নজরুল বিশ্বেবিদ্যালয়ে বঙ্গবন্ধু স্কয়ারের ভিত্তি প্রস্তর স্থাপন - দৈনিকশিক্ষা

নজরুল বিশ্বেবিদ্যালয়ে বঙ্গবন্ধু স্কয়ারের ভিত্তি প্রস্তর স্থাপন

ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি |

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্মবার্ষিকীতে শুক্রবার (১৭ মার্চ) বঙ্গবন্ধু স্কয়ারের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়েছে। নজরুল বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর এই স্কয়ারের ভিত্তি প্রস্তর স্থাপন করেন। এ বঙ্গবন্ধু স্কয়ার ভবিষ্যতে তরুণ প্রজন্মকে বঙ্গবন্ধুর আদর্শ ও চেতনাকে ধারণ ও চর্চাকে উৎসাহিত করবে বলে উদ্বোধনী অনুষ্ঠানে মন্তব্য করেন উপাচার্য।

তিনি বলেন, বঙ্গবন্ধু ভাস্কর্য ও বঙ্গবন্ধু স্কয়ারকে দৃষ্টি নন্দন করে গড়ে তোলার জন্য প্রশাসনিকভাবে কাজ করা হচ্ছে। যদিও আমাদের এই ক্যাম্পাসে বঙ্গবন্ধুকে নিয়ে কিছু অবকাঠামো ও স্থাপনা রয়েছে, এই স্কয়ার তার মধ্যেও বিশেষভাবে তরুণ সমাজকে আলোকিত করবে।

এর আগে বাঙালির মহানায়ক, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে সকাল নয়টায় শিশুদের জন্য গাহি সাম্যের গান মঞ্চে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সকাল ১০টায় প্রশাসনিক ভবনের সামনে জাতীয় সঙ্গীতের মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এরপর সেখান থেকে শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বঙ্গবন্ধু ভাস্কর্যে গিয়ে জমায়েত হয়। পরে ভাস্কর্যে বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর প্রথমে পুষ্পস্তবক অর্পণ করেন। 

এরপরে ডিন অফিস, বিভাগীয় অফিস, হল প্রশাসন, শিক্ষক সমিতি, বঙ্গবন্ধু নীল দল, কর্মকর্তা পরিষদ, কর্মচারী সমিতি (১১-১৬ গ্রেড), কর্মচারী ইউনিয়ন (১৭-২০ গ্রেড), বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ, কবি নজরুল বিশ্ববিদ্যালয় স্কুল, বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব ও সাংবাদিক সমিতিসহ অন্যান্যরা পুষ্পস্তবক অর্পণ করেন। পুষ্পস্তবক অর্পণ শেষে সেখানে বঙ্গবন্ধুর ১০৩ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশুদিবস উপলক্ষে কেককাটা, পায়রা অবমুক্তকরণ ও শিশু সমাবেশ অনুষ্ঠিত হয়। এরপরে দুপুরে প্রশাসনিক ভবনের কনফারেন্স কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এছাড়া দিবসটি উপলক্ষ্যে বাদ আছর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল হয়। সন্ধ্যা ছয়টায় কেন্দ্রীয় মন্দিরে বিশেষ প্রার্থনা ও সাড়ে ছয়টায় জয়ধ্বনি মঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হবে। এছাড়াও দিনব্যাপী আর্টক্যাম্প অনুষ্ঠিত হয়। এছাড়া গতকাল বৃহস্পতিবার দিবসটি স্মরণে জয়ধ্বনি মঞ্চে ‘ৈহাসিনা : এ ডটারস্ টেল’ চলচ্চিত্রটি প্রদর্শিত হয়।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0031819343566895