ঢাবির ভর্তি আবেদনের ওয়েবসাইট আংশিক চালু - দৈনিকশিক্ষা

ঢাবির ভর্তি আবেদনের ওয়েবসাইট আংশিক চালু

ঢাবি প্রতিনিধি |

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামে ভর্তি পরীক্ষার আবেদন আগামী ১৮ ডিসেম্বর (সোমবার) থেকে অনলাইনের মাধ্যমে শুরু হবে। আবেদন প্রক্রিয়া ও এ সংক্রান্ত বিভিন্ন তথ্য শিক্ষার্থীরা এডমিশনের অফিসিয়াল ওয়েবসাইটের (https://www.admission.eis.du.ac.bd) মাধ্যমে জানতে পারবেন।

 

 বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) থেকে ওয়েবসাইটে প্রবেশ করা যাচ্ছে। তবে ভর্তিবিষয়ক সব তথ্য পেতে আরো অপেক্ষা করতে হবে ভর্তিচ্ছুদের। কর্তৃপক্ষ জানিয়েছে, সব অনুষদ থেকে ভর্তির শর্তাবলিসহ অন্যান্য তথ্য এখনো দেওয়া হয়নি। ফলে এ তথ্য ওয়েবসাইটে পেতে আরো সময় লাগবে।  

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের অনলাইন ভর্তি কমিটির আহবায়ক অধ্যাপক মোস্তাফিজুর রহমান বৃহস্পতিবার বলেন, ওয়েবসাইট আজ থেকেই দেখা যাচ্ছে। তারিখসহ কিছু তথ্য দেওয়া আছে। তবে শর্তসহ অন্য তথ্য অনুষদ থেকে আসেনি। আশা করছি, আগামী রোববারের মধ্যে সব তথ্য দেওয়া সম্ভব হবে।

ইতিমধ্যে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করে। সে অনুয়ায়ী, অনলাইনে আবেদন কার্যক্রম আগামী ১৮ ডিসেম্বর দুপুর ১২টায় শুরু হবে। আগামী ৫ জানুয়ারি রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত আবেদন করা যাবে। 

চারটি ইউনিটের মাধ্যমে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ইউনিটগুলো হলো- কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিট; বিজ্ঞান ইউনিট; ‘ব্যবসায় শিক্ষা ইউনিট ও চারুকলা ইউনিট। আগামী ৮ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) থেকে সংশ্লিষ্ট ইউনিটের পরীক্ষা শুরুর ১ঘন্টা আগ পর্যন্ত প্রবেশপত্র ডাউনলোড করা যাবে।

নতুন শিক্ষাক্রমের ৩১ পাঠ্যবইয়ে ১৪৭ ভুল - dainik shiksha নতুন শিক্ষাক্রমের ৩১ পাঠ্যবইয়ে ১৪৭ ভুল বজ্রপাতে মাদরাসার ২১ ছাত্র আহত, হাসপাতালে ১১ - dainik shiksha বজ্রপাতে মাদরাসার ২১ ছাত্র আহত, হাসপাতালে ১১ যতো লিখেছি, ছিঁড়েছি তার বেশি - dainik shiksha যতো লিখেছি, ছিঁড়েছি তার বেশি তত্ত্বাবধায়ককে বাধ্য করে ঢাবি শিক্ষকের পিএইচডি - dainik shiksha তত্ত্বাবধায়ককে বাধ্য করে ঢাবি শিক্ষকের পিএইচডি সব শিক্ষাপ্রতিষ্ঠানে দুই কবির জন্মবার্ষিকী পালনের নির্দেশ - dainik shiksha সব শিক্ষাপ্রতিষ্ঠানে দুই কবির জন্মবার্ষিকী পালনের নির্দেশ শিক্ষকদের চাকরির মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নেই - dainik shiksha শিক্ষকদের চাকরির মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নেই বিদ্যালয়ের ক্লাস থামিয়ে ভোট চাইলেন চেয়ারম্যান পদপ্রার্থী - dainik shiksha বিদ্যালয়ের ক্লাস থামিয়ে ভোট চাইলেন চেয়ারম্যান পদপ্রার্থী দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0029370784759521