ঢাবি শিক্ষার্থীদের উদ্ধারে যাওয়া নৌযান বিকল - দৈনিকশিক্ষা

ঢাবি শিক্ষার্থীদের উদ্ধারে যাওয়া নৌযান বিকল

ঢাবি প্রতিনিধি |

সুনামগঞ্জে ঘুরতে গিয়ে আটকে পড়া শিক্ষার্থীদের উদ্ধার করতে যাওয়া নৌযান বিকল হয়ে গেছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীসহ আটকে পড়া শতাধিক শিক্ষার্থী তাঁদের উদ্ধারের জন্য ব্যবস্থা গ্রহণ করতে সংশ্লিষ্ট সবার প্রতি আহ্বান জানিয়েছেন।

সুনামগঞ্জ জেলা প্রশাসনের উদ্যোগে গতকাল শনিবার দুপুরে কপোতাক্ষ-অনির্বাণ ট্যুরিস্ট বোট নামের একটি নৌযানে করে সুনামগঞ্জ সদর থেকে সিলেটের উদ্দেশে পাঠানো হয় ওই শিক্ষার্থীদের। রাত সাড়ে ৮টার দিকে যান্ত্রিক ত্রুটির কারণে মাঝপথে দোয়ারাবাজার এলাকায় নৌযানটি অচল হয়ে পড়ে।

এমন পরিস্থিতিতে তাঁরা দ্রুততম সময়ের মধ্যে প্রশাসনের কাছে উদ্ধারের আরজি জানান।
বোটে থাকা ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী শোয়াইব আহমেদ জানান, শনিবার দুপুর আড়াইটার দিকে সুনামগঞ্জ থেকে সিলেটের উদ্দেশে বোট ছাড়ে। রাত সাড়ে ৮টার দিকে দোয়ারাবাজার এলাকায় এসে বোটটি থেমে যায়। বোটের দুটি ইঞ্জিন এরই মধ্যে বিকল হয়ে পড়েছে। চারদিকে শুধু পানি আর পানি, সঙ্গে প্রচণ্ড ঢেউ। তাঁরা সবাই মাঝখানে আটকা পড়ে আছেন।

গত মঙ্গলবার ঢাবির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ২১ শিক্ষার্থী টাঙ্গুয়ার হাওরে ভ্রমণে যান। এর মধ্যে বৃহস্পতিবার সুনামগঞ্জের বন্যা পরিস্থিতির অবনতি হয়। পরে সুনামগঞ্জ শহরের ‘পানশী’ নামের একটি রেস্তোরাঁয় আশ্রয় নেন তাঁরা। সেখানে বিদ্যুত্, খাবার, পানিসহ নানা সংকট রয়েছে বলে ফোনে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে জানান তাঁরা। পরে সেখান থেকে গত শুক্রবার তাঁদের উদ্ধার করে সুনামগঞ্জ পুলিশ লাইনসে নেওয়া হয়।

সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এনামুল কবীর ইমনের উদ্যোগে এই শিক্ষার্থীদের পানশী রেস্তোরাঁ থেকে উদ্ধার করেন জেলা প্রশাসক জাহাঙ্গীর হোসেনসহ আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনীর সদস্যরা। এ বিষয়ে শুক্রবার এনামুল কবীর বলেছিলেন, ‘শিক্ষার্থীদের টাঙ্গুয়ার হাওর থেকে উদ্ধার করে শুরুতে এনে জেলা শহরে পানশী নামের একটি রেস্তোরাঁয় থাকার ব্যবস্থা করা হয়। সেখানেও পানি উঠে যায়। খাবার পানি, বিদ্যুত্, শৌচাগারের সমস্যা দেখা দেয় সেখানে।

২১ শিক্ষার্থীর মধ্যে ৯ জন সাঁতার জানেন না। শিক্ষার্থীরাও আতঙ্কিত হয়ে পড়েন। নৌকা পাওয়া যাচ্ছিল না। পরে স্থানীয় র্যাবের প্রধান ও পুলিশের এসপি সবার সঙ্গে কথা বলে তাঁদের সহযোগিতায় শিক্ষার্থীদের পুলিশ লাইনসে স্থানান্তর করা হয়। ’

স্কুল-কলেজ খুলছে রোববার, ক্লাস চলবে শনিবারও - dainik shiksha স্কুল-কলেজ খুলছে রোববার, ক্লাস চলবে শনিবারও নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল - dainik shiksha ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি - dainik shiksha সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ - dainik shiksha বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি - dainik shiksha সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা - dainik shiksha ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস - dainik shiksha এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস please click here to view dainikshiksha website Execution time: 0.0064458847045898