ধর্ম অবমাননা করে ফেসবুকে ছাত্রীর পোস্ট : পুলিশের ওপর হামলা, আহত ২০ - দৈনিকশিক্ষা

ধর্ম অবমাননা করে ফেসবুকে ছাত্রীর পোস্ট : পুলিশের ওপর হামলা, আহত ২০

চিতলমারী প্রতিনিধি |

এক ছাত্রীর ফেসবুক আইডি থেকে ধর্ম অবমাননা করে পোস্ট দেয়ার প্রতিবাদে বাগেরহাটের চিতলমারী থানায় ঘেরাও করে পুলিশ সদস্যদের ওপর হামলা করেছে বিক্ষোভকারীরা। সোমবার দুপুরে থানা ঘেরাওয়ের পর বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের দফায় দফায় ধাওয়া পাল্টা-ধাওয়ার ঘটনা হয়। এতে থানা এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। এসময় ১২ জন পুলিশ সদস্যসহ কমপক্ষে ২০ জন আহত হয়েছেন। দুইটি পুলিশ ভ্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তার গাড়ি ও বেশ কয়েকটি মোটরসাইকেল ভাঙচুর করা হয়।

পুলিশ জানিয়েছে, উপজেলার চরডাকাতিয়া গ্রামের এক কলেজছাত্রীর ফেসবুক আইডি থেকে ইসলাম ধর্ম অবমাননা করে একটি পোস্ট দেয়া হয়। এ ঘটনায় ওই ছাত্রীকে গতকাল রোববার রাতে পুলিশ আটক করে থানায় নিয়ে আসে। তবে ওই ছাত্রির দারি তার ফেসবুক আইডিটি ‘হ্যাক করা’ হয়েছে।  বিষয়টি জানাজানি হলে সোমবার দুপুরে একদল বিক্ষোভকারী ওই ছাত্রীর শাস্তি দাবি করে থানা ঘোরাও করে। এসময় বিক্ষোভ কারীদের সঙ্গে পুলিশের ধাওয়া পাল্টা-ধাওয়ায় থানা এলাকা রণক্ষেত্রে পরিণত হয়।

বিক্ষোভকারীরা তাণ্ডব চালিয়ে ২টি পুলিশ ভ্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তার গাড়িসহ ৭-৮ টি মোটরসাইকেল ভাঙচুর করেন। তারা থানা ভবনে ব্যাপক ভাঙচুর চালায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ কয়েক রাউন্ড ফাঁকা গুলি চালায়।

হামলায় পুলিশসহ কমপক্ষে ২০ জন আহত হয়েছেন। আহতদের চিতলমারী উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। এ ঘটনায় ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। 

বাগেরহাটের অতিরিক্ত পুলিশ সুপার রাশেলুর রহমান দৈনিক শিক্ষাডটকমকে জানান, ওই ছাত্রীর ফেসবুক আইডি পরীক্ষার জন্য বিশেষজ্ঞদের কাছে পাঠানো হয়েছে। বিক্ষোভকারীদের হামলায় ১২ জন পুলিশ সদস্য আহত হয়েছেন। এছাড়া তারা হামলা চালিয়ে পুলিশের ২টি ভ্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তার গাড়িসহ ১২ টি মোটরসাইকেল ভাঙচুর করেছেন। এ বিষয়ে মামলার প্রস্তুতি চলছে। 

চিতলমারী উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মামুন হাসান দৈনিক শিক্ষাডটকমকে জানান, থানায় সংঘর্ষের ঘটনায় ৯ জনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে।

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল   SUBSCRIBE  করতে ক্লিক করুন।

শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.003809928894043