ঢাকা বোর্ডে নতুন সচিব-পরীক্ষা নিয়ন্ত্রক - বিবিধ - দৈনিকশিক্ষা

ঢাকা বোর্ডে নতুন সচিব-পরীক্ষা নিয়ন্ত্রক

নিজস্ব প্রতিবেদক |

ঢাকা বোর্ডে নতুন সচিব ও পরীক্ষা নিয়ন্ত্রক নিয়োগ দিয়েছে সরকার।বোর্ডের সচিব হিসেবে নিয়োগ পেয়েছেন আজাদ হোসেন চৌধুরী। তিনি প্রেষণে ঢাকা বোর্ডের হিসাব ও নিরীক্ষা শাখায় উপপরিচালক পদে কর্মরত ছিলেন। তার আগে তিনি দুর্নীতির দূর্গখ্যত পরিদর্শন ও নিরীক্ষা অধিদপ্তরে দীর্ঘদিন কর্মরত ছিলেন। 

আর ঢাকা বোর্ডের নতুন পরীক্ষা নিয়ন্ত্রক হিসেবে প্রেষণে নিয়োগ পেয়েছেন অধ্যাপক মো. আবুল বাসার। তিনি সিলেট সরকারি মহিলা কলেজের বাংলা বিষয়ের অধ্যাপক ছিলেন।

বৃহস্পতিবার তাদের এসব পদে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ।

জানা গেছে, ঢাকা বোর্ডের বিতর্কিত পরীক্ষা নিয়ন্ত্রক এস এম আমিরুল ইসলাম পলাশকে বোর্ড থেকে সরিয়ে দেয়া হয়েছে। তাকে রাজধানীর মিরপুর বাঙলা কলেজে বদলি করেছে শিক্ষা মন্ত্রণালয়।  এস এম আমিরুল ইসলাম পলাশের ভাই নারায়ণগঞ্জ সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবু তালেবের বিরুদ্ধে নারী শিক্ষিকাকে হেনস্তা ও কু প্রস্তাব দেয়ার অভিযোগ ছিলো। আর পরীক্ষা নিয়ন্ত্রক আমিরুল ইসলাম পলাশ রাজধানীতে জিপিএ ফাইভ বিক্রিতে অভিযুক্ত ক্যামব্রিয়ান স্কুল অ্যান্ড কলেজ, বিতর্কিত শামসুল হক খান স্কুল এন্ড কলেজ, মাহবুবুর রহমান মোল্লা কলেজসহ শিক্ষা মাফিয়াদের নানা অনৈতিক সুবিধা দিতেন বলে অভিযোগ দীর্ঘদিনের।

একই প্রজ্ঞাপনে ময়মনসিংহ সরকারি কলেজের সহকারী অধ্যাপক মাহমুদা আক্তার মিঠুকে ময়মনসিংহের উচ্চ মাধ্যমিক শিক্ষক প্রশিক্ষণ ইন্সটিটিউটের সহকারী পরিচালক হিসেবে বদলি করা হয়।

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল   SUBSCRIBE   করতে ক্লিক করুন।

ডিজেলের দাম ১১৪ টাকা, অকটেন ১৩৫ - dainik shiksha ডিজেলের দাম ১১৪ টাকা, অকটেন ১৩৫ স্কুলে কর্মচারী নিয়োগ : প্রার্থীদের খাতা ছিঁড়ে ফেললেন ম্যানেজিং কমিটির সদস্য - dainik shiksha স্কুলে কর্মচারী নিয়োগ : প্রার্থীদের খাতা ছিঁড়ে ফেললেন ম্যানেজিং কমিটির সদস্য শিক্ষা মন্ত্রণালয়ের যেসব নির্দেশ ছয় বছরেও বাস্তবায়ন করেনি যশোর বোর্ড - dainik shiksha শিক্ষা মন্ত্রণালয়ের যেসব নির্দেশ ছয় বছরেও বাস্তবায়ন করেনি যশোর বোর্ড শিক্ষকের বেত্রাঘাতে ছাত্রের মৃত্যু! - dainik shiksha শিক্ষকের বেত্রাঘাতে ছাত্রের মৃত্যু! পদোন্নতি-টাইমস্কেল চান সরকারি কারিগরি শিক্ষকরা - dainik shiksha পদোন্নতি-টাইমস্কেল চান সরকারি কারিগরি শিক্ষকরা আমলা দিয়ে শিক্ষকদের আর কোণঠাসা করার প্রয়োজন নেই - dainik shiksha আমলা দিয়ে শিক্ষকদের আর কোণঠাসা করার প্রয়োজন নেই প্রাথমিক-জুনিয়র বৃত্তিবঞ্চিত দেড় লাখ শিক্ষার্থী - dainik shiksha প্রাথমিক-জুনিয়র বৃত্তিবঞ্চিত দেড় লাখ শিক্ষার্থী স্ত্রীর রাগ ভাঙাতে ছুটি চাইলেন শিক্ষা কর্মকর্তা! - dainik shiksha স্ত্রীর রাগ ভাঙাতে ছুটি চাইলেন শিক্ষা কর্মকর্তা! please click here to view dainikshiksha website