ত্রিপুরার ব্র্যান্ড অ্যাম্বাসাডর হওয়ার সম্মতির পরই সৌরভ রাজনীতির চর্চায় - দৈনিকশিক্ষা

ত্রিপুরার ব্র্যান্ড অ্যাম্বাসাডর হওয়ার সম্মতির পরই সৌরভ রাজনীতির চর্চায়

কলকাতা প্রতিনিধি |

ত্রিপুরার মুখ্যমন্ত্রীর সঙ্গে টেলিফোনে এবং পর্যটন মন্ত্রীর সঙ্গে কলকাতায় সাক্ষাৎতের আলোচনার পরই বাংলাদেশের সীমান্তবর্তী রাজ্য ত্রিপুরার পর্যটনের ব্র্যান্ড অ্যাম্বাসাডর হওয়ার সম্মতি দিয়েছেন ভারতীয় ক্রিকেটের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলি। গতকাল মঙ্গলবার এই সম্মতি দেয়ার পরই রাজনীতির চর্চায় এসে গিয়েছেন সৌরভ। ভারতীয় জনতা পার্টি শাসিত ত্রিপুরা রাজ্যের প্রস্তাব মেনে নেয়ার সিদ্ধান্তকে অনেকে তাৎপর্য্যপূর্ণ মনে করছেন। 

আসলে সৌরভকে রাজনীতিতে টেনে নামানোর জন্য অনেক দিন ধরেই বিভিন্ন শিবিরে চেষ্টা চলছে। কিন্তু সৌরভ এড়িয়ে গিয়েছেন। তবে সম্প্রতি ভারতের শাসক দল ভারতীয় জনতা পার্টি (বিজেপি) সৌরভকে নিয়ে চিন্তাভাবনা করছে বলে বিজেপির অভ্যন্তরীণ সূত্রে জানা গেছে। আর বিজেপির ‘বদান্যতাতেই’ সৌরভ ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সভাপতি হয়েছিলেন। ভারতের স্বরাষ্ট্রমন্ত্রীর পুত্র জয় শাহর সঙ্গে সৌরভের সম্পর্ক খুবই ভালো। দুজনে এক সঙ্গে ভারতীয় ক্রিকেট পরিচালনা করেছেন। 

২০২১ খ্রিষ্টাব্দে পশ্চিমবঙ্গে বিধানসভা ভোটের আগে সৌরভকে সরাসরি বাংলার বিধানসভা ভোটে তাদের ‘মুখ’ হওয়ার প্রস্তাব দিয়েছিলো বিজেপি। বিভিন্ন টালবাহানা করে সৌরভ তখন ইড়য়ে গিয়েছিলেন। 

এবারও আগামী বছরের নির্বাচনের আগে বিজেপি সৌরভকে নিয়ে যে চিন্তাভাবনা করছে তা সৌরভও জানেন। তাই এই অবস্থায় জেনেশুনে ত্রিপুরার প্রস্তাবে রাজি হওয়ার মাধ্যমে কোনো ইঙ্গি দেয়া হচ্ছে কি? 

অবশ্য রাজ্যে তৃণমূল কংগ্রেসের সঙ্গেও সৌরভের সম্পর্ক ভালো। সম্প্রতি রাজ্য সরকার সৌরভের নিরাপত্তাকে জেড ক্যাটাগরিতে নিয়ে গিয়েছে। তৃণমূল সুপ্রিমো মমতাও সব দিকে নজর রাখছেন। প্রয়োজন হলে তিনি সৌরভকে সাবধান করতেও দ্বিধা করবেন না। অবশ্য ঘটনার গতি প্রকৃতি শেষ পর্যন্ত কিভাবে আবর্তিত হবে তা সৌরভের আগামী পদক্ষেপই বলে দেবে।

স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের - dainik shiksha স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের ঢাকাসহ ১৩ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান কাল বন্ধ - dainik shiksha ঢাকাসহ ১৩ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান কাল বন্ধ প্রাথমিকের তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা শুরু ৯ মে - dainik shiksha প্রাথমিকের তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা শুরু ৯ মে বেসরকারি শিক্ষকদের বদলি নীতিমালা প্রণয়নের নির্দেশ হাইকোর্টের - dainik shiksha বেসরকারি শিক্ষকদের বদলি নীতিমালা প্রণয়নের নির্দেশ হাইকোর্টের প্রাথমিকের তৃতীয় ধাপে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের নতুন নির্দেশনা - dainik shiksha প্রাথমিকের তৃতীয় ধাপে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের নতুন নির্দেশনা টেম্পু চাপায় কলেজছাত্রী নিহত - dainik shiksha টেম্পু চাপায় কলেজছাত্রী নিহত কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0032539367675781