ঢাবি উপাচার্য সঙ্গে কিউশু বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি দল - দৈনিকশিক্ষা

ঢাবি উপাচার্য সঙ্গে কিউশু বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি দল

দৈনিক শিক্ষাডটকম, ঢাবি |

দৈনিক শিক্ষাডটকম, ঢাবি : জাপানের কিউশু বিশ্ববিদ্যালয়ের সিনিয়র ভাইস-প্রেসিডেন্ট অধ্যাপক আকিরা হারাতা এর নেতৃত্বে ১১ সদস্য বিশিষ্ট একটি প্রতিনিধি দল ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামালের সঙ্গে সাক্ষাৎ করেছেন।

গতকাল বুধবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বাসভবনস্থ কার্যালয়ে সাক্ষাৎ করেন তারা। প্রতিনিধি দলের সদস্যের মধ্যে ছিলেন কিউশু বিশ্ববিদ্যালয়ের ভাইস-প্রেসিডেন্ট অধ্যাপক শুজি শিমিজু, অধ্যাপক তোমোহিকো আকাহোশি, অধ্যাপক কাজুও আছাহিরো এবং অধ্যাপক সাহা বিদ্যুৎ বরণ। এ সময় ঢাকা বিশ্ববিদ্যালয় অমর একুশে হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড, ইসতিয়াক এম, সৈয়দ উপস্থিত ছিলেন।

সাক্ষাৎকালে তাঁরা পারস্পরিক স্বার্থ-সংশ্লিষ্ট বিষয়াদি নিয়ে, বিশেষ করে ঢাকা বিশ্ববিদ্যালয় এবং কিউশু বিশ্ববিদ্যালয়ের মধ্যে যৌথ শিক্ষা ও গবেষণা কার্যক্রম গ্রহণের সম্ভাব্যতা নিয়ে আলোচনা করেন। তারা উভয় বিশ্ববিদ্যালয়ের মধ্যে শিক্ষক, গবেষক ও শিক্ষার্থী বিনিময়ের উপর গুরুত্বারোপ করেন। উভয় বিশ্ববিদ্যালয়ের যৌথ উদ্যোগে সেমিনার এবং কর্মশালা আয়োজনের ব্যাপারেও বৈঠকে ফলপ্রসূ আলোচনা করা হয়।

উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল ঢাকা বিশ্ববিদ্যালয়ে আসা এবং এর সাথে যৌথ সহযোগিতামূলক শিক্ষা ও গবেষণা কার্যক্রম গ্রহণে গভীর আগ্রহ প্রকাশ করায় কিউণ্ড বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি দলকে আন্তরিক ধন্যবাদ জানান।

স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের - dainik shiksha স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের ঢাকাসহ ১৩ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান কাল বন্ধ - dainik shiksha ঢাকাসহ ১৩ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান কাল বন্ধ প্রাথমিকের তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা শুরু ৯ মে - dainik shiksha প্রাথমিকের তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা শুরু ৯ মে বেসরকারি শিক্ষকদের বদলি নীতিমালা প্রণয়নের নির্দেশ হাইকোর্টের - dainik shiksha বেসরকারি শিক্ষকদের বদলি নীতিমালা প্রণয়নের নির্দেশ হাইকোর্টের প্রাথমিকের তৃতীয় ধাপে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের নতুন নির্দেশনা - dainik shiksha প্রাথমিকের তৃতীয় ধাপে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের নতুন নির্দেশনা টেম্পু চাপায় কলেজছাত্রী নিহত - dainik shiksha টেম্পু চাপায় কলেজছাত্রী নিহত কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.003054141998291