দাওরায়ে হাদিসের কেন্দ্রীয় পরীক্ষা শুরু, অংশ নিচ্ছেন ২৫ হাজার পরীক্ষার্থী - দৈনিকশিক্ষা

দাওরায়ে হাদিসের কেন্দ্রীয় পরীক্ষা শুরু, অংশ নিচ্ছেন ২৫ হাজার পরীক্ষার্থী

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি |

কওমি মাদরাসাগুলোর দাওরায়ে হাদিসের (মাস্টার্স) কেন্দ্রীয় পরীক্ষা শুরু হয়েছে। কওমি মাদরাসার পন্থী শিক্ষার্থীদের সর্বোচ্চ নীতি নির্ধারক সংস্থা ‘আল হাইআতুল উলইয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশের’ আওতাধীন সারা দেশের ছয়টি শিক্ষাবোর্ডের মোট ২৪ হাজার ৯২৯ জন শিক্ষার্থী এবারের কেন্দ্রীয় পরীক্ষায় অংশ নিচ্ছেন।

সোমবার সকাল ৯টা থেকে সারা দেশে একযোগে শুরু হয় এ পরীক্ষা। হাইআতুল উলইয়ার এ বছর সারাদেশকে ৩৩টি জোনে বিভক্ত করে মোট ২৩১টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। আগামী ৩১ মার্চ পর্যন্ত এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

প্রতিদিন সকাল ৯টায় পরীক্ষা শুরু হয়ে দুপুর সাড়ে ১২টা নাগাদ শেষ হবে। তবে শুক্রবার পরীক্ষা সকাল ৮টায় শুরু হয়ে বেলা সাড়ে ১১টার দিকে শেষ হবে।

এদিকে, দাওরায়ে হাদীস (মাস্টার্স) কেন্দ্রীয় পরীক্ষায় অংশগ্রহণকারী দাওরায়ে হাদীসের পরীক্ষার্থীদের সফলতা কামনা করে বার্তা দিয়েছেন দেশের সবচেয়ে বড় ও প্রাচীন দ্বীনি শিক্ষাপ্রতিষ্ঠান জামিয়া আহলিয়া দারুল উলূম মুঈনুল ইসলাম হাটহাজারীর সহকারী পরিচালক ও হাইআতুল উলইয়া বোর্ডের সদস্য মুহাম্মদ জসিমুদ্দীন।

তিনি বলেন, দীর্ঘ এক যুগেরও বেশি সময় ধরে ইলমে-দ্বীনের ধারাবাহিক শিক্ষার্জনের চূড়ান্ত পর্যায়ে দাওরায়ে হাদীসের শিক্ষার্থীরা সমাপনী পরীক্ষা দিতে যাচ্ছেন। কওমি মাদরাসার সাধারণ সিলেবাসের চূড়ান্ত পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীরা যাতে পরীক্ষায় ভালো ফল করতে পারেন, সে জন্য আমি বিশেষ দোয়া করছি।

পরীক্ষায় অংশ নেয়া তরুণ আলেম শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, পরীক্ষার সময় সুস্থির থেকে আগে প্রশ্নপত্র ভালোভাবে বুঝে এদিক ওদিক না থাকিয়ে মনোযোগের সাথে উত্তর দিতে চেষ্টা করবেন। সাথে সাথে পরীক্ষা হলের নিয়ম মেনে চলবেন।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0031459331512451