দেশপ্রেম তৈরিতে শিশুদের গৌরবের ইতিহাস জানাতে হবে : ড. জাফর ইকবাল - দৈনিকশিক্ষা

দেশপ্রেম তৈরিতে শিশুদের গৌরবের ইতিহাস জানাতে হবে : ড. জাফর ইকবাল

নিজস্ব প্রতিবেদক |

শিক্ষাবিদ ড. মুহম্মদ জাফর ইকবাল বলেন, ‘শিশুরা যখন জানবে এই রাষ্ট্র, দেশ তাদের ভালোবাসে, তাদের সুন্দর জীবনের জন্য চেষ্টা করে তখন স্বাভাবিকভাবেই দেশের প্রতি তাদের মায়া জন্মাবে। এতে আজকের শিশুরা কোনো স্বার্থ ছাড়াই দেশের কল্যাণে কাজ করবে। একদিন ওরাই হবে দেশের গর্ব। শিশুদের মধ্যে দেশপ্রেম তৈরিতে দেশের গৌরবের ইতিহাস জানাতে হবে।’

শিশু-কিশোরদের সঙ্গে নিয়ে দিনব্যাপী বিভিন্ন আয়োজনের মাধ্যমে স্বাধীনতা দিবস উদ্যাপন করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। অনুষ্ঠানে অতিথি ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ ড. মুহাম্মদ জাফর ইকবাল।

শনিবার রাজধানীর বিটিসিএল মাঠে শিশু-কিশোরদের অংশগ্রহণে আনন্দ মেলা, বঙ্গবন্ধু ও বাংলাদেশ সম্পর্কিত উন্মুক্ত তথ্যচিত্র প্রদর্শনী ‘এসো বঙ্গবন্ধুকে জানি’ আয়োজন করে ডিএনসিসি। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম।

তিনি বলেন, বঙ্গবন্ধু বলেছেন সোনার বাংলা গড়তে সোনার মানুষ দরকার। আজকের এই সোনার শিশুরাই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলবে। আমাদের ভবিষ্যৎ প্রজন্মকে বঙ্গবন্ধুর সঠিক ইতিহাস জানানোর জন্যই এ রকম প্রদর্শনীর আয়োজন। মেলায় শিশুরা মোরগের লড়াই, বিস্কুট দৌড় ও কানামাছি খেলায় অংশগ্রহণ করে। শিশুদের জন্য নাগরদোলা, বায়োস্কোপ ও পুতুল খেলার ব্যবস্থা ছিল। এ ছাড়া মেলায় শিশুদের জন্য হাওয়াই মিঠাই, আইসক্রিম ও জিলাপির ব্যবস্থা রাখা হয়।

ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজার সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কাউন্সিলর ও ডিএনসিসির ঊর্ধ্বতন কর্মকর্তারা। টিঅ্যান্ডটি মাঠের আনন্দ মেলা ও চিত্র প্রদর্শনীর উদ্বোধন শেষে মেয়র ডিএনসিসির প্রধান কার্যালয় নগর ভবনে ডিএনসিসির সব কর্মকর্তা ও কাউন্সিলরদের সঙ্গে নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0042660236358643