ঢাবিতে আইবিএর বিবিএ কোর্সে ভর্তির আবেদন শুরু - দৈনিকশিক্ষা

ঢাবিতে আইবিএর বিবিএ কোর্সে ভর্তির আবেদন শুরু

নিজস্ব প্রতিবেদক |

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের (আইবিএ) অধীনে ২০২০-২১ শিক্ষাবর্ষে ব্যাচেলর অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (বিবিএ) কোর্সের ২৯তম ব্যাচে ভর্তি পরীক্ষার জন্য আবেদন আহ্বান করা হয়েছে। শুক্রবার এই অনলাইন আবেদন শুরু হয়েছে এবং ১০ মে রাত ১২টা পর্যন্ত চলবে।

আবেদনের যোগ্যতা : ১. ২০১৫-২০১৮ সালের মধ্যে এসএসসি বা সমমান এবং ২০২০ সালে এইচএসসি বা সমমান পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন। এজন্য এসএসসি বা সমমান এবং এইচএসসি বা সমমান পরীক্ষায় মোট জিপিএ ৭.৫ পয়েন্ট থাকতে হবে। তবে উভয় পরীক্ষায় আলাদাভাবে ৩.৫ পয়েন্ট থাকতে হবে। ২. ২০১৫-২০১৮ সালের মধ্যে আইজিসিএসই বা ‘ও’ লেভেল এবং আইএএল বা জিসিই ‘এ’ লেভেল পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন। উভয় পরীক্ষায় ৭ বিষয়ের মধ্যে কমপক্ষে ৪ বিষয়ে ‘বি’ গ্রেড এবং কমপক্ষে ৩ বিষয়ে ‘সি’ গ্রেড থাকতে হবে। তবে কোনো বিষয়ে ‘ডি’ গ্রেড গ্রহণযোগ্য নয়। ৩. কোনো শিক্ষার্থী যদি ২০১৯ বা তার আগে ঢাবি বা আইবিএর কোনো ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে থাকে তবে সে এ বছরের ভর্তি পরীক্ষায় অংশ নিতে পারবেন না।

আবেদন পদ্ধতি : প্রার্থীরা ইনস্টিটিউশনের ওয়েবসাইট http://www.iba-du.edu অথবা বিশ্ববিদ্যালয় ওয়েবসাইট http://admission.eis.du.ac.bd -তে প্রবেশ করে আবেদন করতে পারবেন। 

ভর্তি পরীক্ষার সময় ও তারিখ : ভর্তি পরীক্ষা ৪ জুন (শুক্রবার) ২০২১, সকাল ১০টা থেকে দুপুর ১২ পর্যন্ত নির্ধারিত কেন্দ্রে অনুষ্ঠিত হবে।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0040338039398193