তৃতীয় চক্রে শিক্ষক নিয়োগের পর ছয় শতাধিক ট্রেড ইন্সট্রাক্টর সুপারিশের পরিকল্পনা - দৈনিকশিক্ষা

তৃতীয় চক্রে শিক্ষক নিয়োগের পর ছয় শতাধিক ট্রেড ইন্সট্রাক্টর সুপারিশের পরিকল্পনা

নিজস্ব প্রতিবেদক |

তৃতীয় চক্রে ৫৬ হাজারের বেশি এন্ট্রি লেভেলের শিক্ষক পদে নিয়োগ কার্যক্রম শেষ করে সেসিপের অধীনে ৬৮৬ জন ট্রেড ইন্সট্রাক্টর নিয়োগ সুপরিশ কার্যক্রম শুরু পরিকল্পনা করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। চতুর্থ ধাপের কোন বড় নিয়োগ নিয়ে এখনই ভাবছে না প্রতিষ্ঠানটি। তবে, তৃতীয় ধাপে নিয়োগ কার্যক্রম ও সেসিপের নিয়োগ শেষ স্বাভাবিকভাবে শূন্যপদের তথ্য সংগ্রহ করে পরবর্তী নিয়োগ নিয়ে চিন্তাভাবনা শুরু করবে প্রতিষ্ঠানটি।

বুধবার (১০ মার্চ) দুপুরে দৈনিক শিক্ষাডটকমের সাথে আলাপকালে এসব পরিকল্পনার কথা জানিয়েছে এনটিআরসিএর চেয়ারম্যান আশরাফ উদ্দিন।  

তিনি দৈনিক শিক্ষাডটকমকে বলেন, কোন কোন গণমাধ্যম লিখছে ১ লাখ শিক্ষক নিয়োগ দেয়া হবে। ৪র্থ চক্রে ৪৫ হাজার শিক্ষক নিয়োগ দেয়া হবে। এগুলো ধারণা করে বলা হচ্ছে। প্রকৃত পক্ষে এনটিআরসিএর কাছে এখন ৫৭ হাজারের বেশি শূন্যপদে তথ্য আছে। যার মধ্যে থেকে ১ হাজার ২৮৪টি পদে এমপিওবঞ্চিতদের নতুন সুপারিশ করা হয়েছে। সে প্রেক্ষিতে ৫৬ হাজারের বেশি শূন্যপদে তথ্য আছে। এগুলো পূরণে ৩য় গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। এরপর এনটিআরসিএর পরিকল্পনা সেসিপের ৬৮৬টি পদ পূরণ। সেসিপ গতবছর ১ হাজার ২০০ শিক্ষক চাইলেও ৬ শতাধিক শিক্ষক সুপারিশ করেছি। সেসব পদে তৃতীয় গণবিজ্ঞপ্তির পরে নিয়োগ সুপারিশ করার কাজ শুরু হবে।

তিনি আরও জানান, ৪৫ হাজার শূন্যপদের কথা যা বলা হচ্ছে তার বাস্তবতা আসলে কেউই জানিনা। কোন পদ শূন্য আছে কত পদ শূন্য আছে তা তথ্য সংগ্রহের পর বলা যাবে। কিছু শিক্ষক পদ গতবছর তথ্য সংগ্রহের পর খালি হয়েছে। কারো মতে তা ৩০ হাজার কারো মতে তা ৫০ হাজার । তবে, তথ্য সংগ্রহের পর এ বিষয়ে মন্তব্য করা যাবে।

সেসিপের পদগুলো পূরণের পর এনটিআরসিএ স্বাভাবিকভাবে শূন্যপদের তথ্য সংগ্রহ করবে ও পরবর্তী নিয়োগ কার্যক্রমের পরিকল্পনা হতে নেবেন বলেও জানিয়েছেন চেয়ারম্যান।     

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল  SUBSCRIBE  করতে ক্লিক করুন।

শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0032200813293457