নতুন এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানের এমপিওর আবেদন অগ্রায়নের সময় বৃদ্ধির আবেদন - দৈনিকশিক্ষা

নতুন এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানের এমপিওর আবেদন অগ্রায়নের সময় বৃদ্ধির আবেদন

মো. শাহজাহান আলী |

সম্প্রতি নতুন এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানের চূড়ান্ত তালিকা প্রকাশ করে ঈদের আগেই এমপিও’র টাকা শিক্ষক-কর্মচারীদের প্রদান করার জন্য নির্দেশনা প্রদান করেছে শিক্ষা মন্ত্রণালয়। এরই মধ্যে অনলাইনে এমপিও আবেদন আহ্বান করা হয়। এ লক্ষ্যে শিক্ষক কর্মচারীরা নির্ঘুম রাত কাটিয়ে অত্যন্ত স্বল্প সময়ের মধ্যে অনলাইনে এমপিও আবেদন করেছেন।

১৩ মে এর মধ্যে আঞ্চলিক পরিচালক ও উপ-পরিচালকদেরকে এমপিও আবেদন অগ্রায়নের জন্য নির্দেশনা প্রদান করা হয়। কোনো আবেদন পেন্ডিং রাখা যাবে না বলেও নোটিশে উল্লেখ করা হয়।

আগামী ১৬ মে এমপিওভুক্তির বিশেষ সভাও আহ্বান করা হয়েছে। কিন্তু অত্যন্ত দুঃখের বিষয় হচ্ছে এখন পর্যন্ত অধিকাংশ আবেদন আঞ্চলিক কার্যালয়ে জমা আছে। এমনিতেই এসব প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীরা বছরের পর বছর বিনা বেতনে চাকরি করে মানবেতর জীবনযাপন করে আসছেন। এ পর্যায়ে এমপিও না পেলে আবারো দুই মাস অপেক্ষা করতে হবে।

এ অবস্থায় এমপিও আবেদন অগ্রায়নের সময় বাড়িয়ে করে এমপিওভুক্তি নিশ্চিত করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি।

লেখক : মো. শাহজাহান আলী, প্রভাষক, আলাউদ্দিন সিদ্দিকী মহাবিদ্যালয়, কালিহাতী, টাঙ্গাইল।

[মতামতের জন্য সম্পাদক দায়ী নন।]

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0040121078491211