দুুই হাজার ২৩৭ পদে লোকবল নেবে এলজিইডি - দৈনিকশিক্ষা

দুুই হাজার ২৩৭ পদে লোকবল নেবে এলজিইডি

দৈনিকশিক্ষা ডেস্ক |

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। রাজস্ব খাতভুক্ত দুই হাজার ২৩৭টি শূন্য পদের নিয়োগ দেয়া হবে বলে অধিদপ্তরের ওয়েবসাইটে দেয়া বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে দেয়া তথ্য অনুযায়ী, সাঁটলিপিকার কাম কম্পিউটার অপারেটর পদে ১২ জন, কমিউনিটি অর্গানাইজার পদে ২০৬, সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর পদে ৩৯, হিসাব সহকারী পদে ৩৬১, সার্ভেয়ার পদে ৮৮, কার্যসহকারী পদে ৭২০, ইলেকট্রিশিয়ান পদে ৮৪, মুয়াজ্জিন পদে একজন নিয়োগ দেয়া হবে।

এ ছাড়া অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদে ২৫৭ জন, অফিস সহকারী পদে ১৭১, অফিসসহায়ক পদে ১০৮ এবং নিরাপত্তাপ্রহরী পদে ১৯৪ জনকে নিয়োগ দেবে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর।

১৩, ১৪, ১৬ ও ২০তম গ্রেডের এসব পদে শিক্ষাগত যোগ্যতা চাওয়া হয়েছে পদভেদে অষ্টম শ্রেণি থেকে স্নাতক (অনার্স) বা সমমান পর্যন্ত। গত ২৫ মার্চ ২০২০ তারিখে আবেদনকারীর বয়স ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হলে তারা এসব পদে আবেদন করতে পারবেন।

তবে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার ছেলেমেয়ে/প্রতিবন্ধীর ক্ষেত্রে বয়সের ঊর্ধ্বসীমা ৩২ বছর রাখা হয়েছে। মুক্তিযোদ্ধার নাতি-নাতনিদের ক্ষেত্রে ২৫ মার্চ ২০২০ তারিখে বয়সের ঊর্ধ্বসীমা ৩০ বছর।

পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক প্রার্থীরা http://lged.teletalk.com.bd এই ওয়েবসাইটের মাধ্যমে আবেদনপত্র পূরণ করতে পারবেন।

এ সংক্রান্ত বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, পরীক্ষার ফি বাবদ প্রার্থীদের ২০০ টাকা ও টেলিটকের সার্ভিস চার্জ ২৩ টাকাসহ (অফেরতযোগ্য) মোট ২২৩ টাকা আবেদনের ৭২ ঘণ্টার মধ্যে জমা দিতে হবে।

আবেদনপত্র পূরণ ও পরীক্ষার ফি জমা নেওয়া গত বুধবার সকাল নয়টা থেকে শুরু হয়েছে। ৩১ জানুয়ারি রাত ১২টার মধ্যে আগ্রহী প্রার্থীদের আবেদনপত্র জমা দিতে হবে। তবে একাধিক পদের নিয়োগ পরীক্ষা একই সময়ে হতে পারে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

বিজ্ঞপ্তি অনুযায়ী, ১৩তম গ্রেডের বেতন ১১,০০০-২৬,৫৯০ টাকা, ১৪তম গ্রেডে ১০,২০০-২৪,৬৮০, ১৬তম গ্রেডে ৯,৩০০-২২,৪৯০ এবং ২০তম গ্রেডের বেতন ৮,২৫০-২০,০১০ টাকা।

এদিকে ব্যবহারিক কাজের সঙ্গে সম্পৃক্ত পদগুলোয় শিক্ষার পাশাপাশি কম্পিউটার ব্যবহার ও সাঁটলিপিতে লেখার যোগ্যতা

চাওয়া হয়েছে। এর মধ্যে সাঁটলিপিকার কাম কম্পিউটার অপারেটর পদে সাঁটলিপিতে প্রতি মিনিটে সর্বনিম্ন ইংরেজি ও বাংলায় যথাক্রমে ৮০ ও ৫০ শব্দ এবং কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে সর্বনিম্ন ইংরেজি ও বাংলায় যথাক্রমে ৩০ ও ২৫ শব্দের গতি থাকতে হবে।

অন্যদিকে সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর পদে সাঁটলিপিতে প্রতি মিনিটে ইংরেজি ও বাংলায় যথাক্রমে ৭০ ও ৪৫ শব্দের গতি এবং কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে যথাক্রমে ৩০ ও ২৫ শব্দের গতি থাকতে হবে।

এ ছাড়া অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদে কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে ইংরেজি ও বাংলায় যথাক্রমে ২০ ও ২০ শব্দের গতি থাকতে হবে।

সূত্র: অধিদপ্তরের ওয়েবসাইটে

জড়িত মনে হলে চেয়ারম্যানও গ্রেফতার: ডিবির হারুন - dainik shiksha জড়িত মনে হলে চেয়ারম্যানও গ্রেফতার: ডিবির হারুন পছন্দের স্কুলে বদলির জন্য ‘ভুয়া’ বিবাহবিচ্ছেদ - dainik shiksha পছন্দের স্কুলে বদলির জন্য ‘ভুয়া’ বিবাহবিচ্ছেদ হিট স্ট্রোকের ঝুঁকি কমাতে স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা - dainik shiksha হিট স্ট্রোকের ঝুঁকি কমাতে স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা সনদ বাণিজ্য : কারিগরি শিক্ষা বোর্ড চেয়ারম্যানের স্ত্রী কারাগারে - dainik shiksha সনদ বাণিজ্য : কারিগরি শিক্ষা বোর্ড চেয়ারম্যানের স্ত্রী কারাগারে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে উপবৃত্তির জন্য সব অ্যাকাউন্ট নগদে রূপান্তরের নির্দেশ - dainik shiksha উপবৃত্তির জন্য সব অ্যাকাউন্ট নগদে রূপান্তরের নির্দেশ সপ্তম শ্রেণিতে শরীফার গল্প থাকছে, বিতর্কের কিছু পায়নি বিশেষজ্ঞরা - dainik shiksha সপ্তম শ্রেণিতে শরীফার গল্প থাকছে, বিতর্কের কিছু পায়নি বিশেষজ্ঞরা জাতীয়করণ আন্দোলনের শিক্ষক নেতা শেখ কাওছার আলীর বরখাস্ত অনুমোদন - dainik shiksha জাতীয়করণ আন্দোলনের শিক্ষক নেতা শেখ কাওছার আলীর বরখাস্ত অনুমোদন ১৭তম ৩৫-প্লাস শিক্ষক নিবন্ধিতদের বিষয়ে চেম্বার আদালত যা করলো - dainik shiksha ১৭তম ৩৫-প্লাস শিক্ষক নিবন্ধিতদের বিষয়ে চেম্বার আদালত যা করলো দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে তিন স্তরে সনদ বিক্রি করতেন শামসুজ্জামান, দুদকের দুই কর্মকর্তার সম্পৃক্ততা - dainik shiksha তিন স্তরে সনদ বিক্রি করতেন শামসুজ্জামান, দুদকের দুই কর্মকর্তার সম্পৃক্ততা please click here to view dainikshiksha website Execution time: 0.0073320865631104