ঢাবি অধিভুক্ত ইঞ্জিনিয়ারিং কলেজে ভর্তি আবেদন শুরু - দৈনিকশিক্ষা

ঢাবি অধিভুক্ত ইঞ্জিনিয়ারিং কলেজে ভর্তি আবেদন শুরু

দৈনিক শিক্ষাডটকম ডেস্ক |

দৈনিক শিক্ষাডটকম ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদ পরিচালিত তিনটি সরকারি ও চারটি বেসরকারি ইঞ্জিনিয়ারিং কলেজ/ইনস্টিটিউটে ২০২৩-২৪ শিক্ষাবর্ষে আন্ডারগ্র্যাজুয়েট বিএসসি ইঞ্জিনিয়ারিং প্রোগ্রামে ভর্তির জন্য আবেদন শুরু হয়েছে। আসন সংখ্যা মোট ১ হাজার ৫২০। আবেদন করা যাবে ২৫ এপ্রিল পর্যন্ত।

বিষয়

• ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং
• সিভিল ইঞ্জিনিয়ারিং
• কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং
• টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং
• ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড প্রডাকশন ইঞ্জিনিয়ারিং
• ফ্যাশন ডিজাইন অ্যান্ড অ্যাপারেল ইঞ্জিনিয়ারিং


• মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং

কলেজ/ইনস্টিটিউট
১. ময়মনসিংহ ইঞ্জিনিয়ারিং কলেজ, ময়মনসিংহ (সরকারি)
২. ফরিদপুর ইঞ্জিনিয়ারিং কলেজ, ফরিদপুর (সরকারি)
৩. বরিশাল ইঞ্জিনিয়ারিং কলেজ, বরিশাল (সরকারি)
৪. ন্যাশনাল ইনস্টিটিউট অব টেক্সটাইল
ইঞ্জিনিয়ারিং অ্যান্ড রিসার্চ (নিটার), সাভার, ঢাকা (বেসরকারি)
৫. শ্যামলী, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ, ঢাকা
৬. কে এম হুমায়ুন কবীর ইঞ্জিনিয়ারিং কলেজ,
ময়মনসিংহ (বেসরকারি)
৭. সাইক ইনস্টিটিউট অব ম্যানেজমেন্ট অ্যান্ড টেকনোলজি, ঢাকা (বেসরকারি)

যোগ্যতা: ২০১৮ থেকে ২০২১ সাল পর্যন্ত মাধ্যমিক এবং ২০২৩ সালে শিক্ষা বোর্ডের/বাউবির বিজ্ঞান/কৃষিবিজ্ঞান শাখায় উচ্চ মাধ্যমিক অথবা মাদ্রাসা বোর্ডের বিজ্ঞান শাখায় আলিম অথবা বিজ্ঞান শাখায় IGCSE/O-Level এবং IAL/GCE/A-Level বা সমমানের বিদেশি ডিগ্রিধারী হতে হবে। প্রার্থীর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক গ্রেডভিত্তিক পরীক্ষায় পৃথকভাবে চতুর্থ বিষয়সহ ন্যূনতম জিপিএ ৩-সহ প্রাপ্ত জিপিএ- দ্বয়ের যোগফল ন্যূনতম ৬.৫০ হতে হবে। তবে প্রার্থীর উচ্চ মাধ্যমিক বা সমমান পরীক্ষায় পদার্থ, রসায়ন ও গণিত বিষয় থাকতে হবে। সমতা নিরূপণের পর প্রাপ্ত এসএসসি বা সমমান এবং এইচএসসি বা সমমান রোল নম্বর ব্যবহার করে সাধারণ আবেদনকারীদের মতো তারা একই ওয়েবসাইটে লগইন করে ভর্তি পরীক্ষার জন্য আবেদন করতে পারবেন।

যোগ্যতার আরও বিস্তারিত জানতে ক্লিক করুন

প্রয়োজনীয় তথ্য

আবেদনের শেষ তারিখ: ২৫ এপ্রিল ২০২৪, রাত ১১:৫৯ মিনিট পর্যন্ত।
ভর্তি পরীক্ষা: ১৮ মে ২০২৪, বেলা ১১টা থেকে দুপুর ১২:৩০ মিনিট।
ভর্তি পরীক্ষা: এমসিকিউ পদ্ধতি। মোট ১২০ নম্বর (পদার্থ-৩৫, রসায়ন-৩৫, গণিত-৩৫ ও ইংরেজি- ১৫)।
বিস্তারিত: collegeadmission.eis.du.ac.bd

শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল - dainik shiksha সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা please click here to view dainikshiksha website Execution time: 0.0031058788299561