ঢাবির সঙ্গে নজরুল বিশ্ববিদ্যালয়ের মেলবন্ধনের নবসূচনা: উপাচার্য - দৈনিকশিক্ষা

ঢাবির সঙ্গে নজরুল বিশ্ববিদ্যালয়ের মেলবন্ধনের নবসূচনা: উপাচার্য

দৈনিক শিক্ষাডটকম ডেস্ক |

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস কেন্দ্রে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের আন্ডারগ্র্যাজুয়েট ভর্তি পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত এই পরীক্ষা অনুষ্ঠিত হয়। প্রথমবারের মতো কেন্দ্র হিসেবে এই পরীক্ষা আয়োজনের মধ্য দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় ও নজরুল বিশ্ববিদ্যালয়ের মেলবন্ধনের নবসূচনা হলো।

ভর্তি পরীক্ষা শুরুর আগে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর কেন্দ্রের বিভিন্ন কক্ষ পরিদর্শন করেন। এ সময় ভিজিল্যান্স উপ-কমিটির সদস্য ট্রেজারার প্রফেসর ড. আতাউর রহমান, রেজিস্ট্রার কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীরসহ অন্যরা উপস্থিত ছিলেন। 

ভর্তি পরীক্ষার কেন্দ্র পরিদর্শন করে উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা অত্যন্ত আনন্দঘন পরিবেশে গ্রহণ করা হয়েছে। ময়মনসিংহ অঞ্চলের কেন্দ্র হিসেবে নজরুল বিশ্ববিদ্যালয়কে বেছে নেয়ায় আমি ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসন তথা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ এস এম মাকসুদ কামালকে কৃতজ্ঞতা জানাই। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সঙ্গে মেলবন্ধনের যে নবসূচনা হলো, আশা করি ভবিষ্যতেও এটি অব্যাহত থাকবে।

তিনি বলেন, আমাদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী, শিক্ষার্থী, ছাত্রদের রাজনৈতিক সংগঠনসহ ক্রিয়াশীল সংগঠন, স্থানীয় প্রশাসন, জনগণ, সাংবাদিকবৃন্দ সবাই আমাদেরকে সর্বাত্মক সহযোগিতা করেছেন। ভর্তি পরীক্ষা আয়োজক কমিটির সকলেই নিরলস পরিশ্রম করেছেন। সকলের সহযোগিতা পাওয়ার মধ্য দিয়েই এই ভর্তি পরীক্ষা অত্যন্ত আনন্দমুখরভাবে অনুষ্ঠিত হয়েছে। 

নজরুল বিশ্ববিদ্যালয়কে একটি আস্থার জায়গায় উপনীত করা প্রশাসনের লক্ষ্য জানিয়ে ভবিষ্যতে অন্য প্রতিযোগিতামূলক চাকরির পরীক্ষার কেন্দ্র হিসেবেও নজরুল বিশ্ববিদ্যালয়কে বিবেচনা করা যেতে পারে বলে আশাবাদ জানান উপাচার্য।

উল্লেখ্য, ঢাবির ভর্তি পরীক্ষায় নজরুল বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ৭ হাজার ২শ ৬৬ জন পরীক্ষার্থীর মধ্যে ৬ হাজার ৭শ’ ৬৪ জন পরীক্ষার্থী উপস্থিত ছিলেন। অনুপস্থিত ছিলেন ৫০২ জন। উপস্থিতির হার ৯৩.০৯ শতাংশ।

স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের - dainik shiksha স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের ঢাকাসহ ১৩ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান কাল বন্ধ - dainik shiksha ঢাকাসহ ১৩ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান কাল বন্ধ প্রাথমিকের তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা শুরু ৯ মে - dainik shiksha প্রাথমিকের তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা শুরু ৯ মে বেসরকারি শিক্ষকদের বদলি নীতিমালা প্রণয়নের নির্দেশ হাইকোর্টের - dainik shiksha বেসরকারি শিক্ষকদের বদলি নীতিমালা প্রণয়নের নির্দেশ হাইকোর্টের প্রাথমিকের তৃতীয় ধাপে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের নতুন নির্দেশনা - dainik shiksha প্রাথমিকের তৃতীয় ধাপে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের নতুন নির্দেশনা টেম্পু চাপায় কলেজছাত্রী নিহত - dainik shiksha টেম্পু চাপায় কলেজছাত্রী নিহত কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0053031444549561