি নোমানী সাধারণ সম্পাদক মসিউর

নিজস্ব প্রতিবেদক |

ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সভাপতি মুরসালিন নোমানী (বাসস) এবং সাধারণ সম্পাদক মসিউর রহমান খান (সমকাল) নির্বাচিত হয়েছেন। ৫২৬ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হন মুরসালিন নোমানী। তার নিকটতম প্রতিদ্বন্দী শাহনেওয়াজ দুলাল পেয়েছেন ৪৪৭ ভোট। অপর প্রতিদ্বন্দ্বী নজরুল ইসলাম মিঠু পেয়েছেন ৩৯৮ ভোট।

মসিউর রহমান খান ৬৯২ ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন । তার নিকটতম প্রতিদ্বন্দ্বী তোফাজ্জল হোসেন পেয়েছেন ৪২৬ ভোট। অপর প্রতিদ্বন্দ্বী চ্যানেল আইয়ের বিশেষ প্রতিনিধি মোরছালীন বাবলা পেয়েছেন ২৩৮ ভোট। মসিউর দৈনিক প্রথম আলোর যুগ্মসস্পাদক মিজানুর রহমান খান ও দৈনিক শিক্ষাডটকমের সম্পাদক সিদ্দিকুর রহমান খানের কনিষ্ঠ ভ্রাতা। ডিআরইউ’র সাবেক সাংগঠনিক সম্পাদক ছিলেন তিনি।

সোমবার সন্ধ্যায় ভোট গণনা শেষে নির্বাচন কমিশনার মঞ্জুরুল আহসান বুলবুল এই ফল ঘোষণা করেন। সেগুনবাগিচায় রিপোর্টার্স ইউনিটির মিলনায়তনে সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত  টানা ভোটগ্রহণ হয়। ঢাকা রিপোর্টার্স ইউনিটির ১ হাজার ৬৯৩ জন ভোটারের মধ্যে ১ হাজার ৩৮১ জন সদস্য ভোট দেন।

সহ-সভাপতি পদে ইন্দো-বাংলা টিভির ব্যুরো চিফ ওসমান গনি বাবুল ৫৯৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী দেশ টিভির বিশেষ প্রতিনিধি নজরুল কবীর পেয়েছেন ৪৮৬ ভোট পেয়েছেন।

যুগ্ম সম্পাদক পদে ৩২৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন আরাফাত দাড়িয়া। অর্থ সম্পাদক পদে ৭৫৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন শাহ আলম নূর। সাংগঠনিক সম্পাদক পদে ৭৭০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মাইনুল হাসান সোহেল। দপ্তর সম্পাদক পদে ৬৫০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মো. জাফর ইকবাল। তথ্য প্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদক পদে ৬৪৬ ভোটে নির্বাচিত হয়েছেন হালিম মোহাম্মদ। সাংস্কৃতিক সম্পাদক পদে ৭৬০ ভোটে মিজান চৌধুরী ও আপ্যায়ন সম্পাদক পদে ৫৮৪ ভোটে মোহাম্মদ নইমুদ্দীন নির্বচিত হন। 

সদস্য পদে ক্রমানুসারে এম এম জসিম (৭৯২), আজিজুর রহমান (৭৩০), রুমানা জামান (৭১৩), মো. মাহবুবুর রহমান (৬৯০), রফিক রাফি (৬৬৬), নার্গিস জুঁই (৬০৮) এবং জাহাঙ্গীর কিরণ (৫৫১) নির্বাচিত হয়েছেন।

এছাড়া অপর কোনো প্রার্থী না থাকায় নারী বিষয়ক সম্পাদক পদে রীতা নাহার, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে মাইদুর রহমান রুবেল এবং কল্যাণ সম্পাদক পদে খালিদ সাইফুল্লাহ বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

জানা গেছে, সংগঠনটির ২০২১ খ্রিষ্টাব্দের কার্যনির্বাহী কমিটির নির্বাচনে সভাপতি, সহসভাপতি, ১২টি সম্পাদকীয় ও সাতটি কার্যনির্বাহী সদস্যসহ ২১টি পদের বিপরীতে এবারের নির্বাচনে প্রতিদ্বন্দিতা করছিলেন ৪১ জন। মোট ১ হাজার ৬৯৩ জন ভোটার ছিলেন। এদের মধ্যে ভোট দিয়েছেন ১ হাজার ৩৮১জন।

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল   SUBSCRIBE  করতে ক্লিক করুন।

ফেসবুকে স্ট্যাটাস দিয়ে জবি ছাত্রীর আত্মহত্যা: শিক্ষক-শিক্ষার্থী বহিষ্কার - dainik shiksha ফেসবুকে স্ট্যাটাস দিয়ে জবি ছাত্রীর আত্মহত্যা: শিক্ষক-শিক্ষার্থী বহিষ্কার ফেসবুকে স্ট্যাটাস দিয়ে জবি ছাত্রীর আত্মহত্যা: শিক্ষক-শিক্ষার্থী বহিষ্কার - dainik shiksha ফেসবুকে স্ট্যাটাস দিয়ে জবি ছাত্রীর আত্মহত্যা: শিক্ষক-শিক্ষার্থী বহিষ্কার অবন্তিকার আত্মহত্যা: সাতদিনের মধ্যে তদন্ত সম্পন্নের আশ্বাস জবি উপাচার্যের - dainik shiksha অবন্তিকার আত্মহত্যা: সাতদিনের মধ্যে তদন্ত সম্পন্নের আশ্বাস জবি উপাচার্যের হয়রানির প্রতিকার চেয়েও ফল পাননি অবন্তিকা, অভিযোগ মায়ের - dainik shiksha হয়রানির প্রতিকার চেয়েও ফল পাননি অবন্তিকা, অভিযোগ মায়ের নতুন শিক্ষাক্রম: শিক্ষকদের কাছে প্রাইভেট না পড়লে মিলছে না মূল্যায়ন - dainik shiksha নতুন শিক্ষাক্রম: শিক্ষকদের কাছে প্রাইভেট না পড়লে মিলছে না মূল্যায়ন মূল্যায়ন বুঝলেও নৈপুণ্য অ্যাপে চ্যালেঞ্জের মুখে শিক্ষকরা - dainik shiksha মূল্যায়ন বুঝলেও নৈপুণ্য অ্যাপে চ্যালেঞ্জের মুখে শিক্ষকরা ‘পড়তে ও লিখতে’ শেখা প্রকল্প কেনো - dainik shiksha ‘পড়তে ও লিখতে’ শেখা প্রকল্প কেনো please click here to view dainikshiksha website Execution time: 0.0045311450958252