ঢাবি শিক্ষক সমিতির নির্বাচনে ভোটগ্রহণ চলছে - দৈনিকশিক্ষা

ঢাবি শিক্ষক সমিতির নির্বাচনে ভোটগ্রহণ চলছে

ঢাবি প্রতিনিধি |

ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির কার্যকরী পরিষদ ২০২৩-এর নির্বাচনে ভোটগ্রহণ চলছে। সভাপতি ও সাধারণ সম্পাদকসহ মোট ১৫টি পদে এই নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) সকাল ১০টায় ঢাকা বিশ্ববিদ্যালয় ক্লাবে এ নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়। চলবে দুপুর আড়াইটা পর্যন্ত। নির্বাচনে বিএনপি সমর্থিত সাদা দল এবং আওয়ামী সমর্থিত নীল দল আলাদা প্যানেলে অংশ নিয়েছে। এর বাইরে নীল দলের স্বতন্ত্র প্রার্থী (সভাপতি) হিসেবে নির্বাচন করছেন সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. আ ক ম জামাল উদ্দিন। নির্বাচন পরিচালনা করছেন ফার্মেসি বিভাগের অধ্যাপক ড. সীতেশ চন্দ্র বাছার।

নির্বাচনকে কেন্দ্র করে শিক্ষকদের মধ্যে আমেজ লক্ষ্য করা গেছে। নীল-সাদা উভয় দলের প্রার্থীরা তাদের প্রচারকাজ চালাচ্ছেন। ভোটারদের কাছে ভোট চাইছেন। শান্তিপূর্ণ পরিবেশে শিক্ষকরা তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিচ্ছেন। উভয় দলই নিজেদের জয়ের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেছে।  

নির্বাচন পরিচালক অধ্যাপক ড. সীতেশ চন্দ্র বাছার বলেন, শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ চলছে। যথাসময়ে ভোটগ্রহণ শুরু হয়েছে। প্রথম দিকে কয়েকজন শিক্ষক এলেও, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে অনেক শিক্ষক আসছেন ভোট দিতে। দুপুর আড়াইটা পর্যন্ত ভোটগ্রহণ চলবে। ১৫টি পদের জন্য লড়ছেন ৩১ জন প্রার্থী। এবারের নির্বাচনে মোট ভোটার ১ হাজার ৯৫৭ জন। বিকেল সাড়ে ৩টায় ভোট গণনা শেষে ফলাফল ঘোষণা করা হবে।

নীল দল থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন যারা

নীল দল থেকে সভাপতি প্রার্থী হিসেবে লড়ছেন পুষ্টি ও খাদ্যবিজ্ঞান ইনস্টিটিউটের অধ্যাপক ড. মো. নিজামুল হক ভূঁইয়া, সাধারণ সম্পাদক পদে সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. জিনাত হুদা। এছাড়া সহ সভাপতি পদে রোবটিক্স অ্যান্ড মেকাট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. লাফিফা জামাল, কোষাধ্যক্ষ পদে মার্কেটিং বিভাগের অধ্যাপক ড. মাসুদুর রহমান এবং যুগ্ম সাধারণ সম্পাদক পদে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. আবু খালেদ মো. খাদেমুল হক প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এছাড়া ১০টি সাধারণ সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন— টেলিভিশন, ফিল্ম অ্যান্ড ফটোগ্রাফি বিভাগের অধ্যাপক ড. এ জেএম শফিউল আলম ভূইয়া, ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের অধ্যাপক ড. কে এম সাইফুল ইসলাম খান, গণিত বিভাগের অধ্যাপক ড. চন্দ্র নাথ পোদ্দার, ইতিহাস বিভাগের অধ্যাপক ড. মো. আমজাদ আলী, রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক ড. কামরুল হাসান, ক্রিমিনোলজি বিভাগের অধ্যাপক ড. মো. জিয়াউর রহমান, ম্যানেজমেন্ট বিভাগের অধ্যাপক মোহাম্মদ আলী আক্কাছ, ভূগোল ও পরিবেশ বিভাগের অধ্যাপক ড. মো মাকসুদূর রহমান, জিন প্রকৌশল ও জৈবপ্রযুক্তি বিভাগের অধ্যাপক ড. শরীফ আখতারুজ্জামান এবং প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. শারমিন মুসা।

সাদা দল থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন যারা

সাদা দলের সভাপতি প্রার্থী পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. এবিএম ওবায়দুল ইসলাম এবং সাধারণ সম্পাদক প্রার্থী ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. মো. ছিদ্দিকুর রহমান খান। এছাড়া সহ সভাপতি পদে পরিসংখ্যান বিভাগের অধ্যাপক মো. লুৎফর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক পদে মৃৎশিল্প বিভাগের সহযোগী অধ্যাপক দেবাশীষ পাল, কোষাধ্যক্ষ পদে ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের অধ্যাপক ড. মো. মহিউদ্দিন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এছাড়া ১০টি সাধারণ সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন— রসায়ন বিভাগের অধ্যাপক ড. আবদুস সালাম, অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের সহযোগী অধ্যাপক আল আমিন, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক কাজী মোহাম্মদ মাহবুবুর রহমান, ফার্মাসিউটিক্যাল কেমিস্ট্রি বিভাগের অধ্যাপক ড. মো. আব্দুল মজিদ, প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মামুন আহমেদ, বিশ্ব ধর্ম ও সংস্কৃতি বিভাগের সহযোগী অধ্যাপক ড. শাফী মোহাম্মদ মোস্তফা, উদ্ভিদবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. আব্দুল করিম, ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের অধ্যাপক ড. মো. নুরুল আমিন, অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. সাইফুল ইসলাম এবং শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের অধ্যাপক ড. মো. সিরাজুল ইসলাম।

ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে মাকে ভরণপোষণ না দেয়ায় শিক্ষক গ্রেফতার - dainik shiksha মাকে ভরণপোষণ না দেয়ায় শিক্ষক গ্রেফতার ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0065720081329346