নগ্ন ভিডিও চ্যাটিং ফাঁস, প্রথম সচিবকে ঢাকায় ফেরত - দৈনিকশিক্ষা

নগ্ন ভিডিও চ্যাটিং ফাঁস, প্রথম সচিবকে ঢাকায় ফেরত

নিজস্ব প্রতিবেদক |

ভারতীয় নারীর সঙ্গে কলকাতায় বাংলাদেশ ডেপুটি হাই কমিশনের প্রথম সচিবের নগ্ন ভিডিও চ্যাটিং ফাঁস হবার ঘটনা ঘটেছে কলকাতায়। কলকাতার বাংলাদেশ ডেপুটি হাইকমিশনের প্রথম সচিব (রাজনৈতিক) মুহম্মদ সানিউল কাদের-এর বিরুদ্ধে বিদেশে দায়িত্বরত অবস্থায় এমন অনৈতিক ও অসামাজিক কর্মাকাণ্ডের অভিযোগ উঠে।

মিশনে কর্মরত প্রথম সচিব মুহম্মদ সানিউল কাদের এর কার্যকলাপ সম্পর্কিত দু’টি অনৈতিক কাজের দুটি ভিডিও সামনে এসেছে। ভিডিও দুটিতে দেখা যাচ্ছে সানিউল এবং ওই নারী নগ্ন অবস্থায় উদ্যম নৃত্য ও অনৈতিক কার্যকলাপে লিপ্ত। মূলত হোয়াটসঅ্যাপে উত্তেজনামূলক চ্যাটিং এবং তাদের ভিডিও রেকর্ড সামাজিক যোগাযোগ মাধ্যমে চলে আসে। তাতে বাংলাদেশ এবং বাংলাদেশ ডেপুটি হাইকমিশনের কর্মকর্তারা যথেষ্ট ক্ষুণ্ন হয়েছেন। তবে বিষয়টি প্রকাশ্যে আসতেই ডেপুটি হাইকমিশনের কয়েকজন কর্মকর্তা গোটা ঘটনা ধামাচাপা দিতে উদ্যোগী হয়েছেন বলে অভিযোগ উঠেছে।

বিষয়টি নিয়ে সানিউল কাদেরের সাথে যোগাযোগ করা হলে তিনি সরাসরি আলিশা মাহমুদ নামে ওই ভারতীয় নারীকে চিনতে অস্বীকার করেন। এই নারীকে তিনি চেনেন না এবং ভিডিটি সুপার ইম্পোজ করা হয়েছে বলে দাবি করেন।

এ বিষয়ে ডেপুটি হাইকমিশন প্রধান (এইচওসি) শামীমা ইয়াসমিন বলেন, বিষয়টি স্পর্শকাতর, এখনই এই নিয়ে মন্তব্য করা যাবে না, তবে যদি এমন ঘটনা ঘটে থাকে তাহলে আমরা সরকারিভাবে ব্যবস্থা নেব।

তবে এক সূত্র জানায়, সানিউলকে ঢাকায় ডেকে পাঠানো হয়েছে। বর্তমানে তিনি ঢাকাতেই আছেন। জানা গেছে, বুধবার (২৬ জানুয়ারি) বেলা ১১টা ৫০ মিনিটে পেট্রাপোল বন্দর হয়ে বেনাপোল বন্দরে পৌঁছান সানিউল কাদের।

এর আগেও ৯০ দশকে কলকাতার হোটেলে এক যৌন কেলেঙ্কারিতে নাম জড়ান কলকাতাস্থ বাংলাদেশ উপদূতাবাসের দুই উচ্চপদস্থ কর্মকর্তা। সেই ঘটনা প্রকাশ্যে আসতেই ২৪ ঘণ্টার মধ্যে তৎকালীন বাংলাদেশ সরকার তাদের দেশে ফিরিয়ে নেয় বলে জানা যায়।

উপদুতাবাস সূত্রে বলা হচ্ছে, গোটা বিশ্বে গোপন তথ্য পাচারের এখন ‘হানিট্রাপ’ প্রতিটা দেশের মাথা ব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে। সানিউল তার স্বীকার করে কিনা তাই এখন খতিয়ে দেখা হবে।

সূত্র: বার্তা২৪

এমপিও কোড পেলো আরো ১৪ স্কুল-কলেজ - dainik shiksha এমপিও কোড পেলো আরো ১৪ স্কুল-কলেজ নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী হিটস্ট্রোকে বিশ্ববিদ্যালয় ছাত্র তূর্যের মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে বিশ্ববিদ্যালয় ছাত্র তূর্যের মৃত্যু পরীক্ষার নাম এসএসসিই থাকবে, ওয়েটেজ ৫০ শতাংশ - dainik shiksha পরীক্ষার নাম এসএসসিই থাকবে, ওয়েটেজ ৫০ শতাংশ ফরেনসিক অডিটে ফাঁসছেন দশ হাজার জাল সনদধারী - dainik shiksha ফরেনসিক অডিটে ফাঁসছেন দশ হাজার জাল সনদধারী কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের পিএইচডি ফেলোশিপ - dainik shiksha প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের পিএইচডি ফেলোশিপ সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি - dainik shiksha সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি জড়িত মনে হলে চেয়ারম্যানও গ্রেফতার: ডিবির হারুন - dainik shiksha জড়িত মনে হলে চেয়ারম্যানও গ্রেফতার: ডিবির হারুন সপ্তম শ্রেণিতে শরীফার গল্প থাকছে, বিতর্কের কিছু পায়নি বিশেষজ্ঞরা - dainik shiksha সপ্তম শ্রেণিতে শরীফার গল্প থাকছে, বিতর্কের কিছু পায়নি বিশেষজ্ঞরা please click here to view dainikshiksha website Execution time: 0.0062789916992188