তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবি রাবি জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের - দৈনিকশিক্ষা

তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবি রাবি জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের

রাবি প্রতিনিধি |

ভয়াবহ লোডশেডিং, নিত্যপণ্যের লাগামহীন মূল্যবৃদ্ধি, বিরোধী মত দমনে হামলা-মামলা-গ্রেফতারের প্রতিবাদ এবং তত্ত্বাবধায়ক সরকারের অধীনে জাতীয় নির্বাচন অনুষ্ঠানের দাবিতে মানববন্ধন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম। 

বুধবার (৭ জুন) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্যারিস রোডে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। 

তাদের দাবি, বিরোধী মত দমনে হামলা-মামলা-গ্রেফতার বন্ধ করতে হবে, নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে একটি সুষ্ঠু জাতীয় নির্বাচনের ব্যবস্থা করতে হবে, নিত্যপ্রয়োজনীয় পণ্যের লাগামহীন মূল্যবৃদ্ধি এবং লোডশেডিং কমাতে কার্যকরী ব্যবস্থা গ্রহণ করতে হবে।   

বর্তমান সরকার জনগণের অধিকার হরণ করেছে উল্লেখ করে বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের অধ্যাপক ড. ইফতেখারুল আলম মাসউদ বলেন, আজ পৃথিবীর সামনে বাংলাদেশের মানুষকে নিচে নামানো হয়েছে। নাইজেরিয়া, উগান্ডার মতো দেশের সাথে আমাদের দেশের নাম উচ্চারণ হচ্ছে। তা খুবই লজ্জাজনক। এই সরকার জনগণের অধিকার হরণ করেছে। আমি অবিলম্বে তত্ত্বাবধায়ক সরকারের দাবি জানাচ্ছি এবং এই সরকারের পদত্যাগ দাবি জানাচ্ছি। 

শিক্ষাখাতে সরকারের ব্যর্থতার দিকে ইঙ্গিত করে শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক ও রসায়ন বিভাগের অধ্যাপক ড. কুদরত- ই-জাহান বলেন, এই অবৈধ সরকার ১৫ বছর ধরে ক্ষমতায় আছে কিন্তু শিক্ষক ও শিক্ষার্থীদের হাতে কোনো বিতর্ক ছাড়া, কোনো বই তুলে দিতে পারেনি৷ অন্যান্য দেশে শিক্ষাখাতে বরাদ্দ প্রতিবছর বৃদ্ধি পায় আর আমাদের দেশে তা কমে। আমাদের অর্থনৈতিকভাবে পঙ্গু করে দেওয়া হয়েছে৷ সরকার গুজবের উপর ভর করে টিকে আছে। অবৈধ চক্রকে কেন্দ্র করে এ সরকার ক্ষমতায় এসেছে এবং অবৈধভাবে ক্ষমতায় থাকতে চায়।

ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনের (আইবিএ) অধ্যাপক ড. হাছানাত আলী বলেন, আজ মানুষ কষ্টে দুশ্চিন্তায় জীবনযাপন করছে। বিদ্যুতের ফেরিওয়ালাদের বাড়ি আজ পাহারা দিয়ে রাখতে হয়। সরকার দলীয় ছাত্রসংগঠনের নেতাকর্মীরা এখন প্রক্সিকাণ্ডে গ্রেফতার হচ্ছে। দেশে এখন বিচারহীন সংস্কৃতি চালু হয়েছে। আইনের শাসন হারিয়ে যাচ্ছে। নিজের দলের হলে ক্ষমা আর বিরোধী দলের হলেই জেল জুলুম করা হয়। আজ নির্বাচনী ব্যবস্থা ভঙ্গুর। এই সরকার জুলুমে লিপ্ত হয়েছে। তারা ভয়ে আছে। তাই নিরপেক্ষ নির্বাচন দিতে চায় না। জনগণ তাদের প্রত্যাখ্যান করেছে। 

শিক্ষক ফোরামের সভাপতি ড. এফ. নজরুল ইসলাম বলেন, সরকারের সকল স্তম্ভ চুরমার হয়ে গেছে। সরকারের ধোঁকাবাজি দেশের মানুষ বুঝে গেছে। দেশের মানুষ আর এই সরকার চায় না। এই সরকার মিথ্যাচারকে পুঁজি করে কাজ করছে। দেশকে ধ্বংস করে নাম দিচ্ছে স্মার্ট বাংলাদেশ৷ আমরা এই সরকারের পদত্যাগ দাবি করছি এবং দ্রুত নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করার দাবি জানাচ্ছি।

সংগঠনটির যুগ্ম সাধারণ সম্পাদক ও লোক প্রশাসন বিভাগের অধ্যাপক ড. পারভেজ আজহারুল হক'র সঞ্চালনায় বাণিজ্য অনুষদের ডিন অধ্যাপক ড. ফরিদুল ইসলাম, সাবেক সহ-সভাপতি অধ্যাপক ড. মামুন-উর-রশিদ, অধ্যাপক ড. এম. রেজাউল করিম ও অধ্যাপক ড. সামিউল ইসলামসহ প্রায় শতাধিক শিক্ষক মানববন্ধনে উপস্থিত ছিলেন।

স্কুল-কলেজ খুলছে রোববার, ক্লাস চলবে শনিবারও - dainik shiksha স্কুল-কলেজ খুলছে রোববার, ক্লাস চলবে শনিবারও নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল - dainik shiksha ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি - dainik shiksha সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ - dainik shiksha বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি - dainik shiksha সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা - dainik shiksha ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস - dainik shiksha এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস please click here to view dainikshiksha website Execution time: 0.0079009532928467